হতেও পারে এই গানই শেষ গান!!!

আশফাক আহমেদ এর ছবি
লিখেছেন আশফাক আহমেদ [অতিথি] (তারিখ: সোম, ১৮/১০/২০১০ - ১১:২২অপরাহ্ন)
ক্যাটেগরি:

:আজকে তোমাকে অনেক সুন্দর লাগতেসিলো
:এই যে, তুমি আবার ফ্লার্ট করা শুরু করসো। আজকে তো তুমি আমাকে দেখোই নাই। তাহলে, জানলা কিভাবে যে আজকে আমাকে সুন্দর লাগতেসিলো।
:আজ তোমার জন্মদিন না? জন্মদিনে যে কোন মানুষীকে অনেক অনেক সুন্দর দেখায়। আর তুমি তো এমনিতেই অনেক সুন্দর।
:দেখো, এভাবে ফ্লার্ট করলে কিন্তু আমি তোমার সাথে আর কথা বলবো না। তুমি কি নরম্যালী কথা বলতে পারো না?
:ওকে। ওকে। আর ফ্লার্ট করবো না। আচ্ছা শোন, আজকে মাসুদ ভাইয়ের সাথে বের হইসিলা কোথাও?
:সেটা আমি তোমাকে বলবো কেন? ওটা আমাদের পারসোন্যাল ব্যাপার।
:তার মানে বের হইসিলা। আচ্ছা, কোন জামাটা পরে বের হইসিলা? সবুজটা না নীলটা?
:নীলটা।
:উফফ!!!নীলটা পরতে গেলা কেন? নীলটায় তো তোমাকে মাঝে মাঝে ভূতের মত দেখায়। সবুজটা পরতা। ইউ লুক awesome ইন সবুজ।
:ফ্লার্ট করতেসো না পচাচ্ছো?
:পচাচ্ছি।
:তাইলে ঠিক আসে। ফ্লার্ট করলে কিন্তু আমি সঙ্গে সঙ্গে লগ আউট। বুঝতে পারস?
:হুমম।
:তা যা বলতেসিলাম। ও একটা নীল শার্ট পরে আসবে বলসিলো। আমাকেও বললো কোন নীলরঙ্গা ড্রেস থাকলে পরে আসতে।
:ব্লু কাপল। ওয়াও!!!
:তোমার হিংসা হচ্ছে নাকি?
:খানিকটা হিংসা তো হচ্ছেই।
:হিংসুটে ছেলেদের আমার একদম ভাল্লাগে না।
:আর যারা হিংসুটে ছেলেদের দেখতে পারে না, তাদেরও আমার একদম ভাল্লাগে না।
:তাহলে আমার সাথে বকর বকর করতেসো কেন? যাও, নিজের কাজে যাও।
:মন বসে না কর্মক্ষেত্রে।
:মানে?
:মানে, কিছুক্ষণ পরপরই এক একটা কল আসে মোবাইলে আর মোবাইলের ওয়ালপেপারটা জ্বলজ্বল করে ওঠেঃ "Happy Birthday to Nira".
:তুমি তোমার সেলের ওয়ালপেপারে আমার নাম লিখে রাখসো? তোমার সাহস তো কম না।
:আরে ধুর, ওয়ালপেপারে তোমার নাম লিখে রাখতে যাবো কেন? ফ্রেন্ডদের জন্মদিন সব সেলের মধ্যে সেভ করা আসে। যেদিন যার জন্মদিন সেদিন তার নাম এভাবে জ্বলজ্বল করতে থাকে। তোমার জন্য স্পেশাল কিছু না।
:তাইলে ঠিক আসে। আছা শোন, ও ফোন দিসে। আমি একটু ফোনটা ধরি।
:আমি ততক্ষণ ওয়েট করি, কী বল?
:তোমার ইচ্ছা।
:দেবীর জন্য তো ভক্ত অনন্তকাল ওয়েট করতে পারে।
:লাস্ট ওয়ার্নিং দিসিলাম।

Nira is offline-এরকম একটা মেসেজ ভেসে আসে আমার মনিটরে। আমি পাত্তা দিই না। আমার মোবাইলেও একটা কল আসে। Unknown নাম্বার। কোন স্টুডেন্টের মা হবেন হয়তো। আমি কলটা কেটে দিই। মোবাইলের জমিন জুড়ে কার যেন জন্মদিনের ধ্বনি-প্রতিধ্বনি ঘোষিত হতে থাকে। আমি চুপচাপ দেখে যাই।

গভীর রাতে মোবাইলে মেসেজ আসেঃ
তুমি তো আমাকে উইশ করলা না।
ফর্ম্যালী উইশ করাটা কী খুব জরুরি?

আমি আমার মোবাইলটার দিকে চেয়ে থাকি। নীরার নামটা আজ আর সেখানে জ্বলজ্বল করছে না।

---আশফাক আহমেদ


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

পাঠক হয়ে লেখকের অনুভূতিটা ঠিক ছুঁতে পারলাম না।
সামনের লিখায় নিশ্চয়ই পুরনো আশফাককে আবার ফিরে পাব ।

সাত্যকি

অতিথি লেখক এর ছবি

আপনি আমার মত এক নগন্য লেখকের নামধাম মনে রেখেছেন দেখে অবাক লাগলো।
কথা দিতে পারছি না। তবে চেষ্টা করবো ফিরে আসার।
অঃটঃ সাত্যকি কি আপনার ব্লগীয় নাম?

অতিথি লেখক এর ছবি

ভাল লাগল। কিন্তু, উইশ করলো না কেন সেটা বুঝলাম না চিন্তিত

_____________
নীল তারা

অতিথি লেখক এর ছবি

ফর্ম্যালী উইশ করাটা কী খুব জরুরি?

সুহান রিজওয়ান এর ছবি

ইয়ে, লেখায় আসলে ফারুকীয় ভাবটা অত্যন্ত প্রবল- নামোল্লেখ না থাকলে ভাবতাম ভাইবেরাদারেরা কেউ লিখেছেন...

আপাততঃ এটুকুই বলি...

_________________________________________

সেরিওজা

অতিথি লেখক এর ছবি

অভিযোগ মাথা পেতে নিলাম দোস্ত।
সত্যি বলতে কি, ফারুকীর প্রভাব avoid করার সর্বাত্নক চেষ্টা করেছি। এবং সেটা করতে গিয়েই হয়তো আরো বেশি করে তার প্রভাব বলয়ে ঢুকে গেছি। ভবিশ্যতে এদিকটায় আরো সতর্কতা অবলম্বন করবো

অতিথি লেখক এর ছবি

মন্দ লাগলো না। যতদূর বুঝলাম গল্পটা একটা মেয়ে-তার বয়ফ্রেন্ড-তার মেল ফ্রেন্ড, এই নিয়ে কিছুটা ট্রায়াঙ্গুলার যেখানে আবার একটা চরিত্র পর্দায় অনুপস্থিত। এইসব ক্ষেত্রে বয়ফ্রেন্ডরা পর্দায় তেমন আসেনা। তবে শেষটা একটু মিস্তিরিয়াস।

ভাষার ব্যাপারে কমেন্ট করে আর কি হবে! একটা কমিক সিরিজ পড়ছিলাম। সেখানে ছেলেটা তার খালার সাথে বলছে করেছি-খেয়েছি আর তার বান্ধবীর সাথে কথোপকথোন হচ্ছে, আমি ফোন দিসিলাম, তুমি ধরোনাই ক্যান? তুমি কখন আমারে ফোন দিসিলা? ভাব ধরো, তাইনা, কখন ফোন দিসিলা। তোমার আজ খবর আছে। এই আমার কি খবর আসে, এ্যা? চলো বেডরুমে, খবর দেখাইতাসি। ইত্যাদি। এটাই টেকনিক্যালি বলতে হয় 'কনটেমপোরারি ফেনোমেনা'।

রাতঃস্মরণীয়

অতিথি লেখক এর ছবি

সত্যি বলতে কি, সংলাপে ভাষার ব্যবহার নিয়ে আমি রীতিমত কনফিউজড।
দশ বছর আগে ঠিক এরকম কোন গল্প লিখলে হয়তো প্রমিত রীতিই ব্যবহার করতাম।
সেই একই জিনিস এখন সংলাপে ব্যবহার করলে ব্যাপারটা কেমন মেকী মেকী দেখায়।
আবার ফারুকী টাইপ ল্যাঙ্গুয়েজ ইউজ করলে গোটা ব্যাপারটাই হালকা হয়ে যায়।

ভালো বিপদে আসি বস

সিরাত এর ছবি

হুঁম!

অতিথি লেখক এর ছবি

সিরাত ভাই, কিছু সাজেশান দেন না বস

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।