এই আমি

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বুধ, ২৯/১০/২০০৮ - ১১:২৮অপরাহ্ন)
ক্যাটেগরি:

আমি তোমাদের ঝাঁকের কেউ নই,
তাই বুঝি দু'পায়ে মাড়িয়ে যেতে চাও?
আমার ভালবাসা'কে তোমাদের কাছে মনে হয়
আবেগের বিলাসিতা,
যন্ত্রণায় নীল হয়ে যাওয়া এই আমি
প্রতিদিন জন্ম নেই শত শত
নীল অপরাজিতার বুকে,
আমার বেদনার রঙে নীল হয় আকাশ,
তার ছায়া পড়ে সাগরের নোনা জলে,
এলোমেলো হয়ে ওঠা আগুনের নীল শিখাগুলো
হুংকার দেয় নীরব অভিমানের।
গর্বোদ্ধত তোমাদের পদধ্বনি ছিন্ন করে
আমার চিন্তার জাল,
তবুও সব কিছুর পরে নতুন করে স্বপ্ন বুনি,
নতুন ফসল ঘরে তোলার আশায়
নতুনের মাঝে...........
তোমাদের জন্মদিনে আমি উপহার দেই বুক ভরা ভালবাসা,
আমার ভালবাসার উষ্ণতায় ভিজে যায় তোমাদের নীড়পাতা ,
বিনিময়ে তোমরা দাও অবহেলার
বিশাল আস্তরণ,
বিশালতার চাপে নিষ্পেসিত আমি
উপড়ে ফেলি স্বপ্নের শিকড়,
তবুও স্বপ্নেরা উঁকিঝুঁকি মারে,
স্মৃতির প্লাটফর্মে হাঁটতে হাঁটতে
খুলে দেই মনের জানালা,
আমি চাইনি কখনো হতে
তোমাদের ঝাঁকের মাঝে নতুন কোন আপদ।


মন্তব্য

সাজেদা  এর ছবি

কবিতাটা পড়ে জুবায়ের ভাইয়ের কথা মনে পড়ে গেল "ঝাঁকে মিশে ছিলাম"।আপনার নামটা জানাবেন কি?

ফুয়াদ হাসান এর ছবি

আমি ফুয়াদ, ফুয়াদ হাসান। সচল হবার প্রতীক্ষায় আছি।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।