বামাতির ছড়া ০০১

হিমু এর ছবি
লিখেছেন হিমু (তারিখ: শুক্র, ২৪/১০/২০১৪ - ৬:০৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

ফেসবুকে কিছু পড়শী
সদাই অনলবর্ষী
স্ট্যাটাসে আগুন জ্বলে শতগুণ "আমি বিপ্লব করসি!"

যখনই জামাত ধকলে,
তারা থেমে যান সকলে,
স্ট্যাটাসের খাতা ফুল-পাখি-পাতা-লতা নিয়ে যায় দখলে।

কভু ফুকো কভু গ্রামশি
তুলো ধুনে হলো আমসি
নামজাদা যতো বামজাদা কন, "শুরু হলে নাহি থামসি!"

মারা যায় যদি গোআ রে
বিপ্লবীদের খোঁয়াড়ে
দ্রোহের অনল নিভে গিয়ে ছোটে আগরবাতির ধোঁয়া রে।

ছাইভস্মতে ফুঁ দি না,
মুসলীম লীগ বাপের পুত্র বাম, তোগো মোরা চুদি না।


মন্তব্য

অছ্যুৎ বলাই এর ছবি

মানুষ মরার পরে সবাই সমান হয়ে যায়। হাসি

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

সাক্ষী সত্যানন্দ এর ছবি

মিজান, পিষে ফ্যালো

হিমু ভাই, চতুর্থ প্যারার শুরুতে "মরে" টা "মারা" করে দিন, পিলিজ লাগে শয়তানী হাসি

____________________________________
যাহারা তোমার বিষাইছে বায়ু, নিভাইছে তব আলো,
তুমি কি তাদের ক্ষমা করিয়াছ, তুমি কি বেসেছ ভালো?

হিমু এর ছবি

তথাস্তু।

সাক্ষী সত্যানন্দ এর ছবি

কোলাকুলি

____________________________________
যাহারা তোমার বিষাইছে বায়ু, নিভাইছে তব আলো,
তুমি কি তাদের ক্ষমা করিয়াছ, তুমি কি বেসেছ ভালো?

ইয়াসির আরাফাত এর ছবি

হো হো হো

স্যাম এর ছবি
আয়নামতি এর ছবি

হো হো হো মজারু হইছে।

'গু আযম নাকি ৭০টা হুরী নিয়ে ব্যাং ব্যাং মুভি দেখার আব্দারে অনশন করে', ঘটমা সত্যি নাকি?

আনু-আল হক এর ছবি

দুর্দান্ত! মিজান, পিষে ফ্যালো

----------------------------
নয় মাসে হলো তিরিশ লক্ষ খুন
এরপরও তুমি বোঝাও কি ধুন-ফুন

কল্যাণ এর ছবি

দারুণ মিজান, পিষে ফ্যালো

_______________
আমার নামের মধ্যে ১৩

তাহসিন রেজা এর ছবি

মিজান, পিষে ফ্যালো

দুর্দান্ত!

------------------------------------------------------------------------------------------------------------
“We sit in the mud, my friend, and reach for the stars.”

অলীক জানালা _________

আব্দুল্লাহ এ.এম. এর ছবি

এখন আমরা(বামরা)

একসাথে খেলি আর টক শো'তে যাই
গোআ'র গোয়াতে আছি বিপ্লবে নাই

মেঘলা মানুষ এর ছবি

আপনারা বুর্জোয়া খাইছে

শেহাব এর ছবি

মাত্রা আর ছন্দের হেজিমনি।

সাক্ষী সত্যানন্দ এর ছবি

হো হো হো

____________________________________
যাহারা তোমার বিষাইছে বায়ু, নিভাইছে তব আলো,
তুমি কি তাদের ক্ষমা করিয়াছ, তুমি কি বেসেছ ভালো?

ত্রিমাত্রিক কবি এর ছবি

জব্বর

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

অতিথি লেখক এর ছবি

ল্যাঞ্জাটাকে বাহির করে দেই বুঝিয়ে মতিগতি
মাসতুতো ভাই হয়েছি আজ জামাতি আর বামাতি।

সজীব

আব্দুল গাফফার রনি এর ছবি

গুল্লি হো হো হো

----------------------------------------------------------------
বন পাহাড় আর সমুদ্র আমাকে হাতছানি দেয়
নিস্তব্ধ-গভীর রাতে এতোদূর থেকেও শুনি ইছামতীর মায়াডাক
খুঁজে ফিরি জিপসি বেদুইন আর সাঁওতালদের যাযাবর জীবন...
www.facebook.com/abdulgaffar.rony

নীড় সন্ধানী এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

মাসুদ সজীব এর ছবি

গুল্লি

-------------------------------------------
আমার কোন অতীত নেই, আমার কোন ভবিষ্যত নেই, আমি জন্ম হতেই বর্তমান।
আমি অতীত হবো মৃত্যুতে, আমি ভবিষ্যত হবো আমার রক্তকোষের দ্বি-বিভাজনে।

অভিমন্যু . এর ছবি

ব্যাপক হইসে গড়াগড়ি দিয়া হাসি

________________________
সেই চক্রবুহ্যে আজও বন্দী হয়ে আছি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।