এই চেয়েছি কেবল

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: মঙ্গল, ১৫/১১/২০১১ - ১০:৪১অপরাহ্ন)
ক্যাটেগরি:

পথেই আমার পথ হারিয়ে
চালচুলোহীন ছন্নছাড়া ঘুরছি ভীষণ
ঘুমের ভিতর কিংবা বাইরে আঁধার কেবল--
মেয়ে কি তুই আমার ধ্রুবতারা হবি?
তোর নিশানায় অমরাবতীর পথে যেতাম!!

তোর আঁচলে মেঘের ছায়া একটু টেনে
খুব দুপুরে শীতলপাটি মেলেই দেখিস
শিশুর মতন ঘুমাই কেমন কোলের প’রে!

মোহনাতেই চর জাগিয়ে
মরা নদীর সোঁতায় বাঁধা জলের মরণ
তুই কি একটা প্রবল স্রোতের ঘূর্ণি হবি?
তোর ছোঁয়াতেই জীবন জেগে উঠতে পারে।।

-------------
পথিক পরাণ

আমাদের পাঁজরের ইতিহাস


মন্তব্য

উচ্ছলা এর ছবি

খুব আকুতিমাখা কবিতা...সুন্দর।

(যার জন্য লিখেছেন, তার মন গলে নাই এখনও?)

পথিক পরাণ এর ছবি

এতো সুন্দর কইরা কইলেন! অনেক ধন্যবাদ আপু।

(মনের বরফ গল্লেতো এতদিনে একটা কাঁচ নদী হইয়া যাইত। তাইলে কি আর এইরাম ছন্নছাড়া ঘুইরা ঘুইরা দুঃখের কথা কইয়া বেড়াই? )

---------------------
পথেই আমার পথ হারিয়ে
চালচুলোহীন ছন্নছাড়া ঘুরছি ভীষণ--

ইস্কান্দর বরকন্দাজ এর ছবি

তোর ছোঁয়াতেই জীবন জেগে উঠতে পারে

মেয়ের অবস্থা তখন- Girl 5

পথিক পরাণ এর ছবি

হাহা-- ভালু কইছেন। মন্তব্যের জন্যি ধইন্না পাতা।

-----------------------
পথেই আমার পথ হারিয়ে
চালচুলোহীন ছন্নছাড়া ঘুরছি ভীষণ--

আশফিক অনিক এর ছবি

সুন্দর লেখা, সাধুবাদ!

পথিক পরাণ এর ছবি

মন্তব্যর জন্য অনেক ধন্যবাদ। শুভ কামনা রইল।

---------------------
পথেই আমার পথ হারিয়ে
চালচুলোহীন ছন্নছাড়া ঘুরছি ভীষণ--

তাপস শর্মা এর ছবি

সত্যিই জেগে উঠতে পারে.........

কি জানি হয়তো বা , কিন্তু আমি লিখলে লিখতাম

তোমাকে কথা দিয়েছি বলেই আমি হতাশ
একটা স্পাইডার সালোকসংশ্লেষ করে।
তোমাকে কথা দিয়েছি বলেই আমি পাগল
মেঘনার জল মেঘের জন্য কাঁদছে রাতদুপুরে।

তোমাকে কথা দিয়েছি বলেই আমি অহংকারী
সুন্দরবনে আগুন লাগে সন্ধ্যার উলুবনে,
তোমাকে কথা দিয়েছি বলেই আমি ঠকতে শিখিনি
মন্দাক্রান্তা বৃষ্টি নামায় নিশানা উড়িয়ে দেয় দহনে।

পথিক পরাণ এর ছবি

মন্তব্যে এতো সুন্দর কবিতা পেয়ে অভিভূত।
তবে ভয়ও হচ্ছে বেশ। আমার কবিতা যদি কথা দেয়ার শুরু হয় তাইলে আপনারটা পরিনতি!!
পরিনতি এইরকম ভয়াবহ হইলে কিন্তু আমি নাই----------পালাই এইবেলা।

--------------------
পথেই আমার পথ হারিয়ে
চালচুলোহীন ছন্নছাড়া ঘুরছি কেবল...

কালবেলা এর ছবি

ভালো লাগল, লেখা এবং মন্তব্য গুলো ।

পথিক পরাণ এর ছবি

আপনার ভালোলাগা জেনে ভালো লাগছে ভীষণ। অনেক ধন্যবাদ।
কালবেলা আমার খুব পছন্দের একটা লেখা।
ভালো থাকুন নিরন্তর।

-----------------------
পথেই আমার পথ হারিয়ে
চালচুলোহীন ছন্নছাড়া ঘুরছি ভীষণ...

যুমার এর ছবি

সহজ, সাধারণ ও সুন্দর পংক্তিমালা।

পথিক পরাণ এর ছবি

আপনি সুন্দর বললেন-- তবেই না সুন্দর হল এই সহজ পংতিমালা।
ভালোলাগা জানানোর জন্য অনেক ধন্যবাদ।

---------------------------
পথেই আমার পথ হারিয়ে
চালচুলোহীন ছন্নছাড়া ঘুরছি কেবল...

প্রৌঢ় ভাবনা এর ছবি

কবিতা ও মন্তব্য সবই ভীষণ সুন্দর।

পথিক পরাণ এর ছবি

পরাণ খুশ হুয়া...
অনেক ভালো লাগলো আপনার মন্তব্য। আর রইল শুভকামনা।
আনন্দময় হোক আপনার দিনরাত্রি।

---------------------
পথেই আমার পথ হারিয়ে
চালচুলোহীন ছন্নছাড়া ঘুরছি ভীষণ...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।