কৃষ্ণপক্ষের চাঁদ আজ রূপ বদল করেছে মাদী কুকুরের সাথে

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: মঙ্গল, ০৪/০৮/২০০৯ - ৫:০৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

কৃষ্ণপক্ষের চাঁদ আজ রূপ বদল করেছে মাদী কুকুরের সাথে
রুবেল

ঈশ্বর গণিত খুব পটু।
চাঁদের হিসেবে ভুল করে
মরুর বণিক।
মরুর বালুর ঝিলিক ধরা
শরীরে নেমে আসে গাঢ় অন্ধকার।

কৃষ্ণ কৃতদাস উল্লাসে ফেটে পড়ে
ব্যথাহীন হয়ে পড়ে বেড়ি পড়া পায়ের
ক্ষত গুলো।

সশস্ত্র সৌন্দর্যে কৃষ্ণ মরুভুমি নিস্তব্ধ
মরুভুমিতে কুমারীত্ব।

বণিক উন্নত যৌবনবতীর খোঁজে মশাল হাতে
বলা বাহুল্য সেই রাতে কোন কৃষ্ণ কুৎসিত ক্ষীণ দেহবতী কে পেলনা।

কৃষ্ণপক্ষের চাঁদ আজ রূপ বদল করেছে মাদী কুকুরের সাথে
ধূসর বালুর বুকে আজ জোৎস্না ছড়াচ্ছে গাঢ় অন্ধকার,
বনিকে চোঁখে ধরা পড়ে অপূর্ব অলোর খেলা..... কল্লোলিত আঁধারের বুকে


মন্তব্য

অনিকেত এর ছবি

ভাই রুবেল,
কবিতা আমি বুঝিনা।
আমি যেটা বুঝি সেটা হল পড়তে ভাল লাগে কি না।
আপনারটা পড়ে ভাল লাগল।

শুধু একটা প্রশ্ন ছিল। প্রথম লাইনটা নিয়ে।
এটা কী 'ঈশ্বর গণিতেখুব পটু' হবে?
নাকি 'ঈশ্বর খুব গণিতে পটু' হবে?

আগেই যেহেতু বলেছি কবিতা আমি কিছুই বুঝিনা---সেইজন্যে আমার এ প্রশ্নটা যদি বেখাপ্পা শোনায়---সেজন্যে ক্ষমাপ্রার্থী।

শুভেচ্ছা জানবেন

অতিথি লেখক এর ছবি

অনিকেত ভাই,
লাইনটা 'ঈশ্বর গণিতেখুব পটু' হবে ।

আমিও কবি নই, জাগতিক সমিকরণে মাথার মধ্যে কিছু পোকার বসবাস শুরু হয় তখন টুকে রাখি এতটুকুই।

অনেক ধন্যবাদ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমিও অনিকেতদার মতোই... কবিতা বুঝি না। প্রথম বাক্যটা পড়ে আমারও একই খটকা লাগলো। বাক্যটার মানেই বুঝলাম না। তাই আর আগাতেও পারলাম না। মন খারাপ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

খটকা লাগার কিছুই নেই.........

কেননা ঈশ্বর গণিতে খুব পটু সঠিক।

অনেক ধন্যবাদ

আসমানী-মডু এর ছবি

একই সাথে অন্যত্র প্রকাশিত। প্রথম পেইজ থেকে সরানো হল।

http://www.somewhereinblog.net/blog/robellblog/28986977

অতিথি লেখক এর ছবি

আমি সচল হব কিনা সেই ব্যপারে সন্দিহান, তাই পুরোনো লেখা গুলো দিচ্ছিলাম।
নতুন লেখা দিচ্ছিনা যদি আমি সচল না হই।

ধন্যবাদ

নাজমুস সামস [অতিথি] এর ছবি

good!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।