শব্দ তোমাকে চাই

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: সোম, ১৬/০৩/২০০৯ - ১১:৪৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

শব্দরা প্রতীক্ষায় আছে দিনমান।
প্রতীক্ষার পালা শেষে,
সন্ধ্যেতে একটু একটু করে সাজতে বসে তারা।
পায়ে রূপোর খাড়ু,হাতে কঙ্কন,চোখে কাজল,
লম্বা বিনুনিতে জড়ানো বেলফুলের মালা,
ঘুরিয়ে পড়া শাড়ির নীল আঁচল-
তম্বুরার তরঙ্গায়িত ঝংকার
সে কি জলসা বসবে নাকি?

নাঃ নাঃ ! নাহ্ !
আমি সমঝদার লোক নই মোটে!
আমার এসব পোষায় না,
আটপৌরে চাই,একদম ঘরোয়া,
ঘরময় ছুটোছুটি করো,ধুলো,ঝুল,কালি
মেখে সামনে এসে দাঁড়াও;
ফাস্টকেলাস!
আর কি চাই!
শব্দ..
তোমাদের আমি এভাবেই
দৈনন্দিন জীবনে,
প্রাত্যহিক প্রয়োজনে
চোখের সামনে
হাতের কাছে
বুকের মধ্যে মজুদ চাই।

মেঘের পরে [অতিথি লেখক]
মেঘের কথকতা


মন্তব্য

কীর্তিনাশা এর ছবি

চলুক

আরি শাবাস! সচলায়তন তো এবা কবিতায়তন হতে চলেছে।
আমার তাতে আপত্তি নেই আমার ভালই লাগে। হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

অতিথি লেখক এর ছবি

কি করি বলুন! সচল আমার গদ্য লেখা প্রকাশ করে না। সেই কবে দুটি লেখা এসেছিলো এর পর আর জায়গা পায়নাই। কবিতাই আপাত ভরসা।
মেঘের পরে

পান্থ রহমান রেজা এর ছবি

কবি তো শব্দ চাইবেই। শব্দের পর শব্দ মিলিয়ে যে মিলাবে তার কবিতাখানা।

দেবোত্তম দাশ এর ছবি

ফাস্টকেলাস!
------------------------------------------------------
স্বপ্নকে জিইয়ে রেখেছি বলেই আজো বেঁচে আছি

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

Neel Manob এর ছবি

শব্দ..
তোমাদের আমি এভাবেই
দৈনন্দিন জীবনে,
প্রাত্যহিক প্রয়োজনে
চোখের সামনে
হাতের কাছে
বুকের মধ্যে মজুদ চাই।

eta na dileo parten

অতন্দ্র প্রহরী এর ছবি

দারুন লাগলো।

মাল্যবান এর ছবি

হ্যা, তাইতো , একদম আটপৌরে ,মাটির কাছাকাছির শব্দ।
চোখের সামনে , প্রাত্যহিক প্রয়োজনে, হাতের কাছে ও সর্বোপরি বুকের মধ্যে মজুত চান আপনি। এই সাদামাটা ও অমোঘ কথাটিকে খুব ভালো লেগেছে ।

অতিথি লেখক এর ছবি

সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। আপনাদের মন্তব্য আমাকে উৎসাহী করছে।
মেঘের পরে

ধ্রুব হাসান এর ছবি

আরেকটা ভালো কবিতা পড়তে পারলাম। ধন্যবাদ আপনাকে চলুক

অতিথি লেখক এর ছবি

হাসান আপনাকেও ধন্যবাদ।

জেবতিক রাজিব হক এর ছবি

কবিতাটি দারুন। তবে সাথে ছবিটা কি না দিলে হতো না?

অতিথি লেখক এর ছবি

আসলে কি বলুন তো! নতুন এসেছি তো, তাই ছবি লেখার সাথে জুড়ে দেবো কি করে সেটা দেখতে গিয়েই ছবিটা দেওয়া।
মেঘের পরে
মেঘের কথকতা

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।