কষ্ট

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: রবি, ১৬/১১/২০০৮ - ১:১১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

পেটের ভিতরে একটা নড়াচড়া টের পেয়ে আমি আঁতকে উঠলাম। একি ! এতো তাড়াতাড়ি তো তোমার নড়তে পারার কথা
না।কয়দিনই বা বসবাস তোমার আমার সংগে।

শীতের রোদে বসে ঝিমাচ্ছিলাম আর ভাবছিলাম খুব ইচ্ছা ছিল আমার সুন্দর একটা মেয়ে হবে।আরব দেশের একদা নিয়ম
ছিল কন্যা সন্তানদের জন্মের পর পরই মেরে ফেলা।নিশ্চিত কোনো বিদূষী মহিলা ভেবে ভেবে এই নিয়ম বের করেছিল।
ভেবেছিল এইভাবে যদি কিছু কষ্ট কমানো যায়।লাভ হয়নি অবশ্য। বুদ্ধিমানতর পুরুষ দেখলো প্রজন্ম ধংস হয়ে যাবে।
তাতো হতে দেয়া যায় না।

মানুষের সব সপ্ন পূরণ হয় না।আমার অনাগত সন্তান জানিয়ে দিল পৃথিবীর এতো দুঃখ কষ্ট সহ্য করতে সে রাজি নয়।
কাজেই সে মেয়ে না হয়ে ছেলে হওয়ার সিদ্ধান্ত নিলো। তাই সই।

কিন্তু সে শুধু এটুকু করেই ক্ষান্ত দিল না।যন্ত্রনা করা শুরু করলো দুনিয়া দেখার জন্য।আমি ফিস ফিস করে ওকে
বললাম...............' আর কয়েকটা দিন আমার সাথে থাকো না কেন?.....বাইরেটা খুব ভালো জায়গা না।হঠাৎ করে বড়
হয়ে যাবে,তখন কি হবে?আমি কি পারবো তোমাকে সারাজীবন ডানার নীচে লুকিয়ে রাখতে?

হ্যা এইভাবে ওর সাথে গল্প করতে করতে জানি না কখন দশটা মাস শেষ হয়ে গেল।আমি জানি না কখন গল্প শুনতে শুনতে
ও আমাকে ছেড়ে চলে গেলো। ভীষণ ব্যাথা,চেতনা আর অচেতনার এক জগৎ থেকে আমি উদগ্রীব হয়ে কান পেতে ছিলাম
ওর কান্না শুনব বলে।কিন্তু চারপাশটা ছিল নিঃস্তব্ধ। ছোট্ট,কাগজের মত সাদা যে মৃতদেহ আমি দেখেছিলাম তা নিজের কোলে
রেখে দিতে পারলে বুঝি আমার কান্না থামতো।
আমি চিৎকার করে কাঁদতে কাঁদতে আমার ছেলেকে দেখছিলাম।কেন যে তুমি এতো কষ্ট দিলে আমাকে জানি না।সন্তান কি
শুধু কষ্ট দেবার জন্যই আসে?


মন্তব্য

প্রকৃতিপ্রেমিক এর ছবি

মাই গড, সত্যি না শুধু কবিতা?

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

মাই গড, সত্যি না শুধু কবিতা?

______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ধুসর গোধূলি এর ছবি

- ট্যাগে লেখা গল্প। যদি গল্প হয় তাহলে কোনো কথা নাই। তবে খুব কাছ থেকে দেখা বুঝা যায়। যেহেতু নাম পরিচয় নেই, লেখক একজন ডাক্তার ও হতে পারেন।

আর গল্প না হলে পাঠক হিসেবে হতবাক...
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

কল্পনা আক্তার এর ছবি

এটা কি নিছকই গল্প নাকি..........!!!!

.............................................................................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা

আনিস মাহমুদ এর ছবি

মনে পড়ে গেল ১৯৯৭-এর ১৯ জুনের কথা। ঠিক এমন একটি ঘটনাই ঘটেছিল আমাদের জীবনে। দেখা দিয়ে চলে গেল। তারপর আরো কতজন আসব-আসব করেও আর এল না।

.......................................................................................
আমি অপার হয়ে বসে আছি...

.......................................................................................
Simply joking around...

নিঘাত তিথি এর ছবি

ভালো থাকুন আনিস ভাই।
----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

স্নিগ্ধা এর ছবি

এখনও আপনার সেই তারিখটাও মনে আছে -

ভাল থাকবেন।

অতন্দ্র প্রহরী এর ছবি

এমনিতেই যদি কথাটা বলতেন, তবুও খারাপ লাগত প্রচন্ড; কিন্তু তারিখটা এভাবে মনে রেখেছেন দেখে কষ্ট পেলাম আরো বেশি, নিজের বুকের ভেতরেই কেমন মোচড় দিল। বলার নেই কিছুই। ভাল থাকুন ভাই।

কীর্তিনাশা এর ছবি

এটা যেন গল্পই হয়!

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

কুরুবক [অতিথি] এর ছবি

গল্পই এটা সত্যি না............

@ আনিস আমি দু;খিত।

@ধু গো এতো দেখি ভালো যন্ত্রনা !গল্প পড়েই যদি প্রফেসন বোঝা যায় তাহলে তো লেখাই উচিত না।

ধুসর গোধূলি এর ছবি

- হাহাহা সেন্টু খাইলেন নাকি!
মজা করে বলছি, আপনে আরো লেখেন। ভালো লেগেছে লেখাটা। চলুক
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

মুশফিকা মুমু এর ছবি

আমার এক পরিচিত আপুর এমন হয়েছিল, কি যে কষ্টকর এটা বাবা-মার জন্য, আমিতো শুধু দেখেছি তাতেই মনে হয়েছিল এর চেয়ে কষ্টের আর কি হতে পারে, আর বাবা-মা দের কি কষ্ট হয় তা কল্পনার বাইরে।
আপনি অসাধারন লিখেছেন, সিম্পলি অসাধারন, খুব কষ্ট লাগল। আশা করি আরো লিখবেন।
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

ক্যামেলিয়া আলম এর ছবি

আমার কাছের কিছু মানুষের বেদনার এই চরম রূপ আমার দেখা। সামান্য এক ভ্রুণ যে জীবনের কতবড় এক বিষয় যা কেবল ধারণকারীই জানে।
.....................................................................................
সময়ের কাছে এসে সাক্ষ্য দিয়ে চ'লে যেতে হয়
কী কাজ করেছি আর কী কথা ভেবেছি..........

.....................................................................................
সময়ের কাছে এসে সাক্ষ্য দিয়ে চ'লে যেতে হয়
কী কাজ করেছি আর কী কথা ভেবেছি..........

অতন্দ্র প্রহরী এর ছবি

অসাধারণ লিখেছেন কুরুবক, এক কথায় দুর্দান্ত। অসম্ভব কষ্ট পেয়েছি লেখাটা পড়ে, যদিও এটা শুধুই একটা গল্প।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।