হয়তো প্রেমের কবিতা

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বুধ, ১৭/০৩/২০১০ - ৮:২২অপরাহ্ন)
ক্যাটেগরি:

১। আদর
প্রেম এসেছিল সকালবেলায়
আস্তে ধীরে নয়, ঝড়ের মতো, শিলপড়া বৃষ্টির মতো।
শরত শিশিরের মতো।উদ্ধত না,
ফাল্গুনি হাওয়ার মতো শিরশিরে,
কাঁচামিঠে আমের মতো, আতরের গন্ধ আর আশ্লেষের ওমের মতো,
আদর এসেছো ফিসফিস ঘ্রাণের মতো,
ঢেঊখেলা ধানক্ষেত যেন।

২।অভিমান
তুমি তো জানোই
আমি ভালোলাগায় মরেছিলাম সারাটা সকাল।
ভেবেছিলাম মুখোমুখি বসে ঝগড়া করবো, কবিতা পড়বো।
স্যাফো, জয় গোস্বামী, বাসো
দেশদশ নিয়ে লাঠালাঠি হবে,
ক্রিকেট নিয়ে ধুন্ধুমার যুদ্ধ।
পরিবেশ নিয়ে মুষড়ে পড়বো আর শিশুশ্রম নিয়ে লজ্জিত।
ভাবিত রোজই কতকথা তো্মায় নিয়ে,
"এমন কেন সত্যি হয়্না আহা"!
গা-ধো্য়া বিকেলের কামরাঙা আলোটা যেই হেলে পড়ে
তুমি বল, "যাই রিখিয়া ফিরবে স্কুল থেকে,
ধো্পা আসবে, কাত্তিকের মা-ও"
হ্যাঁগো আর কতো্দিন খেলবো আমি বুড়িবসন্তী একাবোকা?
হরফ


মন্তব্য

মধ্যসমুদ্রের কোলে এর ছবি

ভাবিত রোজই কতকথা তো্মায় নিয়ে,
"এমন কেন সত্যি হয়্না আহা"!
গা-ধো্য়া বিকেলের কামরাঙা আলোটা যেই হেলে পড়ে
তুমি বল, "যাই রিখিয়া ফিরবে স্কুল থেকে,
ধো্পা আসবে, কাত্তিকের মা-ও"
হ্যাঁগো আর কতো্দিন খেলবো আমি বুড়িবসন্তী একাবোকা?

------------------------------------------------------------------------
দারুন!

ফারাবী [অতিথি] এর ছবি

ভাল লাগল। লিখতে থাকুন।

স্নিগ্ধা এর ছবি

'হয়তো' ভালো লাগলো, আরও দু'একটা পড়লে নিশ্চিত হওয়া যাবে হাসি

হরফ এর ছবি

পড়ার এবং উৎসাহ দেওয়ার জন্য সব পাঠককে অসংখ্য ধন্যবাদ।

স্নিগ্ধা এর ছবি

আমার মন্তব্যে ফাজলামি করতে গিয়ে পরিষ্কার করে বোঝানো হয় নি যে - এই কবিতাটা ভাল লেগেছে, এবং সেকারণেই আরও পড়তে চাই হাসি

অম্লান অভি এর ছবি

হরফ এটাই আপনার নাম? নাকি ওটাও কবিতার ভগাংশ। দ্বিতীয়টা বেশ ভালো লাগলো। খেলে যান এমন কবিতা খেলা জীবন ভর।

মরণ রে তুহু মম শ্যাম সমান.....

হরফ এর ছবি

ধন্যবাদ আম্লান।হরফ আমার নাম্ঃ-)

অতিথি লেখক এর ছবি

নিজে চার লাইনের বেশি কবিতা লিখতে গেলেই কেমন জানি তাল হারিয়ে ফেলি । তাই অন্যদের সুন্দর কবিতাগুলো পড়ে মনে হয়, এরা কেমন করে লিখে ?? খুউব ভালো লাগলো । ভবিষ্যতে আপনার কবিতা আরো পড়তে পারবো আশা করি হাসি

হরফ এর ছবি

পাঠক ধন্যবাদ। আমিও কবিতা লিখিয়ে/বিশেষজ্ঞ নই। এই কবিতারা হঠাৎই এসেছে আমার কলমের ডগায়্
ঃ-)

অতিথি লেখক এর ছবি

ধারুণ!! হাসি
অর্ক১৩

শেখ নজরুল এর ছবি

হয়তো নয়। পুরো প্রেমের কবিতা।
শেখ নজরুল

শেখ নজরুল

হরফ এর ছবি

অর্ক, নজরুল ধন্যবাদ। আমি প্রেম নিয়ে অতোটা সন্দিহান নই যতোটা কবিতাটি আদৌ কবিতা হল কিনা এটা নিয়ে ঃ-)। ভাল থাকবেন।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

তুমি তো জানোই
আমি ভালোলাগায় মরেছিলাম সারাটা সকাল।
ভেবেছিলাম মুখোমুখি বসে ঝগড়া করবো, কবিতা পড়বো।

সুন্দর।

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।