দেখতে বড় কষ্ট হয়!

স্বপ্নাহত এর ছবি
লিখেছেন স্বপ্নাহত (তারিখ: বুধ, ০১/০৪/২০০৯ - ১:৩৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

জিন্নাহ টুপির তলায় যখন মিচকা হাসি পষ্ট হয়
কই ঈমানে, দেইখ্যা সেটা আমার অযু নষ্ট হয়।

যায় যত দিন বাংলা ভুলে উর্দু তাদের চোস্ত হয়
মানচিত্রের মাংস খায়া তাদের বুকে গোস্ত হয়।

হায়রে আশা! যেই না বিচার আমার হাতে ন্যাস্ত হয়
ফেব্রুয়ারীর পঁচিশ তারিখ "বিশেষ মহল" ব্যস্ত হয়।

কি আসে যায় দূর্নীতিতে প্রথম নাকি ষষ্ঠ হয়
ভাইয়ের খুনের বদলা ভুলে, দেশই যখন ভ্রষ্ট হয়।

নিজের প্রতি লজ্জা, ঘৃণায় মুখ হতাশায় স্পষ্ট হয়
আয়নাতে রোজ ব্যর্থ মানুষ দেখতে বড় কষ্ট হয়!


মন্তব্য

আকতার আহমেদ এর ছবি

জটিল লিখছেনরে ভাই, পুরা গুল্লি!!

স্বপ্নাহত এর ছবি

ধন্যবাদ আকতার ভাই!

প্রথম মন্তব্যটা আপনার কাছ থেকে পেয়ে খুব ভাল্লাগছে!

---------------------------------

তাও তো ভারী লেজ উঁচিয়ে পুটুশ পাটুশ চাও!

---------------------------------

বাঁইচ্যা আছি

রেনেট [অতিথি] এর ছবি

এই না হলে স্বপ্নাহত!
চমতকার!

নজমুল আলবাব এর ছবি
অভ্রনীল এর ছবি

বেশি জোস হইসে!!

_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

পরিবর্তনশীল এর ছবি

কোপানি। পুরা কোপানি।
এই জন্যই বাংলাদেশ দুর্নীতেতে ষষ্ঠ নাকি জিজ্ঞেস করলি! মারহাবা।
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

কীর্তিনাশা এর ছবি

গুল্লি গুল্লি গুল্লি গুল্লি গুল্লি

ইদানিং এত কম লেখেন কেন স্বপ্না ভাই...........

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

আলাভোলা এর ছবি

গুল্লি
--
আমার এই দেশেতে জন্ম, যেন এই দেশেতেই মরি...

মুশফিকা মুমু এর ছবি

হাততালি বেরীগুদ হাসি

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

কনফুসিয়াস এর ছবি

নাহ, মুমুরে নিয়া আর পারা গেল না!

-----------------------------------
আমার ইচ্ছে হলো বাজাতে গীটার, মন আমার, মন আমার, মন আমার-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
যৌনদুর্বলতায় ভুগছি দীর্ঘকাল। দুর্বল হয়ে পড়ি রূপময়ী নারী দেখলেই...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

কনফুসিয়াস এর ছবি

মুমু বিশ্বাস করেন, সন্ন্যাসীদা কেন হাসে আমি কিন্তু কিছু জানি না।
মন খারাপ
-----------------------------------
আমার ইচ্ছে হলো বাজাতে গীটার, মন আমার, মন আমার, মন আমার-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

মৃদুল আহমেদ এর ছবি

আমিও কিন্তু জানি না... হো হো হো
---------------------------------------------
আমাকে ছুঁয়ো না শিশু... এই ফুল-পাখি-গান সবই মিথ্যা!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

মুশফিকা মুমু এর ছবি

আমারে নিয়া পারা গেলোনা মানে? ইয়ে, মানে...
আমি এখানে হাসির কি বললাম? ইয়ে, মানে... আমি এমনি জোক করে ভেরি গুড কে এভাবে বললাম এতে হাসির কি হল বুঝলাম নাতো ইয়ে, মানে...

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

auto

বিস্তারিত এইখানে

মুশফিকা মুমু এর ছবি

লবন? আয়োডাইন? আমাকে মেন্টালি রিটার্ডেড বলতেসে নাকি? অ্যাঁ
নাহ আপনাদের নিয়ে পারা যায় না কি থেকে যে কি বানায়ে ফেলেন!

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

সুমন চৌধুরী এর ছবি
সুলতানা পারভীন শিমুল এর ছবি

আরো একটু নিয়মিত হওয়া যায় না?

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

স্বপ্নাহত এর ছবি

দু এক জনের অনিয়মপনায় তেমন কিছু যায় আসেনা, তাইনা? হাসি

---------------------------------

তাও তো ভারী লেজ উঁচিয়ে পুটুশ পাটুশ চাও!

---------------------------------

বাঁইচ্যা আছি

ভূঁতের বাচ্চা এর ছবি

দারুন হইসে জিহাদ !
স্বাধীনতাবিরোধিরা নিপাত যাক।
---------------------------------

--------------------------------------------------------

কনফুসিয়াস এর ছবি
গৌরীশ রায় এর ছবি

চোস্ত।

'''''''''''
তৃপ্তি আমার অতৃপ্তি মোর
মুক্তি আমার বন্ধনডোর

'''''''''''
তৃপ্তি আমার অতৃপ্তি মোর
মুক্তি আমার বন্ধনডোর

s-s এর ছবি

ছন্দাহত, সুন্দর হয়েছে!

আদৌ কি পরিপাটি হয় কোনো ক্লেদ?ঋণ শুধু শরীরেরই, মন ঋণহীন??

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

দারুণ রে, ভাই, দারুণ!

পুরনো অভিযোগ: ছড়া কম লেখেন কেনু? কেনু? কেনু?

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
যৌনদুর্বলতায় ভুগছি দীর্ঘকাল। দুর্বল হয়ে পড়ি রূপময়ী নারী দেখলেই...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

স্বপ্নাহত এর ছবি

লিক্তেপার্লেতোলিক্তামই! দেঁতো হাসি

---------------------------------

তাও তো ভারী লেজ উঁচিয়ে পুটুশ পাটুশ চাও!

---------------------------------

বাঁইচ্যা আছি

অনিন্দিতা চৌধুরী এর ছবি

দারুণ স্বপ্নাহত!

স্বপ্নাহত এর ছবি

যারা যারা কষ্ট করে মন্তব্য করলেন সবাইকে ধন্যবাদ টু দি পাওয়ার ইনফিনিটি !!

আপনাদের এত সুন্দর সুন্দর কমেন্ট পাবার লোভেই মাঝে মাঝে যা একটু লেখার ইচ্ছে জাগে! দেঁতো হাসি

---------------------------------

তাও তো ভারী লেজ উঁচিয়ে পুটুশ পাটুশ চাও!

---------------------------------

বাঁইচ্যা আছি

অতন্দ্র প্রহরী এর ছবি

অসাধারণ! খুব খুব ভাল লাগল। বেশি জোস।
দুর্দান্ত সব ছড়ার পাশাপাশি তোমার ব্লগর-ব্লগর পোস্টগুলাও দারুণ। ওয়ার্ডপ্রেসে পড়লাম সেদিন। কেন যে এত কম লেখ!

মূলত পাঠক এর ছবি

ভীষণ ভালো লেখা। লিখতে থাকুন।

রানা মেহের এর ছবি

আজ পুরো সচলটাই মুক্তিযুদ্ধ মুক্তিযুদ্ধ

স্বপ্নাহত ভাইসাহেব
ছড়া অতি ভালো হইয়াছে
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

জেবতিক রাজিব হক এর ছবি

অতি উত্তম অতি উত্তম

মৃদুল আহমেদ এর ছবি

স্যালুট রে ভাই! আয়নার দিকে তাকালে আমারও অমনই মনে হয়!
---------------------------------------------
আমাকে ছুঁয়ো না শিশু... এই ফুল-পাখি-গান সবই মিথ্যা!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

ধুসর গোধূলি এর ছবি
পান্থ রহমান রেজা এর ছবি

খুব উপাদেয় হইছে।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।