ছেঁড়া পাতা ২: ফার্স্ট ক্লাস

স্পার্টাকাস এর ছবি
লিখেছেন স্পার্টাকাস [অতিথি] (তারিখ: সোম, ০২/১১/২০০৯ - ৮:২৮অপরাহ্ন)
ক্যাটেগরি:

বাল্যকাল থেকে বাংলা আর হিন্দি ছবি দেখতে দেখতে মনের মধ্যে সবসময় একটা সাধ জাগতো, কবে আমি মাকে দৌঁড়ে এসে জড়িয়ে ধরে বলবো-“মা মা আমি ফার্স্ট ক্লাস পেয়েছি”। এই “ফার্স্ট ক্লাস” হওয়ার পরে মায়েদের আর কোন চিন্তা থাকেনা- ছেলের আগে প্রেম না থাকলে প্রেম হয়, একটা ভাল চাকরি হয়, মা আর বোন মিলে বউ খোঁজা শুরু করে, গরীব থাকলে বড়লোক হয়ে যায়- আরো কত কি।
দিনে দিনে বেলা গড়ানোর পর এখন আমার বলার পালা। কিন্তু এখন আর লোকজন “ফার্স্ট ক্লাস” শুনে ঘুম ভেঙ্গে সিটে নড়েচড়ে বসে না, নায়ক কে নিজের জায়গায় কল্পনা করে আনন্দ পায়না। পাবে কি করে? এখন যে ক্লাসের পাশাপাশি সিজিপিএ সিস্টেম।
তাই এখন যখন কাউকে বলি “আমি ফার্স্ট ক্লাস”, একটু বাঁকা চোখে চায়। সিজিপিএ কম তাই “ফার্স্ট ক্লাস” বলে পাট নিচ্ছে কিনা বোঝার চেষ্টা করে!
আমি আর বাসের দীর্ঘ জার্নির পর দৌঁড়ে গিয়ে মাকে জড়িয়ে ধরে বলতে পারিনা, শুকনো মুখে নিজের সিজিপিএ জানাতে হয় এবং পাশ থেকে ইজি চেয়ারে আধশোয়া পত্রিকায় মুখ ঢাকা বাবার ব্যাঙ্গাত্মক খুক খুক কাশি শুনতে হয়।
কিন্তু এই কষ্টটা আর আমার গায়ে লাগেনা, যখন মনে হয় এর চেয়ে বড় কষ্ট অপেক্ষা করে আছে আমার জন্য- কনভোকেশন টা পেরোবে আর আমাকে গলা চিপে ধরবে। এরচেয়ে মায়ের আঁচল কনি আঙ্গুলে গিঁট দিয়ে ঘুরে বেড়ানো অনেক ভাল।
ক্যান বড় হইলাম? ক্যান? ক্যান?
(সিনিয়রদের কাছে দোয়াপ্রার্থী।)

স্পার্টাকাস


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

এই প্রশ্নটা ভাই আমারো। ক্যান যে বড় হইলাম?

মহসীন রেজা

হিমু এর ছবি

স্পার্টাকাস ভাই, আরেকটু বিস্তৃত লেখার আশায় থাকলাম। পোস্টটা খুব সংক্ষিপ্ত মনে হলো।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

অতিথি লেখক এর ছবি

ভাই, পাতা তো ছিঁড়ে গ্যাছে। তাই পুরাটা দেয়া গ্যালো না। দেঁতো হাসি
টাইম পাইতেছিনা, আমি কনভোকেশনের গাউন পরে আয়নায় নিজেরে দেখতে ব্যাস্ত। :">

স্পার্টাকাস

**না এর ছবি

কেনো যে পাশ করতে হয় !!! মন খারাপ

আশা করি বাংলা ছিঃনেমার নায়কদের মত পাশ করতে না করতেইই " মা তোমার ছেলে চাকরী পেয়েছে " বলে "ইয়া আলী" বলে একটা লম্ফ দিতে পারবেন !! হাসি

অতিথি লেখক এর ছবি

দোয়া রাইখেন

স্পার্টাকাস

আলমগীর এর ছবি

বানানের ব্যপারে খুব সতর্ক- ভালো লাগলো। কিন্তু পোস্টের আকার: ছেলেবেলার টিকটিকির ডিম।

মজনুভাই [অতিথি] এর ছবি

ছডো থাইকলে সচলায়তনে লেখার মজাডা ফাইতেন কি না ভাবতাছি।
তয় বড় না অইয়া এহনো যদি আট বছরের ফুলাল্লাহান তিন ফুট আডিনছি থাকতেন-চিন্তা করেন।

শাহেনশাহ সিমন এর ছবি

ফার্স্ট ক্লাশ রেজাল্টে না হলে চাকুরীতে হবে। সেই উপলক্ষ্যে অগ্রীম ফিস্ট হয়ে যাক, কী বলেন দেঁতো হাসি
_________________
ঝাউবনে লুকোনো যায় না

_________________
ঝাউবনে লুকোনো যায় না

সাফি এর ছবি

হ রেজাল্টে ম্যাটারনট, ভয় না লাগিয়ে যুদ্ধে নামেন

অতিথি লেখক এর ছবি

সাজিদ, সচলায়তন ছাড়...চল জীবনযুদ্ধে নামি। মন খারাপ
/
ভণ্ড_মানব

প্রকৃতিপ্রেমিক এর ছবি

দোয়া করি আপনি শিশুই থাকেন (এই দোয়া যদি কবুল হইতো তাহলে কতই না মজা হইতো)

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।