তুমিও ফুরালে শিখা, আমাকে পুড়িয়ে চিরতরে

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: মঙ্গল, ২১/০৪/২০০৯ - ২:২১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

নীল

-------------------------------------------------------------------------

কালো কালো সময়ের পর বিষন্নতা নামে যখন খুব নিকটে
সাপের আঘাতে বিষাক্ত হয়ে উঠে শরীর।
আমি নামি একা পথে। বলি কি নামে ডাকি তোমায় সই?
কী বললে আন্তরিক হবে যাত্রা পথে?
তুমি আসোনি আমি ফিরেছি একা। শূন্য হাত দেখে হেসে উঠে খাঁচার পাখি। লজ্জা কুড়িয়ে নেয় জোনাকি! আমি ভুলে যাই গন্তব্য। নর্তকী বাতাস ফের কানের কাছে শিস কাটে...উড়ে যায় পালক। বিমর্ষ হতভাগ হয়ে ভেসে যাই ব্যর্থতার পায়ের ধূলোতে...

তুমি সঙ্গ দেওনি । আমাকে চিনেনি রাতের চোখ, বিশ্বাস করো এইবার, আমি জনম সূত্রে এমন নিয়তির শিকার। আমাকে ফিরিতে হয়, পাখির শিস আর নীরব ঘাতক এর ছায়ায়! এইখানে এই ঘন রাত্তিবেলা উতলে উঠে সব। তুমি জানবে না ! তুমি আসবে না, তোমার ছায়া এসে দেখে যায়, স্মৃতি এসে ডেকে যায়। আমি নিথর, তোমার আঙুল ছুঁব বলে হাত বাড়িয়ে দেই না তাদের , শুধু তুমি যদি আস? তবু...
রাত বিষাদ হয়। লজ্জা কুড়িয়ে নেয়...নিজের সব উতলে উঠে! আমি একা ফিরি, আমাকে একা ফিরতে হয়। তুমি আসো না...জনম আমার ফুরায়ে যায়। আমি বিড়বিড় করি : তুমিও ফুরালে শিখা, আমাকে পুড়িয়ে চিরতরে...


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।