বনফুল

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বুধ, ২৮/০৪/২০১০ - ৮:০৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

রাঘবে বোয়ালে
যশের খেয়ালে
এভাবে দমালে
ফুটে কি ফুল কমলে?

দোকানের পসরায়
যতই ফুলই শোভা পায়
মুক্ত পথিক তবু বনফুলেই সুখ পায়
যতই সুবাস দিক দোকানের পসরায়
বনফুল সৌরভ চারিদিকে ছড়াবেই
মুক্ত পথিক মন বনফুলে মাতবেই।

লেখক - যাচিত বিবেক


মন্তব্য

নীল হিমেল এর ছবি

এই লেখাটা বিজয় আর অভ্র বিতর্ক নিয়ে লেখা। বনফুল হল অভ্র।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কবিতার সঙ্গে ফুটনোট পড়লে কবিতাটা দুর্বল লাগে। আমার ধারণা এটা অন্যভাবে প্রকাশ করা যেত, শিরোনাম বদলে বা উৎসর্গে...

[একেবারেই আমার নিজস্ব ভাবনার কথা বললাম, মনে কিছু নেবেন না আশা করি]
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

যাচিত বিবেক [অতিথি] এর ছবি

ধন্যবাদ ভাই। আমার ও তাই মনে হচ্ছে, কোথায় লিখব ঠিক করতে না পেরে ফুটনোট এ দিয়েছি।আর এটা সচলায়তনে আমার প্রথম লেখা। তাই সিসটেম বুঝতে একটু টাইম লাগছে।
নীল হিমেল নামে লেখা ফুটনোট টা ডিলিট করি কেমনে বলেন তো! কোনো মডু: ভাই কাইনডলি করে দিবেন কি?

আরেকটা জিনিস খেয়াল করলাম, " যতই ফুলই শোভা পায়" এটা আসলে হবে "যত ফুলই শোভা পায়", একটা "ই" বাড়তি পড়ে গেছে। পরের লেখা তে আরো সতর্ক থাকব।

মূলত পাঠক এর ছবি

ভাত খায় বাঙালি
রুটি খায় খোট্টা
চাচা কেড়ে খেতে চায়
গরীবের ভুট্টা।

এইটা অ্যারিজোনার নতুন বিল পাস/ফেল নিয়ে লেখা। ভুট্টা খায় ইল্লিইমিরা। তবে অনেক চেষ্টা করেও "ফুটে কি ফুল কমলে?" জাতীয় বাক্যের জন্ম দেওয়া গেলো না। কিংবা 'যতই ফুলই শোভা পায়' জাতীয় অনন্য নববাংলা।

অতিথি লেখক এর ছবি

ঠিক বলেছেন। আর অ্যারিজোনার নতুন বিল নিয়ে একটা লেখা দিন না। নিন্দনীয় ঘটনা একটা।

কৌস্তুভ

অতিথি লেখক এর ছবি

কবিতাটা দুর্বল মনে হল আমারও।

কৌস্তুভ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।