বাংলাদেশ কি আবার নিরামিষ গণতন্ত্রের দিকে এগিয়ে যাচ্ছে?

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: সোম, ০৫/০১/২০০৯ - ৯:১৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

ওবায়েদ অংশু
বিএনপি কি সংসদে গিয়ে শপথ নেবেন?নাকি বাংলাদেশ আবারও নিরামিষ গনতন্ত্রের দিকে এগিয়ে যাবে!তবে না যাওয়ার সুর আকাশে বাতাশে উড়ে বেড়াচ্ছে।যেমন রবিবার রাজাকার বিএনপি নেতা মহাখালীর হোসাফ টাওয়ারে সাংবাদিকদের বলেছেন,বিএনপি কবে শপথ নেবে তা সে জানে না।
যদি বিএনপির সাংসদরা শপথ না নেয়,তবে বাংলাদেশের ভবিষ্যত গনতন্ত্র কেমন হবে?
তবে মনে হচ্ছে বাংলাদেশ আবার সেই নিরামিষ গণতন্ত্রের দিকে এগিয়ে যাচ্ছে।কারণ বাংলাদেশের একটা রীতি হয়েই গেছে, বিএনপি সরকার গঠন করলে
আওয়ামী লীগ সংসদ বয়কট করবে।আর আওয়ামী লীগ সরকার গঠন করলে বিএনপি সংসদ বয়কট করবে।
১/১১এর পর রাজনীতি নিয়ে অনেক পরীক্ষা নীরিক্ষা করেছে বিভিন্ন মহল।কখনও আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মাইনাস হয় অথবা কখনও বিএনপি সভানেত্রী খালেদা জিয়া মাইনাস হয়,এমন খবর পত্রিকারয় বড়বড় হেডলাইন হয়ে আসে। দেশের মানুষ ছিল পুরোপুরি দ্বিধাগ্রস্থ। দুটি বছরের প্রতিটি দিন সংশয় ,সন্দেহর মধ্যে দিন কাটে বাংলার জনগণের।
কত ধরনের পরীক্ষা হয়েছে তা ভালই করে জানেন দেশের রাজনীতিবিদগন। বাংলার জনগন একটি বিষয় নিশ্চিত ছিল,বাংলাদেশ আর পূর্বের মত হবে না।সবাই মিলে এক সঙ্গে কাজ করবে। সব রাজনৈতিক দল সংসদে গিয়ে জনগণের জন্য কাজ করবে।বাংলার মানুষ শান্তির দিকে উন্নয়ের দিকে এগিয়ে যাবে। তবে এ আশা নিরাশার দোলাচলে ঘুরপাক খাচ্ছে।আবারো গনতন্ত্র হুমকির সম্মুখীন।সংসদ আবার ফাপাঁ বেলুন হতে যাচ্ছে।
বহুল প্রত্যাশিত ৯ম জাতীয় সংসদ নির্বাচন হল,মহাজোটের মহাবিজয় হয়েছে।বাংলাদেশের মানুষ আবারো সুদিনের অপেক্ষায়।তবে বিএনপির ভূমিকা নিয়ে বাংলার মানুষ চিন্তাগ্রস্থ।
বিএনপি এ দেশের প্রতিষ্ঠিত রাজনৈতিক দল।তাদের কার্যকর ভূমিকার উপর নির্ভর করছে ভবিষ্যত বাংলাদেশের গণতন্ত্র।
একটি প্রশ্ন বিএনপি ও আওয়ামী লীগ সভানেত্রীর কাছে? আপনারা কত বছর ক্ষমতায় থাকতে চান?
বিএনপি এবার নির্বাচন কারচুপির অভিযোগ এনে বার বার গণমাধ্যমে বলছে,নির্বাচন সুষ্ঠ হয়নি।কারচুপি হয়েছে।আরো কত কথা?
এত কথার ফুল না ফুটিয়ে বলুন,আমরা ক্ষমতায় যেতে চায়।আমাদের ক্ষমতায় যেতে দিন।তাহলে আমরা আবারো আরেক জন তারেক রহমান কিংবা কোকো তৈরী করতে পারব।যাদের ব্যাক্তি গত সম্পদের পরিমাণ হবে ৩হাজার কোটি টাকা। যেমন তারেকের ব্যাক্তিগত সম্পদ আছে ২১হাজার কোটি টাকা।
বিএনপির আমলে বোধহয় এটা একটা বিশ্ব রেকর্ড যে,৫ বছরেই একটি মানুষ ২০হাজার কোটি টাকার মালিক হয়।বিশ্বের আর কোনও দেশে এত কম সময়ে এত হাজার কোটি টাকার মালিক হতে পারে না।ধন্যবাদ বিএনপি,ধন্যবাদ মাননীয় নেত্রী খালেদা জিয়া।
তবে বিএনপির আর বোধ হয় ছেলেমি খেলার সময় নেই।কারণ মানুষ এখন অনেক সচেতন।যদি বিএনপি বিরোধীদলের ভূমিকা যথাযথ ভাবে পালন না করে।তার জন্য ভবিষ্যতে চরম মূল্য দিতে হবে।জয় হোক বাংলার জণগনের


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।