ভাড়া কিংবা বিক্রি হইতে চাই

নীড় সন্ধানী এর ছবি
লিখেছেন নীড় সন্ধানী (তারিখ: বুধ, ১৭/০৩/২০১০ - ১০:৪৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমি একজন লেখক। ভালো বাংলা টাইপ করতে পারি। মাঝে মাঝে ইংরেজী কোটেশানও দিতে পারি। আমার কয়েকশো লেখা বাংলাদেশের নানান মিডিয়ায় প্রকাশিত। এবারের বইমেলায় আমার দুইখানা বই প্রকাশিত। মাঝরাতের টক শো'তে মাসিক ২/৩ বার হাজিরা থাকে। আমি একজন নিরপেক্ষ সহনশীল প্রগতিশীল ব্যক্তি। মুক্তিযুদ্ধে চেতন অচেতন জাতীয় ঐক্যে বিশ্বাসী। আগামী তিনমাস ফ্রী আছি। ভাড়া কিংবা বিক্রি হতে চাই। যে কেউ চাইলে অগ্রিম বুকিং দিতে পারেন বিশেষ গ্রীষ্মকালীন ডিসকাউন্টে। আগে আসলে আগে পাবেন ভিত্তিতে.......

*******************************************************

'কেয়ামতের দেরী নাই, সব লক্ষন পরিষ্কার, ১৪০০ বছর আগেই বলে দেয়া হয়েছিল, এই বছরই শেষ, তারপর কেয়ামত'- ছেলেবেলা থেকেই শুনে আসছিলাম। হাইস্কুলে ওঠার পর স্কুলে বসে ভাবতাম, আর যাই হোক, বাসায় ফেরার আগে যেন কেয়ামত শুরু না হয়। কিন্তু একবার কেয়ামত শুরু হলো মাঝপথে থাকতেই, প্রচন্ড ঝড় তুফানে উড়িয়ে নেয় নেয় অবস্থা। ওরকম কালো কুচকুচে মেঘ জীবনেও দেখিনি আগে। বই-খাতা-পোষাকআশাক ভিজে গেলেও নিরাপদ আশ্রয়ে গেলাম না কারন কেয়ামতের ময়দানে পাহাড় পর্বত সব তুলার মতো উড়িয়ে নিয়ে যাবে। সামান্য দালানে আশ্রয় নিয়ে কি হবে। কিন্তু কি করে যেন বাসায় পৌছে গেলাম এবং কেয়ামতও ক্ষান্ত দিল। কেয়ামত আরো অনেক দেখেছি পরে, কিন্তু ৩০ বছর আগের সেই কেয়ামতের কথাটা আজো ভুলতে পারিনা।

কেয়ামতের আরেকটি লক্ষন নাকি লোকজন ধার্মিক হয়ে যাবে। ভন্ড মাতাল পাগল সকলেই ধর্মের গীত গাইবে। চারদিকে এখন ইসলামী জোশ এবং জুশ। সরবত থেকে ব্যাংকিং সর্বক্ষেত্রে ইসলামের ছোঁয়া। বাংলাদেশে তার সোল এজেন্সী দাবী করে জামাতে ইসলামী। একটা ভ্রুন প্রস্ফুটিত হবার পর থেকে দাড়ি গজানোর সময় পর্যন্ত এরা সেবা যত্ন দিয়ে ধর্মের পাল্লা ভারী করার মানসে হাসপাতাল স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে এনজিও ব্যাংক ইন্সুরেন্স পর্যন্ত প্রতিষ্ঠা করে রেখেছে। মওদুদীর ইসলামকে মানুষের মগজে ঢুকিয়ে সেটাকেই ধর্ম হিসেবে চালাতে চেয়েছে।

কিন্তু একাত্তর তাদেরকে ছাড়েনি বলে সফলতা আসেনি। জামাতের যতটা ধার্মিক সুনাম, তারচেয়ে অনেক বেশী রাজাকার দুর্নাম। যদিও ক্যাডার পুষেছে হাজার হাজার, মানুষের মনে ঢুকতে পারেনি আদিপাপে। তাই আদিপাপ সারাতে নতুন পথে নেমেছে জামাত। সেলিব্রেটি লেখকের অভাবে তাদের পত্রিকা জনপ্রিয়তা পায় না। ফুটবল ক্রিকেটে বিদেশী খেলোয়াড় হায়ার করার প্রচলন থাকলেও পত্রিকাগুলোতে ভিন্নমতের লেখক বুদ্ধিজীবি হায়ার প্রচেষ্টার জনক নয়া দিগন্ত এবং দিগন্ত টিভি। কাতারে কাতারে প্রগতিশীল চামড়া হায়ার করে গ্রহনযোগ্যতার সীমাকে উর্ধ্বগামী করছে দিনের পর দিন।

ব্রাভো প্রগতিশীল ভাড়াটে লেখকদল!!! অর্থের চেয়ে নীতি কোনকালে বড় ছিল না, কি বলেন? একসময় জামাতীরাই তো বিএনপির ঘাড়ে চড়ে ক্ষমতার মসনদে আরোহন করবেন, তখন তো তাদের ছাড়া চলবে না।। সবাইকে হাত না রাখতে পারলে এদেশে বাস করা মুশকিল। চোর পুলিশ হাকিম উকিল সকলকে সন্তুষ্ট রাখতে পারলেই নিরাপদ রাত্রিযাপন।

ওহে ভাড়াটে লেখকগন। বালবাচ্চা নিয়ে ভালো থাকুন, নিরাপদ রাত্রিযাপন করুন।


মন্তব্য

অম্লান অভি এর ছবি

কি দিলেন ভাই! জীবনের পরতে পরতে জ্বালা কি জ্বলে তাদের- যারা ভাড়া হয়ে যায় অথবা বিকোয় নিলজ্জ ময়দানে। কিভাবে বাঁচে এত নিচে নেমে? আমিও শিখতে চাই বাঁচার এহেন উপায় কষ্টের হাত থেকে মুক্তি পেতে। নাহ্ থাক এই কষ্টের একটা নাম আছে নিজস্বতা, আমি তাতেই বাঁচতে চাই। আপনার উচ্চারণের সাথে ধিক্কার দেই সেই সব অবিবেকি লেখক-বুদ্ধিজীবি-শ্রেণী পেশার মানুষদের।

মরণ রে তুহু মম শ্যাম সমান.....

বৃহস্পতি [অতিথি] এর ছবি

সহমত।আমিও বিক্রি অথবা ভাড়া হইতে চাই

দ্রোহী এর ছবি

উঁহু আপনি বিক্রি হবেন না। কারণ এখনো "বুদ্ধিজীবী" তালিকায় আপনার নাম যুক্ত হয়নি।

দ্রোহী এর ছবি

একই মন্তব্য দুইবার পোস্ট হয়ে গেছে। দয়া করে এটা মুছে দিন।

মূলত পাঠক এর ছবি

দুর্দান্ত লিখেছেন! ব্যঙ্গ করতে গিয়ে বেশি প্রতীকী হয়ে যায় অনেকেই, আপনি বলদের চোখে শলাকা ঢোকাতে ভোলেন নি।

কারুবাসনা এর ছবি

ওহে নন ভাড়াটে লেখকগন। উইথাঊট বালবাচ্চা নিয়ে চেপে থাকুন, টাইট রাত্রিযাপন করুন।

ভাল লাগল।


----------------------
বিড়ালে ইঁদুরে হলে মিল, মুদির কিন্তু মুশকিল ।


----------------------
বিড়ালে ইঁদুরে হলে মিল, মুদির কিন্তু মুশকিল ।

পৃথিবী [অতিথি] এর ছবি

টাকার ক্ষমতা দেখি দিন দিন বাড়তাছে। আজ বুদ্ধি বিক্রী হচ্ছে, কাল যে আরও কত অভিনব পন্য বিক্রয় হবে আল্লাহ জানেন........

সাইফ তাহসিন এর ছবি

পাংখা! লেখার ক্যাটেগরীতে স্যাট্যায়ার দেখলাম না, তারপরেও দারুন লাগল।

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

জুলিয়ান সিদ্দিকী এর ছবি

ভাড়ার রেটে তারতম্য আছে।
দারুণ!

.
___________________________________________
ভাগ্যিস, আমার মনের ব্যাপারগুলো কেউ দেখতে পায় না!

___________________________
লাইগ্যা থাকিস, ছাড়িস না!

সুমন চৌধুরী এর ছবি

পাশের বাড়িতে আগুন লাগলে দেখবেন এগুলা নিজের ঘরের দরজা দিয়া চৌকির তলে কলসির পিছু পলাইছে ....



অজ্ঞাতবাস

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।