শূন্যতা তার দু'চোখ মেলে দেখুক

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শুক্র, ১৭/১২/২০১০ - ৯:০১অপরাহ্ন)
ক্যাটেগরি:

আরো দুর্বোধ্য হবে
পাঠ অযোগ্য সময়ের রেখা
নিরবতাকে সরলীকরন ভেবে
মানবিকীকরন করবে পাদটীকা

যদিও আমি এসব কিছুরই উর্ধে
শূন্যে ভাসাই শূন্যতার'ই গান
তথাপী এই ধূলোনিবিড় মর্ত্যে
যে কেউ ঘাটুক গীতা -পুরাণ-কোরান

তাতে আমার কি আসে যায় বল
ভাবতে ভাবতে যার ইচ্ছা চুল পাকাক
কেউবা বলুক জাতের মেয়ে ভাল
যার খুশি সে ঘাড় উচিয়ে তাকাক

আমি বরং আনমনেতেই থাকি
বনের বাঘ মনেতে না আসুক
হিসাব কিছু থাকুক না হয় বাকী
শুন্যতা তার দুচোখ মেলে দেখুক

-রাখাল বালক


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

ভাল লাগলো।

অনন্ত আত্মা

অতিথি লেখক এর ছবি

প্রিয় রাখাল বালক,
খুব ভালো লাগল। আপনার আরও ছড়া পড়তে চাই।

আরও দুর্বোধ্য হবে
পাঠ অযোগ্য সময়ের রেখা
নীরবতাকে সরলীকরণ ভেবে
মানবিকীকরণ করবে পাদটীকা

যদিও আমি এসব কিছুর ঊর্ধ্বে
শূন্যে ভাসাই শূন্যতারই গান
তথাপি এই ধুলোনিবিড় মর্ত্যে
যে কেউ ঘাটুক গীতা-পুরাণ-কোরান

তাতে আমার কী আসে-যায় বলো
ভাবতে ভাবতে যার ইচ্ছা চুল পাকাক
কেউ বা বলুক জাতের মেয়ে ভালো
যার খুশি সে ঘাড় উঁচিয়ে তাকাক

আমি বরং আনমনেতেই থাকি
বনের বাঘ মনেতে না আসুক
হিসেব কিছু থাকুক না-হয় বাকি
শূন্যতা তার দুচোখ মেলে দেখুক

এভাবে লিখলে পড়াটা আরেকটু সহজ হতো এই আর কি! হাসি

কুটুমবাড়ি

সুমিন শাওন এর ছবি

ভালো লাগা,,,,

'কবি তাঁর স্বপ্নের চেয়েও বড়'

'কবি তাঁর স্বপ্নের চেয়েও বড়'

রোমেল চৌধুরী এর ছবি

বেশ লাগলো, শুভকামনা!
-----------------------------------
যে মাঠে ফসল নাই তাহার শিয়রে
চুপে দাঁড়ায়েছে চাঁদ — কোনো সাধ নাই তার ফসলের তরে;

------------------------------------------------------------------------------------------------------------------------
আমি এক গভীরভাবে অচল মানুষ
হয়তো এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।