হাবিজাবি গল্প ১

হিমু এর ছবি
লিখেছেন হিমু (তারিখ: শুক্র, ২৯/০৮/২০১৪ - ১:৪৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

একটা জেব্রা আফ্রিকায় থাকতো। সারাদিন ঘাস খেতো আর সিংহ দৌড়ানি দিলে দৌড়াদৌড়ি করতো। বৃষ্টির পিছে পিছে একবার এদিকে আরেকবার সেদিকে করে সাভানায় চরে বেড়াতো। ভিল্ডেবিস্টের পালের সাথে নদীতে কুমীরের সাথে পাল্টি দিয়ে পার হতো।

হঠাৎ জেব্রার সাথে দেখা হলো এক কুঁজওয়ালা জেব্রার।

জেব্রা কুঁজওয়ালা জেব্রার সাথে আলাপসালাপ করে ঠিক করলো, আফ্রিকায় আর না। সে সৌদি চলে যাবে। ঐখানে উটের খামারে চাকরি করবে। বেতন দিয়ে কোনোমতে নিজের খেয়ে পরে চলে যাবে। সৌদি বড় আরামের জায়গা, শুধু মাঝে মধ্যে দুরন্ত আরব মমিন রাখালেরা একটু বিরক্ত করে। ঐখানে সিংহ নাই, কুমীর নাই, তবে বৃষ্টিও নাই। ঘাস পানি খামারেই পাওয়া যাবে, বেশি করে পানি খেয়ে নিলে কিছুদিন পর নিজের পিঠেই কুঁজ গজাবে, বৃষ্টির পিছে আর দৌড়াতে হবে না। বাকিটা আল্লাহ পাকের ইচ্ছা।

জেব্রা পরের ফ্লাইটেই সৌদি চলে গেলো।

বাকি জেব্রাদের জীবন কাটে আফ্রিকার সাভানায়। মাথার ওপর গনগনে সূর্য, ঝোপেঝাড়ে সিংহ, নদীতে কুমীর।

একদিন আমাদের জেব্রা ফিরে এলো। তার পিঠে কুঁজ গজায়নি, তবে মাথায় একটা সুন্দর টুপি। মুখে একটু ছাবা ছাবা দাড়ি।

অন্য জেব্রারা তাকে ঘিরে ধরে শুধালো, কীরে জেব্রা, সৌদি কেমন?

জেব্রা খ্যাঁক করে উঠে বললো, আমারে জেব্রা ডাকবি না।

বাকি জেব্রারা একে অন্যে মুখ দেখে নিয়ে বললো, তাইলে কী ডাকুম?

জেব্রা বুক ফুলিয়ে বললো, আমি এখন আলজেব্রা।


মন্তব্য

সাফি এর ছবি

ভিল্ডেবিস্ট নাকি ওয়াইল্ডবিস্ট?

মেঘলা মানুষ এর ছবি

জর্মন ভাষা মনে হয়। W= ভ ইয়ে, মানে...

আয়নামতি এর ছবি

হো হো হো
গল্পের পেছনের গিঠ্ঠুটা কী হে?

মরুদ্যান এর ছবি

হা হা হা গড়াগড়ি দিয়া হাসি

-----------------------------------------------------------------------------------------------------------------
যদি তোর ডাক শুনে কেউ না আসে তবে একলা চল রে

অতিথি লেখক এর ছবি

শয়তানী হাসি
_____________________
সরীসৃপ

মাসুদ সজীব এর ছবি

হো হো হো গড়াগড়ি দিয়া হাসি

-------------------------------------------
আমার কোন অতীত নেই, আমার কোন ভবিষ্যত নেই, আমি জন্ম হতেই বর্তমান।
আমি অতীত হবো মৃত্যুতে, আমি ভবিষ্যত হবো আমার রক্তকোষের দ্বি-বিভাজনে।

আব্দুল্লাহ এ.এম. এর ছবি

বঙ্গদেশেও আছে- "আল ছাগু"।

অতিথি লেখক এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি
--------------------
আশফাক(অধম)

সুবোধ অবোধ এর ছবি
ত্রিমাত্রিক কবি এর ছবি

কোন শানে নুযুল আছে নাকি এমনেই? মিস করতেছি কিছু?

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

দীনহিন এর ছবি

আমি যতদূর বুঝি, কবি, আফ্রিকান কোন শাসক, যিনি আফ্রিকান জাতীয়তার ডাক দিয়ে পরে আরবী জাতীয়তাবাদে উদ্বুদ্ধ হন এবং প্রমোট করতে থাকেন।

.............................
তুমি কষে ধর হাল
আমি তুলে বাঁধি পাল

দীনহিন এর ছবি

খুব একটা ভাল লাগে নাই, হিমু ভাই! যদিও জানি, আপনি কারো ভাল লাগা বা না লাগার জন্য লেখেন না!

গল্পের মেসেজ, হিউমার, বাক্যবিন্যাস, সব ঠিকাছে; কিন্তু তারপরও কেন জানি খুব টানলো না!

.............................
তুমি কষে ধর হাল
আমি তুলে বাঁধি পাল

সাক্ষী সত্যানন্দ এর ছবি

এই কালের "এনিম্যাল ফার্ম" হো হো হো

____________________________________
যাহারা তোমার বিষাইছে বায়ু, নিভাইছে তব আলো,
তুমি কি তাদের ক্ষমা করিয়াছ, তুমি কি বেসেছ ভালো?

এক লহমা এর ছবি

হো হো হো

--------------------------------------------------------

এক লহমা / আস্ত জীবন, / এক আঁচলে / ঢাকল ভুবন।
এক ফোঁটা জল / উথাল-পাতাল, / একটি চুমায় / অনন্ত কাল।।

এক লহমার... টুকিটাকি

দুর্দান্ত এর ছবি

ঠা ঠা ঠা!

দুষ্ট বালিকা এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

তানিম এহসান এর ছবি

দেঁতো হাসি

ঝিঝি পোঁকা এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি

প্রোফেসর হিজিবিজবিজ এর ছবি

হো হো হো

____________________________

স্যাম এর ছবি

খুবি মজার! নামের শেষে ১ থাকায় আরো খুশি হলাম দেঁতো হাসি কিন্তু চন্ডীশিরার কথা মনে পড়ায় আর আশাবাদী থাকে কেম্নে?!

কল্যাণ এর ছবি

ওঁয়া ওঁয়া

_______________
আমার নামের মধ্যে ১৩

কল্যাণ এর ছবি

হো হো হো

_______________
আমার নামের মধ্যে ১৩

সাক্ষী সত্যানন্দ এর ছবি

হো হো হো ওঁয়া ওঁয়া হো হো হো ওঁয়া ওঁয়া হো হো হো ওঁয়া ওঁয়া হো হো হো ওঁয়া ওঁয়া হো হো হো ওঁয়া ওঁয়া হো হো হো ওঁয়া ওঁয়া হো হো হো ওঁয়া ওঁয়া

____________________________________
যাহারা তোমার বিষাইছে বায়ু, নিভাইছে তব আলো,
তুমি কি তাদের ক্ষমা করিয়াছ, তুমি কি বেসেছ ভালো?

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।