ঘাসফুলটা তোকেই দিলাম

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: রবি, ১৩/০২/২০১১ - ৯:২৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

আমার শহরে বসন্ত মাস
আকাশে আজ হলুদ পাখি
আমার এখানে রোদের নদীতে
ফাল্গুনী মেয়ের শলমা সখী

আকাশ চূড়ায় উড়ছে কারো রঙ্গীন বেলুন ইচ্ছে ঘুড়ি
এই বিকেলে তোমায় দিলাম তোমার প্রিয়ার কাঁচের চুড়ি
তোমার সকাল আমার সাঁঝে নাক ছাবিটার মুক্তো খাঁজে
জরির মতো সবুজ মতি তারার চোখে তোমার ছবি

খবর দিলাম খবর নিলাম
সেদিনোতো বসন্তকাল
ভুল বুঝোনা আমার মতোন
কে আছে খুব খারাপ মাতাল

চুপচাপ সেই আকাশ তোমার নদীটিতে ভাসছে বিরান
এই বিকেলে হলুদ মায়ার ঘাসফুলটা তোকেই দি্লাম
নদীর পাশে ফাগুন মাসে একটা নাহয় জারুল গাছে
নাহয় ছিলো একটা শালিক কি আর হবে এমন তাতে

মাঝে মাঝে খবর নেয়া
হবেওবা খবর দেয়া
কি এসে যায় যদি নাহয়
কখনো আর খবর পাওয়া

জানিস কি তুই
সময় হলো একটা নদী যার পাশে সেই জারুল শাখা
সেই নদীতে কলার ভেলায় ভাসিয়ে দিলাম এই লেখাটা
কি আর হবে তুমুল ক্ষতি
না হয় আছি সবার মতো
মনে করে সবার সাথে
জানবো আছিস আগের মতোন

--- নুশান


মন্তব্য

রোমেল চৌধুরী এর ছবি

বাহ নুশান,
মিষ্টি আমেজ, মনোহর ছবিতা আর অসাধারণ গীতিময়তা। ভালো লেগেছে বলেই বলি, মিল যখন দিলেনই তবে নীচের এই জায়গাগুলো আরেকটু কিন্নরী হোক না কেন?

আমার এখানে রোদের নদীতে
ফাল্গুনী মেয়ের শলমা সখী......

মাঝে মাঝে খবর নেয়া
হবেওবা খবর দেয়া......

চুপচাপ সেই আকাশ তোমার নদীটিতে ভাসছে বিরান

বাকী চরণগুলিতে খুব নিপুন কারুকাজ ফুটেছে। তাই কামনা করি, ছন্দ নিগড় না হয়ে বেজে উঠুক নুপুরের তালে পুরো কবিতার সোমত্ত শরীরে। অনেক অনেক শুভকামনা রইল।

------------------------------------------------------------------------------------------------------------------------
আমি এক গভীরভাবে অচল মানুষ
হয়তো এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।

অতিথি লেখক এর ছবি

বেশ বুঝতে পারছিলাম what are the disorders in order

বোদ্ধাদের নজর এড়ানো বড় কঠিনগো... খাইছে

চমৎকার একটা দিক নির্দেশনা মূলক মন্তব্যের জন্য ধন্যবাদ

--- নুশান

সবুজ পাহাড়ের রাজা এর ছবি

ভালো লাগলো।

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ভালো লাগলো

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ ।

অতিথি লেখক এর ছবি

খুব ভালো লেগেছে। অনেকদিন পর একটা সুন্দর কবিতা পড়লাম।

অতিথি লেখক এর ছবি

ভালো লেগেছে জেনে ভালো লাগলো
ধন্যবাদ

--- নুশান

অতিথি লেখক এর ছবি

চলুক চলুক চলুক
---------------------------------

Sad Stories|Sad Songs

অতিথি লেখক এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

ধন্যবাদ ।

--- নুশান

অতিথি লেখক এর ছবি

অআঅ চলুক চলুক চলুক

-অতীত

তিথীডোর এর ছবি

বেশ ভাল্লাগলো!
চলুক চলুক

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।