১টি কথোপোকথন

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শুক্র, ১৫/০৭/২০১১ - ৩:১৩পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

ক – The girl is now at class ten. She understands everything. How could the teacher rape her, if she hadn’t given consent? I have seen girl of class six sex-chatting. This girl had done this only to harass Parimal. Girls of now-a-days do know everything; they just use it for personal vendetta.
খ – মেয়েটা কিন্তু তার স্কুল কর্তৃপক্ষের কাছে আবেদন করছিল। কিন্তু স্কুল কর্তৃপক্ষ তাতে কান না দেওয়ায় প্রকাশ্যে নিতে বাধ্য হয়।
ক – স্কুল কেন এটার বিরুদ্ধে ব্যবস্থা নিবে? যা হয়েছে সেটা কোচিং সেন্টারে হয়েছে। স্কুলের বাইরে কি হয়েছে সেটা কি স্কুল কর্তৃপক্ষের আওতায় পরে নাকি? It’s beyond their jurisdiction. আর কোন মেয়ে স্কুলের বাইরে কার সাথে সেক্স করে বেড়াবে, তারপর এসে প্যাঁনপ্যাঁন করলে স্কুল মাথা ঘামাবে কেন? VNC এর টীচারদের কি আর কোন কাজ নাই?
খ – তাহলে মেয়েটা কোথায় যাবে?
ক – যাওয়ার প্রশ্ন আসছে কোথা থেকে? মেয়েটা এসব করছে পরিমলকে ফাসানোর জন্য। আর আমাদের পত্রিকাওয়ালারাও সেটাকে নিয়ে শুরু করে দিছে হুড়োহুড়ি। আসলে এইসব রসালো খবর মানুষজন বেশি খায়তো; সেজন্যই দিছে। মেয়েটার ভাগ্য ভালো, তার নামটা পেপারে আসে নাই। আসছে বেচারা পরিমলের নাম।
খ – যাই হোক, স্কুল কর্তৃপক্ষ সেটার বিরুদ্ধে ব্যবস্থা নিলে এরকম হত না। আর এই টীচার যে অন্য কারো সাথে এরকম করবে না, তার কি গ্যরান্টি আছে।
ক – ওদের ম্যাডাম তো জানেই যে মেয়েটা কিরকম, সেজন্য মাথা ঘামায় নাই। আর ম্যাডাম যা করছে মেয়েটার ভালোর কথা ভেবেই করছে। চিন্তা কর, যদি মেয়েটার নাম বাইরে প্রকাশ হত, তাহলে কি হত?
খ, ক এর যুক্তির কাছে হার মেনে চুপ হয়ে যায়। ক বলতে থাকে,
ক – আসলে পরিমলের জন্য আমার মনে soft corner আছে। সে প্রতিহিংসার স্বীকার। আর আমরা এটাকে নিয়ে শুরু করে দিছি রাজনীতি। পরিমল আওয়ামী লীগের সদস্য ছিল, সেজন্য নাকি তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি। Bullshit! A man is being harassed only for his race, he is a hindu; that’s why all this fuss!

ভার্সিটিতে ভর্তি হবার পর থেকে কখনো ভার্সিটির বাসে চড়িনি। কোন এক কারনে আজ ভার্সিটির বাসে চড়লাম। হঠাৎ পিছনের সীটে তুমুল তর্ক-বিতর্ক। সেই বিতর্কের শেষ অংশটুকু লিখলাম।
ভার্সিটিতে ভর্তি হবার আগে যখন এই নামের বাসটি দেখতাম, খুব ঈর্ষা নিয়ে বাসের ভিতরের ছেলে-মেয়েগুলোকে দেখতাম। স্বপ্ন দেখতাম ১দিন আমিও এই বাসে চড়ব। আজ আমি নিজেই সেই বাসে চড়ে যাচ্ছি। আজ নেই কোন উচ্ছাস, নেই কোন ভাবালূতা। এরকম মানুষিকতার ছেলেদের সাথে নিজেকে এক কাতারে দেখে ঘৃনায় মাথা নিচু হয়ে যাচ্ছে। আমরা বিদ্বান হতে পেরেছি, কিন্তু কখনো মানুষ হতে পারিনি। এসব শিক্ষিত অমানুষদেরকে সযত্নে বড় করে যায় আমাদের শিক্ষব্যবস্থা, জন্ম দেয় আরো অনেক পরিমলের।
হয়তো আমার মত অন্যকোন ছেলেও স্বপ্ন দেখে সে বাসে চড়ার। সে কি জানে এই বাসে তার নির্যাতিত সহপাঠিকে বলা হয় “চরিত্রহীন”, তার বোনের অসহায়ত্বকে বলা হয় “Personal Vendetta”?

বি দ্রঃ আলোচনার মূলভাব বজায় রাখার জন্য ইংরেজী ব্যবহার করা হয়েছে। যতটুকু সম্ভব মূল কথোপোকথন বজায় রাখা হয়েছে। যা বিকৃত হয়েছে তাতে মনে হয় না, আলোচনার মূলভাব থেকে লিখাটি সরে আসবে।

নাম প্রকাশে অনিচ্ছুক


মন্তব্য

আয়নামতি1 এর ছবি

পোষ্ট পড়ে কিছু বলার ভাষা হারিয়ে ফেললাম.........................

বন্দনা- এর ছবি

"এরকম মানুষিকতার ছেলেদের সাথে নিজেকে এক কাতারে দেখে ঘৃনায় মাথা নিচু হয়ে যাচ্ছে"
আসলেই খুব কষ্ট লাগে নিজেদের এই অধঃপতন দেখে।

রোমেল চৌধুরী এর ছবি

থুতু দিচ্ছি, একদলা থুতু!

------------------------------------------------------------------------------------------------------------------------
আমি এক গভীরভাবে অচল মানুষ
হয়তো এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।

রাতঃস্মরণীয় এর ছবি

নো ওয়ান্ডার। উক্ত 'ক' শ্রেণীর পাব্লিকদের জন্যে হিমুর কোন যন্ত্রটি সবচেয়ে শক্তিশালী? লেখাটার শেষ প্যারায় উল্লিখিত প্রস্তাবনা পরিমলের শিশ্নস্তম্ভে পুষ্পমাল্য অর্পণের ব্যবস্থা রাখা হবে। 'ক' চাইলে সেই শিশ্নস্তম্ভে চুম্বনদান বা লেহনদানও করতে পারবে।

নাম না দিলেন, বেনামী দিতন!

------------------------------------------------
প্রেমিক তুমি হবা?
(আগে) চিনতে শেখো কোনটা গাঁদা, কোনটা রক্তজবা।
(আর) ঠিক করে নাও চুম্বন না দ্রোহের কথা কবা।
তুমি প্রেমিক তবেই হবা।

তানিম এহসান এর ছবি

অ্যাঁ

কালো কাক এর ছবি

বুঝতে পেরেছি কোন বাস।

ঝুমন এর ছবি

আমি জানিনা আপনি university তে কত বছর আছেন।তবে যা লিখেছেন তা খুবই সত্য কথা। দুঃখিত আমি আপনাকে কোনো আশার বাণী শোনাতে পারছিনা। গত পাঁচ বছরে আমি কখোনোই এইসব লোকদের বুঝাতে পারিনি। এখন আমি হতাশ। expecting a long streak of despair.

ঝুমন এর ছবি

দুঃখিত আমি কোনো আশার বাণী শুনাতে পারছিনা। আমি জানিনা আপনি কত বছর হল university তে আছেন। তবে university তে এই ধরনের মানুষই বেশি। এখন আর কাউকে কিছু বলিনা। লাভ হয় না। formulated idea থেকে ওরা বের হতে পারবেনা।

শিশিরকণা এর ছবি

সামু ব্লগে এক কুলাঙ্গারের মন্তব্য দেখলাম, যে কি না পরিমলে মুঠোফোনের ভিডিও দেখে অভিযোগের সত্যতা যাচাই করতে চায়। তার বক্তব্য ভিডিও জনসমক্ষে প্রকাশ করা হোক।
বাংলাদেশে এত অসুস্থ মানুষ কবে কিভাবে তৈরি হল?

~!~ আমি তাকদুম তাকদুম বাজাই বাংলাদেশের ঢোল ~!~

guest_writer এর ছবি

বাংলাদেশে এত অসুস্থ মানুষ কবে কিভাবে তৈরি হল?

সহমত।

ভালো মানুষ এর ছবি

আসলে এই মানুষ গুলোর কখনো কি শুভ বুদ্দি টা ঘুম থেকে জেগে ঊঠবে কিনা কে জানে......? আয় রে আমার শিক্ষিত সমাজ কবে তুই সুশিক্ষিত অবি??????

ভালো মানুষ>>>>

অর্ফিয়াস এর ছবি

কুকুর কে যতই শিক্ষা দাওয়া হোক না কেনো আর সে যতই ভদ্র ভাবে ছুড়ে মারা লাঠি উঠিয়ে নিয়ে আসুকনা কেনো, কুকুর তো কুকুরই থেকে যায়, কুকুর কি আর মানুষ হয়, তাই তো লেমপোস্ট দেখলেই তার এক পা উঁচু হয়ে যায় নোংরা করার জন্য ....

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।