মূক চৈতন্যের কথকতা (৫)

মণিকা রশিদ এর ছবি
লিখেছেন মণিকা রশিদ (তারিখ: সোম, ০৫/০৮/২০১৩ - ৯:৩০পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

১।

ইচ্ছে হয় অন্ধ হই
সম্মোহনের সিঁড়ি পার হতে হয়
ইচ্ছে হয় বৃষ্টিস্নান
জ্বলন্ত দুপুর ডাকে সকল সময়

২।

হাত তুলে দেই হাতে
অদল বদল করি হাতের রেখা
হাত তুলে নিই হাতে
আমার সকল ভুল
তোমার ভুলের চোখে দেখা

৩।

এত দেখে শিখিনি জীবনের রঙ
কীভাবে বৃষ্টি নামে-মেঘের স্বনন
এত এত ঝড় গেল-ঝরা পাতা আসে
ঘুম ভেঙে পা রাখি
সকালের ঘাসে

৪।

উড়বার দিন
দিকভ্রান্ত
আকাশ অসীম

৫।

আজ আমার এত কথা
কণ্ঠার শেকড় ধরে টানে
আনন্দ উৎস খোঁজে
বেরোতে চাইছি দেখ-এ প্রথম
বোবা হয়ে আছো বলে
জলে ভেসে যাচ্ছে সব
নগরের পথ


মন্তব্য

ত্রিমাত্রিক কবি এর ছবি

চমৎকার লাগল মণিকাদি।

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

অতিথি লেখক এর ছবি

চলুক

ভাল লাগল..

----------------
সুবোধ অবোধ

জহিরুল ইসলাম নাদিম এর ছবি

ভাল্লেগেছে!

স্যাম এর ছবি

ওয়াও!
খুব ভাল লেগেছে...

আমার সকল ভুল - তোমার ভুলের চোখে দেখা - হুম খাইছে

রণদীপম বসু এর ছবি

আমার সকল ভুল
তোমার ভুলের চোখে দেখা

চলুক

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

তারেক অণু এর ছবি
আয়নামতি এর ছবি

ভালো লাগলো দিদি চলুক

তাপস শর্মা এর ছবি

এই কবিতার সবকটা লিরিক গানের কথা ভেবেই লেখা মনে হয়। দুরন্ত

০২

দিদিভাই গান শুনব হাসি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

চলুক

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

চলুক
- একলহমা

তানিম এহসান এর ছবি

এই সিরিজ’টা আমার খুব পছন্দ। চলুক

হাত তুলে দেই হাতে
অদল বদল করি হাতের রেখা
হাত তুলে নিই হাতে
আমার সকল ভুল
তোমার ভুলের চোখে দেখা

অতিথি লেখক এর ছবি

আমি এমনিতেই কবিতা বুঝি না, কিন্তু এটা যে শ্রুতিমধুর।
ভালো লেগেছে, খুব।

-এস এম নিয়াজ মাওলা

অতিথি লেখক এর ছবি

ভালো লাগলো খুব।।।।।।।।

অতিথি লেখক এর ছবি

ভালো লাগলো

বালক এর ছবি

'হাত তুলে দেই হাতে
অদল বদল করি হাতের রেখা
হাত তুলে নিই হাতে
আমার সকল ভুল
তোমার ভুলের চোখে দেখা'

এই কথাগুলো ভালো লেগেছে।

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।