শিখবা নাকি ক্যামেরাবাজী?: ওয়েবসাইট the-digital-picture.com

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি
লিখেছেন এস এম মাহবুব মুর্শেদ (তারিখ: সোম, ২৯/০৩/২০১০ - ৫:১৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

দ্যা ডিজিটাল পিকচার ডট কম ওয়েবসাইট আমি আবিষ্কার করেছি অতি সম্প্রতি। এদের সবচেয় আকর্ষনীয় সম্ভার হচ্ছে লেন্স রিভিউ। আপনি যদি প্রফেশনাল ক্যামেরা কিনেই ফেলেন তাহলে প্রায়ই হয়ত আপনাকে নতুন নতুন লেন্স কিনতে হবে। এই ওয়েবসাইটটি সেক্ষেত্রে একটা ভালো রিসোর্স হতে পারে আপনার জন্য।

তাছাড়া ক্যামেরা রিভিউ, ফটোগ্রাফী টিপস, ছবির গ্যালারী এগুলো খুব কাজে লাগতে পারে। রিভিউ গুলোতে টেকনিক্যাল আলোচনা কমিয়ে আমজনতা বুঝতে পারে এরকম করে তথ্য দেয়া আছে। ছবির গ্যালারীতে কোন ক্যামেরা, কোন লেন্স কিভাবে ব্যবহার করে ছবি তোলা হয়েছে সে তথ্য গুলো পাবেন। এছাড়াও একটা ফোরাম আছে এখানে।

সব মিলিয়ে বেশ চমৎকার এই ওয়েবসাইটটি।

দ্যা ডিজিটাল পিকচার ডট কমদ্যা ডিজিটাল পিকচার ডট কম


মন্তব্য

প্রকৃতিপ্রেমিক এর ছবি

www.the-digital-picture.com -- ক্যানন লেন্স ও এ্যাক্সেসরিজের রিভিউয়ের জন্য আমার প্রথম পছন্দের সাইট।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

আচ্ছা বেশীরভাগ ওয়েবসাইট কি ক্যানন বায়াসড্?
====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

প্রকৃতিপ্রেমিক এর ছবি

ইংরেজীতে এরা একটা কথা বলে না.. ফর এ রিজন চোখ টিপি

অতিথি লেখক এর ছবি

দুইবছর আগে বেসিক ফটোগ্রাফি কোর্স করেছিলাম SUPA তে। প্র্যাকটিস করেছিলাম এনালগ SLR ক্যামেরা দিয়ে। কিন্তু ডিজিটাল SLR ক্যামেরার উচ্চমূল্যের কারণেই হয়ত এই বিষয়ে আগ্রহ ধরে রাখতে পারিনি।

সদস্যনামঃ রেজওয়ান২২
ইমেইলঃ

মুস্তাফিজ এর ছবি

ক্যামেরা কেনা থেকে শুরু করে লেন্স বাছাই সব ক্ষেত্রেই আমি এটার উপর নির্ভর করি।
আমার প্রথম লেন্স ছিলো Canon EF 24-105mm f/4 L IS USM
দ্বিতীয় Canon EF-S 10-22mm f/3.5-4.5 USM
তৃতীয় Canon EF 70-200mm f/2.8 L USM

এরপর ২৪-১০৫ বিক্রি করে দিয়ে Canon EF 24-70mm f/2.8 L USM কিনেছি। এখন মোটামুটি ১০ থেকে ২০০ এম এম রেঞ্জের পুরোটাই কভার করতে পারি।

...........................
Every Picture Tells a Story

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

আমার মত গরীবের জন্যে এক্টাও কম দামি ভাল লেন্স ক্যানন রাখে নাই মন খারাপ
এরপর টাকা পয়সা হলে নিকনে যাওয়ার কথা ভাবতেছি। তুলনামূলক কম দামে ভালো লেন্স পাওয়া যায়
---------------------
আমার ফ্লিকার

---------------------
আমার ফ্লিকার

শেখ নজরুল এর ছবি

কাজের পোস্ট। ধন্যবাদ মুর্শেদ ভাই।
শেখ নজরুল

শেখ নজরুল

রাগিব এর ছবি

পয়েন্ট অ্যান্ড শুট ক্যামেরায় ভালো ছবি তোলার পরামর্শ কই পাবো? আমার সম্বল ৭ বছর আগে কেনা ক্যাননের S-50। ওতে অবশ্য প্রায় সব কিছুই ম্যানুয়ালি টিউন করা যায়। নতুন ক্যামেরা কেনার অবস্থা আপাতত নেই। কাজেই পয়েন্ট অ্যান্ড শুটে ছবি ভালো তোলার পরামর্শ ও তার সাইট কোথায় পাই, তা জানলে উপকৃত হবো। আমার ধারণা, অনেক পাঠকেরই একই দশা।

----------------
গণক মিস্তিরি
মায়ানগর, আম্রিকা
ওয়েবসাইট | টুইটার

----------------
গণক মিস্তিরি
জাদুনগর, আম্রিকা
ওয়েবসাইট | শিক্ষক.কম | যন্ত্রগণক.কম

প্রকৃতিপ্রেমিক এর ছবি

ছবির নান্দনিক দিক তো ক্যামেরা ভেদে পার্থক্য হওয়ার কথা নয়, সেক্ষেত্রে শোহেইল ভাইয়ের ভিডিওগুলো কাজের হবে। আমার কাছে ওগুলো বেশ ভালো লেগেছে। পয়েন্ট এ্যান্ড শুটে অল্প আলোতে ছবি তোলার ক্ষেত্রে আমি যেটা বলতে পারি তা হলো ট্রাইপড ব্যবহার করতে হবে। ক্যামেরাগুলো হালকা হওয়ার কারণে কেঁপে যাওয়ার সম্ভাবনা বেশী। আপনি শোহেইল ভাইয়ের ক্লাসে ছবি জমা দেন। তাহলে ভাল অনুশীলন হবে। আমি এখনো ছবি তুলতে বের হতে পারিনি। সন্ধ্যার পরে এদিকে মোটামুটি ভালই ঠান্ডা পড়ে।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।