অবাক অবস্থান

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: রবি, ৩১/১০/২০১০ - ১১:২৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

না, এখন আমি আর ভালোবাসি না!
আমি ভুলেছি প্রেম, অভিমান, আকর্ষণ
আমার কাছে এ সবই শুধু কিছু বর্ণের অর্থহীন সহবাস।
আমি চন্দ্রাহত নই—
তবুও এখন আর পূর্নিমা দেখি না।
শীতল নিরবতার ডাকে আমি হাটি সারা রাত,
আমি একবারের জন্যও তারাদের মিছিল দেখি না।

সূর্যের তপ্ত স্বর্নিল আলো আমায় অভিশাপ দেয়
আমি তাই এই অন্ধকুঠুরিকে বানিয়েছি অভেদ্য দুর্গ,
এখানে আলোদের আসতে মানা;
তবুও এখানে কিছু আলো আসে— অন্ধকার হয়ে।
এই অন্ধকুঠুরীর দরজায় বাতাস কড়া নারে
আমি আরো শক্ত করে সিট এটে ঘরের কোনে।
এখন আমি আর ভাবনায় হারাই না
আমার চিন্তায় শুধু ধুসর আর ঝি ঝি ধরা শব্দ;
আমি এখন আর আনন্দে হই না মাতহারা
তবে আমি কষ্টে আছি— এমনও কিন্তু বলছি না!

--- আমি


মন্তব্য

স্পর্শ এর ছবি

অসাধারণ! এই মাঝরাতে দারুণ একটা কবিতা উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

অতিথি লেখক এর ছবি

আপনাকেও ধন্যবাদ

শ্যাজা এর ছবি

হুম..

------------
.অনেক সময় নীরবতা
বলে দেয় অনেক কথা...

যাযাবর ব্যাকপ্যাকার এর ছবি

আশ্চর্য! আমার ক্যান মনে হচ্ছে আমি 'আমি' কে চিনি??! চিন্তিত

___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

অতিথি লেখক এর ছবি

আশ্চর্য! আমার ক্যান মনে হচ্ছে আমি 'আমি' কে চিনি??!

আয়নায় দেখছেন মনে হয়

নির্জন স্বাক্ষর এর ছবি

মিথ্যেবাদী কবিতা !

ব্যাপারটা হচ্ছে, তুমি নাক ডুবায়া ভাত খাচ্ছো আর ঘ্যান ঘ্যান করে বলতেসো...আমি খামুনা, রাগ করসি। আমি কিন্তু খাচ্ছিনা। মোটেই না।

যাযাবর ব্যাকপ্যাকার এর ছবি

খাইসে! লাইক করলাম!
___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

অতিথি লেখক এর ছবি

সত্যের ছায়ায় কতকিছুই মিথ্যা. না হয় এটাও...

সুরঞ্জনা এর ছবি

দারুণ!
............................................................................................
স্বপ্ন আমার জোনাকি
দীপ্ত প্রাণের মণিকা,
স্তব্ধ আঁধার নিশীথে
উড়িছে আলোর কণিকা।।

............................................................................................
এক পথে যারা চলিবে তাহারা
সকলেরে নিক্‌ চিনে।

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ

দুষ্ট বালিকা এর ছবি

সেরাম! এই মাঝ্রাত্তিরে এরকম একখানা লেখা পড়ে মনটাই ভালো হয়ে গেলো! হাসি

অবশ্য নিয়ম অনুযায়ী মনে হয় আমার মন খ্রাপ হবার কথা, তাই না? ধুর! আমি যে কেন এমন উলটা বুঝি সবসময়! :|

-----------------------------------------------------------------------------------
...সময়ের ধাওয়া করা ফেরারীর হাত থিকা যেহেতু রক্ষা পামুনা, তাইলে চলো ধাওয়া কইরা উল্টা তারেই দৌড়ের উপরে রাখি...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

অতিথি লেখক এর ছবি

যে নিয়মে মন খারাপ করতে হয় সেই নিয়ম ভাঙ্গাই শ্রেয়; তাছাড়া, নিয়ম কিন্তু তৈরীই হয় ভাঙ্গবার জন্য.

দুষ্ট বালিকা এর ছবি

সেরাম! এই মাঝ্রাত্তিরে এরকম একখানা লেখা পড়ে মনটাই ভালো হয়ে গেলো! হাসি

অবশ্য নিয়ম অনুযায়ী মনে হয় আমার মন খ্রাপ হবার কথা, তাই না? ধুর! আমি যে কেন এমন উলটা বুঝি সবসময়! :|

-----------------------------------------------------------------------------------
...সময়ের ধাওয়া করা ফেরারীর হাত থিকা যেহেতু রক্ষা পামুনা, তাইলে চলো ধাওয়া কইরা উল্টা তারেই দৌড়ের উপরে রাখি...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

অতিথি লেখক এর ছবি

দারুন কবিতা।

অনন্ত

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ

অতিথি লেখক এর ছবি

ভালো লেগেছে!
রোমেল চৌধুরী

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ

খেকশিয়াল এর ছবি

দারুণ লাগলো, দারুণ!!

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

অতিথি লেখক এর ছবি

দারুণ!!লাইক করলাম!

যাযাবর ব্যাকপ্যাকার এর ছবি

এখন আমি আর ভাবনায় হারাই না
আমার চিন্তায় শুধু ধুসর আর ঝি ঝি ধরা শব্দ;
আমি এখন আর আনন্দে হই না মাতহারা
তবে আমি কষ্টে আছি— এমনও কিন্তু বলছি না!

................ .............. ............. ............ ............

___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।