কলির কৃষ্ণ-রাধার হোলি

লীনা ফেরদৌস এর ছবি
লিখেছেন লীনা ফেরদৌস [অতিথি] (তারিখ: বুধ, ১১/০৩/২০০৯ - ৯:৩০অপরাহ্ন)
ক্যাটেগরি:

কলি যুগের কৃষ্ণ-রাধা
অনলাইনে খেলে হোলি
তাদের কথা আস্ত-আধা
কোনটা রেখে কোনটা বলি।

মেসেঞ্জারে মেসেজ পাঠায়
ফেসবুকেরই ওয়াল ভরা
কৃষ্ণের-রাধা,রাধার-কৃষ্ণ
আছে কিন্ত হাজার জোড়া।

কৃষ্ণ বলে লেট’স সেলিব্রেট
আজকে গিয়ে কে এফ সিতে
রাধা বলে বুকড গো আজি
যাব হোলির ডিস্কোতে।

রাধা বলে জানুরে আমার
নাইতো যে ঘাগড়া-চোলি
জিন্স পরে কেমনে খেলুম
ডিস্কো-ডি জের এই হোলি।

আজ যদি দাও কিনে তবে
রাখব এই বিকেলটা ফ্রি
কেনাকাটার পরেই না হয়
লং ড্রাইভের ঘোরাঘুরি ।

কৃষ্ণ যে নয় অত্তো বোকা
অপশন তার আছে আরও
ফ্রি এলে আসতে পারিস
গিফট দেইনা আমি কারও।

কলির কৃষ্ণ-রাধার লীলা
ইন্টারনেটে চলছে যে বেশ
হাই বলে আর বাই বলেই
লীলা-খেলা একদিনেই শেষ।

মেসেঞ্জারে হয় যে ব্লক আর
ফেসবুকেতে করে ডিলিট
নতুন রাধা নতুন কৃষ্ণর
শুরু আবার নতুন পি্রিত।

আগের রাধা বোকা ছিল
থাকত যে ঘরের কোনে
তাইতো কৃষ্ণ খেলত হোলি
হাজার শত গোপীর সনে।

কলি কালের রাধা-কৃষ্ণ
ডিজ়িটালের লেটেস্ট বলে
কয়েক ডজন কৃষ্ণ রাখে
আপগ্রেডেট ঢং আর ছলে।


মন্তব্য

লীনা ফেরদৌস এর ছবি

Lina Fardows

কিরে ভাই, প্রথম পাতায় না এলে মানুষ পড়বে কি ভাবে?

Lina Fardows

আনিস মাহমুদ এর ছবি

প্রথম পাতায় না এলেও লোকে পড়তে পারবে (যেমন আমি পড়লাম)। তবে ফোন বিল দেবার পর মন্তব্য পড়ার জন্য আপনি বেঁচে থাকবেন কি না, সে বিষয়ে সন্দেহ আছে। সচলের সংখ্যা তো খুব কম নয়। আর বিদেশেও থাকে অনেক সচল। তবে আপনার ভাগ্য ভাল, সব সচলের ফোন নাম্বার আপনার কাছে নেই।

.......................................................................................
আমি অপার হয়ে বসে আছি...

.......................................................................................
Simply joking around...

লীনা ফেরদৌস এর ছবি

Lina Fardows

অনেক অনেক ধন্যবাদ আনিস ভাই।
এখন থেকে ভাবছি সব সচলদের নাম্বার জোগাড় করব আর পোষ্ট দিয়ে ফোন করব পোষ্ট পড়ার জন্য। আরেকটা কাজও করা যায় সবাইকে কার্ড ছাপিয়ে দাওয়াতও দেওয়া যায়, এছাড়া আমার আর কোন উপায় নাই মনে হয়।

Lina Fardows

হিমু এর ছবি

ব্যাটবীম ব্যবহার করতে পারেন হাসি ... সন্ধ্যার দিকে জ্বালাবেন, সবাই বুঝবে সচলে আপনার ছড়া পড়ার আহ্বান জানাচ্ছেন। ব্যাটম্যানের লোগের বদলে সচলায়তনের লোগোটা ব্যবহার করতে পারেন হাসি

আসলে সচলে ছড়ার স্ট্যান্ডার্ডটা ঘাগু ছড়াকারেরা এমন এক তারে নিয়ে বেঁধেছেন যে অতিথিদের এক বিপদ হয়ে দাঁড়িয়েছে। ঐ তারের ধারেকাছে না এলে সেসব ছড়া হয় অপ্রকাশিত থাকে কিংবা লেখকের নিজের পোস্টে প্রকাশিত হয়। মডারেটররা নিরুপায়। আপনি থামবেন না, লিখে যান।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

আনিস মাহমুদ এর ছবি

আমি এই রকম কৃষ্ণ হইতে চাই।

.......................................................................................
আমি অপার হয়ে বসে আছি...

.......................................................................................
Simply joking around...

লীনা ফেরদৌস এর ছবি

Lina Fardows

হইতে চাই মানে কি? আপনি তো এই রকমের কৃষ্ণ বইলা জানি।

Lina Fardows

অতন্দ্র প্রহরী এর ছবি

আমিও পড়লাম।

লীনা ফেরদৌস এর ছবি

Lina Fardows

অনেক অনেক ধন্যবাদ

Lina Fardows

লীনা ফেরদৌস এর ছবি

Lina Fardows

অনেক অনেক ধন্যবাদ

Lina Fardows

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হা হা হা
ছড়ার সাথে সাথে ছবিটাও মারাত্মক !!

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

লীনা ফেরদৌস এর ছবি

Lina Fardows

ছবিটা মারাত্মক ভুল। ভাল আছেন আপনি?

Lina Fardows

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আমার ২টা প্রশ্ন আছে।
ছবির এই দুইজন কারা? এই ছবির উৎস কি?

লীনা ফেরদৌস এর ছবি

Lina Fardows

ছবিটা আসলে ভুল করে দেওয়া। আমি অন্য ছবি সিলেক্ট করতে গিয়ে এটা ভুলে দিয়ে দিয়েছি। এটা ওয়ান্ডার ল্যান্ডে বাচ্চাদের নিয়ে বেড়াতে গিয়েছিলাম, তখন ওখানে এরা এভাবে গল্প করছিল। আমি মজা করার জন্য তুলেছি। এখানে এটা ভুলে এসেছে। আমার এডিট করার ঊপায় নাই নাহলে মুছে ফেলতাম ।

Lina Fardows

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

ব্যাপারটি 'ভুল' জেনে ভালো লাগলো। আপনি কি অনুগ্রহ করে মডারেটরকে অনুরোধ করবেন - এই ছবি সরানোর জন্য?

লীনা ফেরদৌস এর ছবি

Lina Fardows

যখনই দেখলাম এটা তখনই সচলে মেইল দিয়েছি ছবিটা ডিলিট করতে, কিন্ত বুঝলাম না কেন করলেন না। খুব খারাপ লাগছে আমার ছবিটা এখানে দেখতে। আমি আসলে আমার বাসার লোককে দেখানোর জন্য তুলেছিলাম ।

Lina Fardows

মাল্যবান এর ছবি

ওফ ! পড়েছি আর হেসেছি ! আপনি পারেনও বটে !
লিখতে থাকুন , ভালো হচ্ছে ।

লীনা ফেরদৌস এর ছবি

Lina Fardows

আপনি পারি বললেন যে খুব জোরসে হেসে
পারলে কি আর প্রথম ছেড়ে নিজ়ের ব্লগে আসে /

ভাল থাকবেন

Lina Fardows

পান্থ রহমান রেজা এর ছবি

আমারে কেউ কৃষ্ণ ভাবে না! মন খারাপ
ছড়া হেব্বি হইছে। মনে হচ্ছে আমাদের চারপাশের দেখা ঘটনারই চিত্ররূপ। চলুক

লীনা ফেরদৌস এর ছবি

Lina Fardows

থাঙ্কু থাঙ্কু !!!

Lina Fardows

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।