সুপ্রভাত বাঁধ ভাঙার আওয়াজ

হীরক লস্কর এর ছবি
লিখেছেন হীরক লস্কর (তারিখ: বিষ্যুদ, ১৬/০২/২০০৬ - ৫:০৮অপরাহ্ন)
ক্যাটেগরি:


এতো সকালে সাধারণত আমি উঠি না। দেরিতে ঘুমানো আর দেরিতে উঠা আমার অভ্যাস। আজ সকালেই উঠে গেছি। ঝির ঝির বৃষ্টি পড়ছে। মুখ কালো করে কাঁদছে লন্ডনের আকাশ।

ইন্টারনেটে ঢুকে প্রথমেই বাঁধ ভাঙার আওয়াজে লগইন করলাম। ঢুকেই ব্যতিক্রমী দিনটির আরেকটু ভিন্ন আমেজ পেলাম। বাঁধ ভাঙার আওয়াজের বাড়িপৃষ্ঠার (হোমপেজ) আদলে পরিবর্তন এনেছেন কতর্ৃপক্ষ। আর তাতে আমার একটি ছবি শীর্ষে শোভা পাচ্ছে। ছবিটি দেখে ভালো লাগলো ঠিকই। তবে এরকম ফটোগ্রাফ ব্যক্তিগত বিজ্ঞাপনের মত দেখায় বলে একটা অস্বস্তি ছিলই। কিন্তু প্রোফাইল আপডেট বন্ধ আছে বলে তা বদলাতেও পারছি না।

বাড়িপৃষ্ঠার বাম দিকে কিছ ুপরিসংখ্যান দেয়া হয়েছে ।তা দেখে বুঝলাম কেনো আমার অন্যান্য কাজ পিছিয়ে পড়েছে। গত সপ্তাহে আমি 22টি লেখা লিখেছি । গড়ে প্রতিদিন তিনটি। এর সাথে যদি অন্যান্যদের ব্লগে মন্তব্য বা শুধু সেগুলোকে পড়ার সময় বিবেচনায় আনি তাতে বুঝা যায় দিনে 3/4 ঘন্টা আমি এখানেই কাটিয়েছি। যাক পরিসংখ্যানটা আমার ব্যক্তিগত সময় পরিকল্পনার ক্ষেত্রে কাজে লাগবে। ধন্যবাদ কর্তপক্ষ।

কর্তৃপক্ষের কাছে আমরা হয়তো অনেক কিছু চেয়েও পাচ্ছি না। কিন্তু এই যে মাঝে মাঝে স্পষ্টত: দেখা যায়, কতর্ৃপক্ষ বিষয়টি নি েয় ভাবছেন, সিদ্ধান্ত নিচ্ছেন ও তা বাস্তবায়ন করছেন, তাই আশ্বস্ত করে। আমরা নিশ্চিত, আমাদেরকে মাঝ সাগরে রেখে তারা উধাও হয়ে যাবেন না। আর কথা দিচ্ছি আমাদের বাড়িয়ে দেয়া সাহায্যের হাত কখনও ধ্বংসের হাতিয়ারে পরিণত হবে না।

কতর্ৃপক্ষকে ও দলকে অশেষ ধন্যবাদ। আরেকবার লন্ডনের বৃষ্টিধোয়া সকালের শুভেচ্ছা।


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।