পিঁপড়ের সঙ্গে আমি

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: রবি, ২৭/০৬/২০১০ - ১০:০৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

পিঁপড়েটার চারটি পা নিস্ক্রিয় হয়ে গেছে,
ছিঁড়ে গেছে একটি,
মোটামুটি সক্ষম একটি পা সম্বল করে
ফিরে যেতে চাইছিল নিজ ঠিকানায়।
একটি মাত্র পায়ে নিজেকে কি নিদারুণ
নিঃসঙ্গতাতেই না টেনে নিয়ে চলছিল।
তারপর..
ভালবাসা, করুণা কিংবা অন্য কোন জিঘাংসায়
সহায়তার সন্ধান দিল অন্য একটি পিঁপড়ে।
কামড়ে নিয়ে চলল গন্তব্যে।
পিঁপড়েটার মত আমারও নিশ্চল হয়ে গেছে অনেক কিছু,
ছিঁড়ে গেছে আকাঙ্খাগুলিও।
খানিকটা চলাফেরায় সক্ষম আশা নিয়ে
এককোষী এ্যামিবার মত গড়িয়ে গড়িয়ে চলেছি আমি।
তাকিয়ে আছি
অনাগত দিবস-রজনীর দিকে;
হয়ত ভালবাসা, করুণা কিংবা জিঘাংসা নিয়ে
এগিয়ে আসবে কেউ;
তারপর টেনে নিয়ে চলবে
গন্তব্যহীন গন্তব্যে।।

অনন্ত আত্মা


মন্তব্য

মর্ম এর ছবি

খুব যে বুঝেছি তা না, তবে পড়তে ভালোই লাগলো।
আরো লিখুন।
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।