বৃষ্টি আমায়

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বিষ্যুদ, ১৭/০৬/২০১০ - ৮:২৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

বৃষ্টি আমার চোখের কোনে একটুকু কাল অধর ছুঁয়ো-
জোনাক জ্বলা নির্ঘুম রাত স্বপ্ন বীজ বুকে রূইয়ো ।
তুমি বললেই মরুভমি
খরার নামে ঝড়
লু হাওয়াতে ভাসিয়ে নিলে
ঢেউ তুলে নড়বড়

বৃষ্টি আমায় পরশ দিতে কোজাগরী আলো মেখো-
জলরঙে তে আঙ্গুল মেখে আকাশ জুড়ে চিঠি লিখো ।
ভাসবো বলে হাত বাড়ালে
গভীর কুয়ার জল
ডাকলে হারায় প্রতিদ্বন্দ্বী
কণ্ঠ নিলোত্পল

বৃষ্টি তোমার পায়ে নূপুর নিকোনো তান সুর-
ভাসিয়ে নিয়ে সব ছাড়িয়ে গহীন সমুদ্দুর ।
মেঘমল্লার গুরুগম্ভীর বাজ
চুল খোলা আর ডুরে শাড়ির চাল
শঙ্খচূড় এ ছোবল তোলা বিষ
লাগাম ছাড়া আমার তরীর পাল


মন্তব্য

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

শেষ কটা লাইন কেমন যেন লাগলো। আগেরটুকু ভালো লেগেছে

কিন্তু কবির নাম কই?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

প্রখর-রোদ্দুর এর ছবি

হুমম .... শেষ লাইন গুলোতে এসে একটু ডেসট্রাকটেড হয়ে গিয়েছিলাম । অথবা নিজে সহজাত ভাষার ব্যাবহার থেকে সরে আসতে গিয়েও কিছুটা হালোট টালোট হয়েছে হয়তো ।

সচলায়তনের ছাড় পত্র মিলেছি বিধায় এখনো অতিথির নামেই লিখতে হচ্ছে ।
আসা করি চলে আসতে পারবো নাম দেখানো কাতারে খুব জলদি -

প্রখর-রোদ্দুর

অনুপম ত্রিবেদি এর ছবি

কবিতাটা ভালো লাগলো।

===============================================
ভাষা হোক উন্মুক্ত

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

তিথীডোর এর ছবি

চলুক

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।