তোমার কাছে জানতে চাই, বুদ্ধদেব

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: সোম, ০৯/০৮/২০১০ - ৭:৫৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

বুদ্ধদেব, তোমার ব্রাম্মণ মনের কাছে
হেরেছে কি আমার শুদ্রমন?
শুধু আমি নই, জানতে চায়
তোমার আমার জন্ম না নেয়া সেই শিশুটিও।
আমরা জানতে চাই,বুদ্ধদেব
তুমি ভালো আছো তো?
অনিন্দিতার স্বামী হয়ে?
তোমার বাবা, মা, বোনের চোখে
খুশির ঝিলিক দেখে?
তোমার ভাই এর সেই গর্বিত ভংগী দেখে?
তোমার মামার সেই ভয় কাটাতে পেরে?
কোনো নমশুদ্র তোমাকে জয় করতে পারেনি
এই অহংকার কি তোমার জন্মদাত্রীকে
সুখ দিতে পেরেছে?
আমি জানতে চাই, বুদ্ধদেব
জ্বলেশ্বরী তলার যে বাড়িটা
আমার স্বপ্নে হানা দিত সবসময়
তোমার বাসর সেখানে কেমন হয়েছে?
পেরেছ কি তুমি অনিন্দিতার গর্ভে
বিশুদ্ধ সন্তান প্রতিস্থাপন করতে?
বুদ্ধদেব, তোমার ব্রাম্মণ মন পেরেছে কি জয়ী হতে?


মন্তব্য

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

১. লেখার শেষে নিজের নাম আর ই-মেইল ঠিকানা দিন।
২. ব্রাহ্মণে হ্ম লিখতে অভ্রতে h+m টাইপ করুন।
৩. লেখা পোস্ট করার আগে বানানগুলো একবার চেক করে নেবেন তাহলে সাধারণ ভুলগুলো আর হবেনা।
৪. কবিতাটা কয়েকবার পড়েও বুঝতে পারলামনা। এক্ষেত্রে আমার জানার সীমাবদ্ধতা আছে মনে হয়।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ, বাংলা টাইপ প্রথমবার করেছি, এখনো অনেক কিছু শেখার বাকি। এটা ্যে প্রকাশিত হয়েছে সেটাও আমি বু্ঝতে পারিনি।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।