আমার ও তোর

মাশীদ এর ছবি
লিখেছেন মাশীদ (তারিখ: সোম, ১০/০৯/২০০৭ - ৩:১৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:


আজকাল খুব প্রভাতবিমুখ
দিনের আলো ভাল্লাগেনা, সূর্যিমামার সঙ্গে আড়ি
রাতেই আমার সবটুকু সুখ
জ্যোৎস্না কিংবা আকাশজুড়ে যখন তারার বাড়াবাড়ি।

একেক ঘরে
একেক করে
লাইটগুলো সব বন্ধ হলে গভীর রাতে
একেক করে সবাই যখন স্বপ্নে মাতে
ঠিক তখনি উড়িয়ে দিয়ে নীরবতা
ইচ্ছে করে অবিরত বলতে কথা
একটু সুখ আর একটু আশা
আর কিছুটা ভালবাসা
মিশিয়ে নিয়ে সাজাই কথা মনে মনে
একটু পরেই ভাগাভাগি মুঠো ফোনে
চলতে থাকে রাত থেকে ভোর
আহ্ কী দারুন বাস্তবতা
আমার ও তোর!

ভুলেই গেছি ছিলাম কেমন
এই এরকম হবার আগে
তোর জন্যই এমন লাগে
তোর জন্যই এমন লাগে।

মাঝে মাঝে বৃষ্টি নামে সঙ্গ দিতে
হু-হু করে দমকা বাতাস ন'তলার এই ব্যালকনিতে
টাপুর-টুপুর-ঝুম-ঝুমা-ঝুম
কাছেই কোথাও বজ্রপাতে যায় উড়ে ঘুম
গভীর রাতের বৃষ্টি ভীষণ কেমন যেন
খুব সাধারণ অনুভূতি হঠাৎ করে ভীষণ প্রবল
সাজানো সব টুকরো কথা খেই হারিয়ে আবোল-তাবোল
তার মাঝেও ছন্দপতন হয় না কেন
সেটার কারণ হয় না জানা
জানি শুধু, রাতটা থাকুক, চাই নাকো দিন
এমন রাতেই ভালবাসা অবাধ স্বাধীন
দমকা হাওয়া দেয় ভাসিয়ে সব দোটানা
মনের যত বৃষ্টিভেজা আর্দ্র কথা
দেয় ভিজিয়ে রাত থেকে ভোর
আহ্ কী রকম অস্থিরতা
আমার ও তোর!

বৃষ্টির গান হয়নি শোনা
এই এরকম হবার আগে
তোর জন্যই এমন লাগে
তোর জন্যই এমন লাগে।


মন্তব্য

রাহা এর ছবি

কবিতাটা পড়লাম আর দেখলাম চমৎকার একটা ইলাস্ট্রেশন ।

..হৃদি ভেসে যায় অলকানন্দার জলে...

হাসান মোরশেদ এর ছবি

সত্যেন্দ্রনাথের নাতবঊ ।
ভালৈছে ।
-----------------------------------
'আমি ও অনন্তকাল এইখানে পরস্পর বিস্ময়ে বিঁধে আছি'

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

মাশীদ এর ছবি

হায় রে!
সত্যেন্দ্রনাথের নাতনিও যদি হতে পারতাম! হাজার হোক, ব্লাড রিলেশান! থাক, নাতবউই সই!

থ্যাংকস্ বস্!


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

দারুন লিখেছিস।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অমিত আহমেদ এর ছবি

ভাল লেগেছে!


একটা ঝলসে যাওয়া বিকেল বেলা, একটা লালচে সাগরের জলে
যায় ভেসে যায় স্বপ্ন বোঝাই, নৌকা আমার কাগজের...

ফারুক হাসান এর ছবি

ভাল লাগলো। অনেক দিন পর যে!

-----------------------
আমাকে নিঃশব্দে অনুসরণ করে একটা নদী-
সাথে নিয়ে একটা পাহাড় আর একটা নিঃসঙ্গ মেঘ।

আরিফ জেবতিক এর ছবি

ভালো হয়েছে এবং আরো নিয়মিত হলে ভালোত্তর থেকে ভালোত্তম হবে।

মাশীদ এর ছবি

ধন্যবাদ সম্পাদক সাহেব, আপনার মূল্যবান উপদেশের জন্য। আরো নিয়মিত হয়ে ভাল>ভালোত্তর>ভালোত্তম এর দিকে যেতে সচেষ্ট হব। বাই দ্য ওয়ে, সচলায়তন কি ব্লগ না সাহিত্য সাময়িকী? মাঝেমাঝেই গুলিয়ে ফেলি।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

সুমন চৌধুরী এর ছবি

দুর্দান্ত!
.......................................
ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

দৃশা এর ছবি

সত্যেন্দ্রনাথের নাতবঊ ......ওরেরেরেরে...ফাটাফাটি হইছে...
ফটুকটাও জটিল।

দৃশা

রানা মেহের এর ছবি

অতি রোমান্টিক
প্রেম প্রেম হয়েছে

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

মাশীদ এর ছবি

সবাইকে অনেক ধন্যবাদ।

Plain White T's ব্যান্ডের 'Hey there Dililah' গানটা শুনছিলাম সেদিন খুব। ওর কোরাসে 'Oh, it's what you do to me' কথাটা বেশ কয়েকবার বলতে থাকে। শুনে মনে হল বাংলা করি এই লাইনটার। 'তোর জন্যই এমন লাগে' ছাড়া আর কিছু বের হল না। যা হোক, এই লাইন দিয়ে নতুন একটা কবিতা লিখে ফেললাম।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

নিঘাত তিথি এর ছবি

মাশাল্লাহ মাশাল্লাহ, অতি স্বাদু। কিন্তু খালি আমার লিরিকস লিরিকস লাগে। আপু, সুর দাও তো।

--তিথি

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

মাশীদ এর ছবি

আহা সুর দিতে পারলে তো ভালই হত! পারি না তো মন খারাপ !


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

নজমুল আলবাব এর ছবি

কতদিন পর মাশীদ লিখল... যথারিতি চমৎকার। আমি মুগ্ধ পাঠক।

ভুল সময়ের মর্মাহত বাউল

মাশীদ এর ছবি

থ্যাংকস্ বড় ভাই!
আছেন কেমন?


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

Mashfiq এর ছবি

Fatafati hoise apu
Oboshsho apnar kaj to fatafati shobshoboi e hoi

তারেক এর ছবি

দুর্দান্ত হইছে মাশীদাপু।
উপরেরটা কি মাশফিক ভাই নাকি? ৯৮ব্যাচ?
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

মাশীদ এর ছবি

থ্যাংকস্ মাশফিক আর তারেক।

তারেক,
উপরেরটা ৯৯ ব্যাচের মাশফিক। তুইও কি বুয়েটের নাকি? কোন ডিপার্টমেন্ট? কোন ব্যাচ?


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

আশিক আহমেদ এর ছবি

সুন্দর। আসলে এটা আমার ও আমাদের কবিতা।

এইটা কি আমগো মাশফিক ভাই নাকি?

মাশীদ এর ছবি

আলবাত আমগো মাশফিক!
আমার ও আমাদের কাছে আর কোন মাশফিক হতেই পারে না!
কি বলিস?


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

আশিক আহমেদ এর ছবি

হ!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।