স্পর্শ

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বুধ, ১৪/০৪/২০১০ - ৭:৪৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

বসতে গিয়ে পাশাপাশি ,
অসাবধানে হাসাহাসি ।
ওড়না খানির স্পর্শ যদি লাগে,
আর কিছু নয়, স্পর্শটুকু
সরিয়ে রাখি সঙ্গোপনে
আমার মানি ব্যাগে
খুব কি যাবে রেগে...
কৃষ্ঞ কানহাইয়া


মন্তব্য

হেমন্তের শিশির [অতিথি] এর ছবি

সহজ কথা সহজে বলাটাই অনেক কঠিন, প্রাত্যাহিকের একটা ঘটনা এত্ত সুন্দর ভাবে লিখেছেন যার তুলনা হয় না |
আরো কবিতা লিখুন এই শুভকামনা |

শরতশিশির এর ছবি

আপনি কে রে ভাই? আপনার নিক দেখি অনেকখানি আমার মতো। অন্যকোন নিক চুজ করুন, নইলে কিন্ত আপনার নিক বদলাতে বলতে (যদি রেজিস্টার্ড হয়ে থাকেন এই নিকে) আমি বাধ্য হবো। ধন্যবাদ। হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

হেমন্তের শিশির [অতিথি] এর ছবি

অনেকটা কাকতালীয় বলতে হয় ব্যাপার টা কে | ইচ্ছা কৃত ভাবে করিনি| সচলায়াতন আগে থেকেই পড়তাম, কিন্তু নতুন বর্ষের প্রথম দিন থেকেই মন্তব্য করতে শুরু করলাম|
আপনি কাশ ফুলের ওপর পড়া শিশির , আর আমি পাকা ধানের ওপর পড়া শিশির, এই টুকু পার্থক্য শুধু আমাদের মাঝে| হেমন্ত আমার প্রিয় ঋতু,
আশা করি নাম নিয়ে আর আপত্তি করবেন না|

ভালো থাকবেন|

শরতশিশির এর ছবি

আমি সেটা আগেই বুঝেছি, আপনি নিশ্চিত থাকতে পারেন। কিন্তু খেয়াল করে দেখবেন, সচলে সাধারণত নিকগুলো এক হয়না কারণ 'শরত' বলতে কিন্তু 'অটাম' বা 'হেমন্ত'-ও বুঝায়, 'শিশির' তো আমার নিকের সাথেই আছে। কেউ খেয়াল না করে থাকলে আপনার মন্তব্যগুলো যে আমি অফলাইনে এসে করছি, মনে হতে পারে। সেজন্যেই আমি আপনাকে আপত্তিটা জানিয়েছি।

এখন আমার যুক্তিটা চিন্তা করে দেখেন। আমার আপত্তিটা বুঝে অন্য নিক ব্যবহার করলে আমি খুশি হবো। ধন্যবাদ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

কৃষ্ঞ কানহাইয়া এর ছবি

আপনাকে ধন্যবাদ।

স্পর্শ এর ছবি

আহ! নিজের নামে কবিতা পড়তেও ভালো লাগে।
আপনার কবিতার ধরণটা ভালো।


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

স্নিগ্ধা এর ছবি

বাহ! জোনাকির শবের চাইতে এটা বেশি ভালো লাগলো হাসি

মেয়ে [অতিথি] এর ছবি

বাহ ! হাসি
মেইল আইডি কি আপনার নাম? খাইছে

এই নামে আমি একজনকে চিনতাম (দুষ্টামি না সত্যি সত্যি ইয়ে, মানে... )

কৃষ্ঞ কানহাইয়া এর ছবি

যদি আপনি সত্যি আমার পরিচিত হন, তবে আমার নাম ডলার নয়।
আমার অপরিচিত হলে, উত্তর হচ্ছে হতেও পারে।
আপাতত কিছু ব্যাখ্যাতীত কারণে আমার পরিচয় ছদ্মাবরণে আবৃত।
আপনার যদি এধরণের কোন সমস্যা না থাকে , পরিচয়টা কি জানা যাবে?

দ্রোহী এর ছবি

"কৃষ্ণ" বানান লিখতে "ষ"এর পর "ঞ" এর পরিবর্তে "ণ" ব্যবহার করুন।

অতিথি লেখক এর ছবি

খুবই সুন্দর প্রকাশ। অশেষ ধন্যবাদ।

আইডি- শাফী উদ্দীন
অতিথি লেখক

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সুন্দর
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সাবিহ ওমর এর ছবি

দারুণ! আপনার ছোট্ট ছোট্ট কবিতাগুলোর ভক্ত হয়ে যাচ্ছি...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।