ঘড়ির কাঁটা টিক

মর্ম এর ছবি
লিখেছেন মর্ম [অতিথি] (তারিখ: রবি, ৩১/১০/২০১০ - ৩:৫০পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

ঘড়ির কাঁটা টিকটিকিয়ে
যাচ্ছে ঘুরে;

যাক!

ঘুমের চোটে ঢুলছে যারা
ঘুম তাদেরি

পাক!

অন্য যারা জীবন ছকে
কষছে নানান

আঁক-

রাত বিরাতে ঘুমের চোখে
তারাই জেগে

থাক!

বিরক্তিতে চায় যদি কেউ
দিক না জোরে

হাঁক-

কেউ না আসুক, আসবে ঠিকি
ঢাকাই মশার

ঝাঁক!

কথার কথায় কোথায় জানি
শুভঙ্করের

ফাঁক-

ভাত দিয়ে আর মাছ ঢাকেনা,
লাগবে পালং

শাক!

৪/৭/৯
[খানিক পরিবর্ধিত]


মন্তব্য

কৌস্তুভ এর ছবি

মন্দ না। মুঠোপদ্যটা কি জিনিস? মুঠোফোনে লেখা পদ্য, না মুঠোফোনে সহজে পড়ার মত পদ্য? হাসি

মর্ম এর ছবি

মুঠোফোনে রচিত যে পদ্য বার্তাকারে বিবিধ গন্তব্যে গমনপূর্বক জোরপূর্বক পাঠকের অক্ষিকোটরের সম্মুখে পঠিত হইবার লক্ষ্যে দৃশ্যমান হয় তাহাকেই আমি মুঠোপদ্য বলিয়া অভিহিত করিয়া থাকি!! হাসি
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

অতিথি লেখক এর ছবি

ভাল্লাগলো মর্ম।
-------------------
লিখুন আরো ছড়া
ছড়ার মাঝে ভরা আছে
ভিটামিন-শর্করা!

জহিরুল ইসলাম নাদিম

মর্ম এর ছবি

জেনে ভাল লাগল, নাদিম ভাই!

ভিটামিনে নাই কোন লোভ,
চাই না তো শর্করা-
লিখতে কেবল চাই ক'খানা
দারুন মজার ছড়া!!! হাসি
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

তিথীডোর এর ছবি

মুঠোতে পদ্য নয়, মিঁয়াওকে চাই! হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

মর্ম এর ছবি

মিঁয়াও মনে হয় ঘুমুচ্ছে, খুব ঘুমকাতুরে কি না...!? চোখ টিপি
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

অতিথি লেখক এর ছবি

অপূর্ব!
রোমেল চৌধুরী

মর্ম এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা- হাসি
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

বইখাতা এর ছবি

আপনার ছড়াগুলো ভাল লাগে মর্ম।

মর্ম এর ছবি

ভাল লাগাটা জানিয়ে যাওয়ার জন্য আপনারে অসংখ্য -ধইন্যাপাতা- হাসি

অটঃ বেশ কয়েকদিন হয়ে গেছে, এবার নতুন গল্প ছাড়েন জলদি!
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।