পিটস্‌বার্গের ধুসর পান্ডুলিপি - ০০৮ (তুষার উপত্যকায় হঠাৎ রোদ্দুর)

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি
লিখেছেন এস এম মাহবুব মুর্শেদ (তারিখ: বিষ্যুদ, ০৫/০২/২০০৯ - ১২:৫৪অপরাহ্ন)
ক্যাটেগরি:

এই রোববার খুব সুন্দর দিন ছিল। উজ্জ্বল রোদ। বরফ গলা উপত্যকা। গলতে থাকা বরফের উপর রৌদ্রের ঝিকমিক। এ ক'দিনের বরফ, কাদা, লবন মেশা বরফের দলা সব যেন ভেঙ্গে চুরে জেগে উঠছিল পৃথিবী।

এমন দিনে ঘরে থাকতে মন চায়? টুনটুনি ক্যামেরা নিয়ে বেরুলাম। ঘুরতে ঘুরতে টুটাক অ্যামেচার ছবি তোলা। তারই কয়েকটা এখানে তুলে দিলাম।

auto









অবশেষে আলোর মুখ দেখতে পাওয়া বৃক্ষের কঙ্কাল

auto









ফেলে আসা রাস্তা

auto









সূর্য চুমু দেয় বাহন আমার

auto









তুষার উপত্যকায় হঠাৎ রোদ্দুর

auto









পথ এখনও ফুরোতে শেখেনি

auto









গতিসীমা ২৫

auto









স্বর্গোদ্যান?


মন্তব্য

রাফি এর ছবি

চতুর্থ ছবিটা দারুন...।

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

প্রকৃতিপ্রেমিক এর ছবি

একলা ছিলেন নাকি? বরফের ছবিতে আসল সৌন্দর্য কিন্তু আসেনা, তাই মনে মনে চিন্তা করে নিলাম কতটা ঝকঝকে দারুণ ছিল তখন।

এটা কি আপনার সেই হোন্ডা একর্ড যার কথা কোন একটা পোস্টে লিখেছিলেন? কালারটা দারুণ কিন্তু।

বিমূঢ় এর ছবি

১, ৩, এবং চতুর্থ অসাধারন হয়েছে।
সাধারন নহে অসাধারন হইয়াছে।
বৃক্ষের কঙ্কাল তো.... আরো বেশি সুন্দর।

জিজ্ঞাসু এর ছবি

ছবি ভাল হইছে। শীতকে ভয় পাই।

___________________
সহজ কথা যায়না বলা সহজে

ধুসর গোধূলি এর ছবি
দৃশা এর ছবি

ফটু গুলাও ছুন্দর, ঘাড়িটাও ছুন্দর।
ফটু গুলা লাকপো না মাগার ঘাড়ি দিতে ছাইলে মানা করপো না। লইজ্জা লাগে
----------------------------------------------
দুঃখ তোমায় দিলেম ছুটি...
বুক পাঁজর আজ ফাঁকা।
দুঃখ বিদায় নিলেও সেথায়...
দুঃখের ছবি আঁকা।

দৃশা

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

বাহ!!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।