সমীকরণ

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: সোম, ২২/১০/২০০৭ - ৯:২৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

(১)
আমি সিঁদুর এঁকে দেই তোমার কপালে
তুমি শুধু হাসো আর হাসো
আমি আনন্দিত হই।
একদিন এই সিঁদুর কালচে হয়
(ধর কিছু কাল অথবা কিছু সময় পর...)
তুমি শুধু কাঁদ আর কাঁদ
আমি দুঃখিত হই।
(২)
একটা আয়নাতে একা আমিই ছিলাম
হাত থেকে পড়ে শত শত আমি হলাম
(৩)
বাজির ঘোড়া তুমি দাও ছুট
দু হাত ভরতি টেক্কা আছে
পকেট ভরতি ফুল।
দেবী আমার ছোট আর একবার
দাও দেখি ছুট!!!
(৪)
প্রিয় মা,
যদি আবার গরভে আসি
নেবে?
অ-নে-ক,অ-নে-ক ভালোবাসা
দেবে?
(৫)
প্রাচীন লোকটা নাকি
ওই দূরে থাকে
প্রতিদিন পাঁচবার
পাব ভাই তাকে?
(৬)
যদি ভাল থাকো
তবে ভাল থেকো
যদি কীট -পতঙ্গে
বিহঙ্গে-বিরহে
দূরদিন বলি,
যদি ভালোবাসো
এই পথে এসোনা
যদি ভাল থাকো
তবে ভাল থেকো
মঙ্গল হোক আরেকবার।
(৭)
এদিকটায় এসোনা
এই বিরল প্রজাতির ফুল তোমার নয়।
প্রজাপতি?
সেতো তোমাদের খামারে প্রচুর জন্মায়
একটু নাড়া দিও
তর তর করে পড়বে
খামাখা...
এদিকটায় এসোনা

-নিঝুম
২২,অকটোবর।২০০৭
বেথনাল গ্রীণ


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ ইমরুল ভাই
-নিঝুম

নজমুল আলবাব এর ছবি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।