নেভারল্যান্ড

মর্ম এর ছবি
লিখেছেন মর্ম [অতিথি] (তারিখ: শনি, ২৪/১২/২০১১ - ৭:০০পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

কল্পনাতে মনের ছবি
আঁকার তুলি কত,
সব কটা রং এক করেও
চেষ্টা করি যত,

সাধ্য কি হয় এমন কোন
রাজ্য ফেলি গড়ে,
যেই দেশেতে সবাই খুশি
যায় নাকো কেউ সরে?

যেই দেশেতে সব চাওয়ারা
পাওয়ার খেলায় মাতে,
যেইখানেতে আলাদিনের
চেরাগ থাকে হাতে?

যেইখানে কেউ হয় না বুড়ো,
সবাই খোঁজে
বাঁচার নতুন স্বাদ,

সেই সে 'নেভার-ল্যান্ড' কি আছে?
দূর-সুদূরে দ্বীপের কাছে?

যেই দেশেতে সবাই আপন;
নেই কো মনে খাদ-

যেই দেশেতে মানুষ
দাঁড়ায় পাশে,
কেবল সুখের আশে,

মেলায় কাঁধে কাঁধ?

যেই দেশেতে সবাই কেবল হাসে-

গানের সুরে আনমনা মন
হারায় সময় হারায় সে ক্ষণ,

ভূবন ঘুরে
ইচ্ছে হলেই

আবার ফিরে আসে?

[** পিটার প্যান আর টিংকার বেল- এর সেই 'নেভারল্যান্ড' আসলেই হত যদি, মন্দ হত না বোধ হয়- বয়স আটকে রাখার 'জাদুযজ্ঞ'র জন্য যতটা না, তার চাইতে অনেক অনেক বেশি নির্ভাবনার নির্মল জীবনটুকুর জন্য।

সে দেশের যাত্রাপথ কারো কি জানা? জানা থাকলে কী দারুণই না হত!

যাব তা ভেবে নয়, চাইলে যেতে পারব- সে ভাবনাতেই না সব আনন্দ লুকিয়ে!!]


মন্তব্য

মাসুম এর ছবি

মাথা দুলিয়ে দুলিয়ে পড়লাম

masum551

মর্ম এর ছবি

দেঁতো হাসি

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ভালো লাগলো

______________________________________
পথই আমার পথের আড়াল

মর্ম এর ছবি

অনেক ধন্যবাদ, নজরুল ভাই।

অট: 'নেভারল্যান্ড' দেখছেন? দারুণ একটা মুভি। আইডিয়াটা চমত্‍কার।

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

আশরাফুল কবীর এর ছবি

##অনেক অনেক ভাল লিখেছেন আপনি "মর্ম" শুরুটা অনেক দারুনভাবে করেছেন।খুব ভাল লেগেছে।

##ভাল থাকুন সবসময়, এ কামনায়... বাঘের বাচ্চা বাঘের বাচ্চা

মর্ম এর ছবি

ভাল লাগাটা জানানোর জন্য ধন্যবাদ হাসি

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

ত্রিমাত্রিক কবি এর ছবি

চলুক চমৎকার।

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

মর্ম এর ছবি

ধন্যবাদ হাসি

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

তাপস শর্মা এর ছবি

দারুন লেগেছে...

ছন্দে ছন্দে দোলা খেতে খতে পড়ে ফেললাম হাসি

মর্ম এর ছবি

পড়ে যে ফেলতে পারলেন সেজন্য অভিনন্দন দেঁতো হাসি

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

প্রৌঢ় ভাবনা এর ছবি

ভাল লেগেছে।

তারেক অণু এর ছবি
শামীমা রিমা এর ছবি

চলুক

তিথীডোর এর ছবি

কল্পনাতে মনের ছবি আঁকার তুলি কত,
সব কটা রং এক করেও চেষ্টা করি যত,

সাধ্য কি হয় এমন কোন রাজ্য ফেলি গড়ে,
যেই দেশেতে সবাই খুশি যায় নাকো কেউ সরে?

জটিলেশ্বর মুখোপাধ্যায়ের একটা গান মনে পড়লো---
'আমার স্বপন কিনতে পারে এমন আমীর কই? / আমার জলছবিতে সুর মেশাবে, এমন আবীর কই?' মন খারাপ

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।