বিবৃতিগুচ্ছ ৩ / সৈয়দ আফসার

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শনি, ১৯/০৯/২০০৯ - ৭:০১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

বিবৃতিগুচ্ছ ৩
সৈয়দ আফসার

তাকে পেলাম; শূন্যে জড়ো-করা ছায়ায়
প্রকাশ এটুকু... সুকীর্তি অন্য কিছু নয়
দু-চারটি অনুনয়, বিনুনয়
আমাকে চিনে রাখে বনবাড়ি থেকে হেঁটে আসা
রূপবতী নিমপাতা, মেথিশাক-ডাঁটা
এই ধরো-- তালু হাতে আমাকে ক্ষুদ্রাকৃতি করো
দেখো, তিন দিনের সবুরে ফুটে কয় দিনের মেওয়া

নিজ দখল যে উইড়্যা যায়, পিঞ্জিরার কাছে আত্না

নিজের ভেতর অজস্র বিস্মরণ; সেও অধরা
বেঁচে থাকার শোক, আশা-কৃতি যেন কাল সামাজিক

গত শীতে আমারও প্রস্তুতি ছিল ঘনায়মান সন্ধ্যাভাব
ঝাঁক রোদ টেনে সন্ধ্যাকে হত্যা করতে পারেনি বলে
দু্ঃখ পেল চোখ ও নোখ
সূর্যাস্তের পূর্বক্ষণে আমার বে-ভোলা স্মৃতিরা যেন
রক্তাক্ত ছায়া মোড়ানো কফিন

তাকে পেলাম; রহস্য-বনের ধারে উলটানো পাতায়
জন্ম-মৃত্যু এমন নিয়মে বাঁধা; ছুঁতে মন চায়...
প্রাণ খুইল্যা দিলেই বাঁচি জীবিতদের আত্নায়‌‌


মন্তব্য

তীরন্দাজ এর ছবি

খুব ভালো লাগলো আপনার বিবৃতিগুচ্ছ!
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

অতিথি লেখক এর ছবি

পাঠের জন্য ধন্যবাদ।
ঈদ মোবারক।

রেজুয়ান মারুফ এর ছবি

কবিতা পড়ছি নিয়মিত, মন্তব্য করা হয়নি।
আগের গুলোর মতো - বিবৃতিগুচ্ছও ভালো লাগলো।

----------------------------------------------------------
আমার জীবন থেকে আধেক সময় যায় যে হয়ে চুরি
অবুঝ আমি তবু হাতের মুঠোয় কাব্য নিয়ে ঘুরি।

আমার জীবন থেকে আধেক সময় যায় যে হয়ে চুরি
অবুঝ আমি তবু হাতের মুঠোয় কব্য নিয়ে ঘুরি।

অতিথি লেখক এর ছবি

পাঠের জন্য ধন্যবাদ।

ভাল থাকুন।
ঈদ মোবারক।

উজানগাঁ এর ছবি

আমাকে চিনে রাখে বনবাড়ি থেকে হেঁটে আসা
রূপবতী নিমপাতা, মেথিশাক-ডাঁটা

অসাধারণ। হাসি

অতিথি লেখক এর ছবি

কৃতার্থ।
ঈদ মোবারক।
শুভেচ্ছা শারদীয়।
ভাল থাক।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।