অর্ধেক ঈভ

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: রবি, ২৪/১০/২০১০ - ৯:০০অপরাহ্ন)
ক্যাটেগরি:

শেষ ট্রেনে উঠে বসলাম ঘরে ফিরব বলে।

খবরের কাগজ
অর্ধেক স্যান্ডউইচ
পকেটে রক থেকে রবীন্দ্রনাথ
আমাকে ব্যস্ত রাখার উপাদান ছিল যথেষ্ট
কিন্তু জানালা ভেঙে ঢুকে পড়ে আমার ব্যক্তিগত অন্ধকার।

এই অন্ধকার তুমি নিউটন আইনস্টাইন দিয়ে ব্যাখা করতে পারবেনা
এখানে আমিই ঈশ্বর, আমিই লুসিফার, আমিই আদি মানব।
কখনো আমি স্বর্গের উদ্যানে ফোয়ারা মেরামত করি
কখনো খাবারের খোজে শিকার করি হরিণ শাবক
কখনো তছনছ করি আমার পুরোনো কেবিন
আছড়ে ভাঙি অর্ধেক ঈভ।
ত্রিমুখী দ্বন্ধে কোনদিন বৃষ্টি নামেনি আমাদের অন্ধকার উপতক্যায়
মৃত পদ্মের খোঁজে তাই আমি, আদি মানব, হাজার বছর খুড়ে যাই পাথরের হ্রদ।
এককথায় তোমার জন্য আমার অন্ধকার পত্রিকার শব্দজটের মতই অর্থহীন।

গন্তব্যে পৌছে যায় ট্রেন।

আমি হাতে ফুল এবং আকাশ ভাঙা বৃষ্টি নিয়ে হেটে আসি
কেবিনের দরজায় আলো হাতে অপেক্ষায় অর্ধেক ঈভ
আমার খুব লোভ হয় তোমাদের পৃথিবীতে একবার মানুষ হবার।

-অন্ধকারের পথিক


মন্তব্য

ফারাবী [অতিথি] এর ছবি

"আমি হাতে ফুল এবং আকাশ ভাঙা বৃষ্টি নিয়ে হেটে আসি
কেবিনের দরজায় আলো হাতে অপেক্ষায় অর্ধেক ঈভ
আমার খুব লোভ হয় তোমাদের পৃথিবীতে একবার মানুষ হবার।"

এই অংশটা দাগ কেটে গেল। পুরো কবিতাটাই সুন্দর। লিখতে থাকুন।

অতিথি লেখক এর ছবি

ভাল লাগার জন্য ধন্যবাদ। আমি অবশ্য খুব একটা নিশ্চিৎ না আমার কনফিউশন গুলো ফুটিয়ে তুলতে পেরেছি কিনা।

-অন্ধকারের পথিক

কৌস্তুভ এর ছবি

ভাল্লাগলো।

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ

-অন্ধকারের পথিক

অতিথি লেখক এর ছবি

কেবিনের দরজায় আলো হাতে অপেক্ষায় অর্ধেক ঈভ

ভাল লেগেছে হাসি

- কাঠপেন্সিল।

refathIzzlam@gmail.com
-------------------------------------------

কেমন করে বলো ঐখানে যাই....যেখানে তুমি আর তোমরা আছো সবাই।

অতিথি লেখক এর ছবি

অনেকদিন পরে লিখলাম, আপনার ভাল লেগেছে জেনে খুশী হলাম।
-অন্ধকারের পথিক

অতিথি লেখক এর ছবি

খুব ভালো লেগেছে, এমন আরো লেখা পড়তে চাই!
রোমেল চৌধুরী

অতিথি লেখক এর ছবি

সময় পেলে লেখার চেষ্টা করি, কিন্তু খুব একটা ভাল কিছু হয়না। পড়ার জন্য ধন্যবাদ।
-অন্ধকারের পথিক

সমুদ্র সন্তান [অতিথি] এর ছবি

"ত্রিমুখী দ্বন্ধে কোনদিন
বৃষ্টি নামেনি আমাদের অন্ধকার
উপতক্যায়
মৃত পদ্মের খোঁজে তাই আমি ,
আদি মানব, হাজার বছর খুড়ে যাই
পাথরের হ্রদ।"

ভাল লাগলো

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।