সমুদ্রে সূর্যাস্ত

ভুতুম এর ছবি
লিখেছেন ভুতুম [অতিথি] (তারিখ: বুধ, ১৩/০৫/২০০৯ - ২:২৪অপরাহ্ন)
ক্যাটেগরি:

সাগর - ১

কীর্তিনাশা ভাইয়ের দুর্দান্ত পোস্টটা দেখে নিজেরও মনে পড়ে গেলো সাগরের তীরে বসে দেখা একটা সূর্যাস্তের কথা। গত শীতে কক্সবাজারের অ্যান্জেলস ড্রপে বসে দেখা সেই দৃশ্য। আকাশের এত চমৎকার রং জীবনে খুব কমই চোখে পড়ছে। আর এত ঘনঘন রং পাল্টাচ্ছিলো যে কি আর বলবো! ঐ বিকেলেই প্রথম বুঝতে পেরেছিলাম "কনে দেখা আলো" কাকে বলে। সূর্য আর পানি মিলে কি এক রহস্যই না দেখেছিলাম সেদিন। ক্যামেরায় ঐ সৌন্দর্যের একশো ভাগের এক ভাগও আসেনি। তবু দেখুন।

সাগর - ২

সাগর - ৩সাগর - ৩

সাগর - ৪সাগর - ৪

সাগর - ৫সাগর - ৫

সাগর - ৬


মন্তব্য

লুৎফুল আরেফীন এর ছবি

সাগর - ৩ এবং ৬'টা মেরে দিলাম। কিছু মনে কইরেন না। হাসি

মূল্য দিচ্ছি না, আপাততঃ শুধু ৫ টা তাঁরা দিলাম হাসি

ভুতুম এর ছবি

জ্বি না হবে না মানি না। মূল্য হিসেবে তাড়াতাড়ি আরেকটা হাসির লেখা ছাড়েন। দেরি করলে সুদ হিসেবে দুইটা লেখা দিতে হবে।

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

ভুতুম এর ছবি

কৃতিত্বটা মাইনষের না, প্রকৃতির। সঠিক সময়ে সঠিক জায়গায় ছিলাম বলে ফটু আপ্নাআপ্নি উঠে গেছে, আমি শুধু শাটার টিপছি। হাসি

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

কীর্তিনাশা এর ছবি

পুরা সব্বোনাশ করেছেন। অসাধারণ সব ছবি চলুক

আমি কিন্তু সবগুলাই মারলাম। ভয় নাই বেচবো না কোথাও, ডেস্কটপে রাখবো শুধু দেঁতো হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

ভুতুম এর ছবি

ধন্যবাদ! মাইরা দেন মাইরা দেন, আপ্নাদের জন্যই তো সব।

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

তানবীরা এর ছবি

ছয় নম্বরটা অসাধারন। গত শীতে আমিও এঞ্জেল ড্রপে বসেছিলাম কিন্তু তুমারে দেখি নাই ...............।

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

ভুতুম এর ছবি

আয় হায় কি কন!আমি তো আপনেরে দেখছি।

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

প্রকৃতিপ্রেমিক এর ছবি

হে কাঠের ভুতুম, আমাকে না বলিয়া ছবিখানা কর্তন করিয়া প্রোফাইলে লাগিয়েছেন দেখছি। তা বেশ, অসুবিধা নাই। ক্যামেরার বৃত্তান্ত কী?

৫নাম্বারটা সেরা লাগলো। চলুক

ভুতুম এর ছবি

আপ্নেরেই খুঁজতেছিলাম বলার জন্য যে আমি আপ্নের তোলা ছবি প্রোফাইলে লাগাইছি, এখন আপনি আপত্তি করলেও কিছু শুনবো না।

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

জুলফিকার কবিরাজ এর ছবি

ছবিগুলি দারুন লাগিচ্ছে।
এখন থেকে যতবারই ভুতুমের ব্লগ পড়ব ততবারই ভুতুমের ছবি দেখে প্রপ্রের কথা মনে পড়বে।

ভুতুম এর ছবি

এইবার তো তাইলে প্রপ্রের কাছ থেকে আমার উল্টা কমিশন দাবি করা উচিত।

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

চলুক

অতন্দ্র প্রহরী এর ছবি

দারুণ! খুউব সুন্দর ছবিগুলো।

ভুতুম এর ছবি

ধন্যবাদ!

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

কনে দেখা আলো ধরে ফেললেন? অ্যাঁ
আমি ট্রাই করেছিলাম কয়েকবার, ওই জিনিস আসে নাই।
আপনার ছবিগুলো দুর্দান্ত এসেছে। আর প্রোফাইলের ছবিটা আপনার নামের সাথে মানিয়েছে বেশ। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ভুতুম এর ছবি

প্রোফাইলের ছবির ক্রেডিট প্রকৃতিপ্রেমিক ভাইয়ের প্রাপ্য। উনার ছবি মেরে দিয়েছি দেঁতো হাসি

ধন্যবাদ।

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

মুস্তাফিজ এর ছবি

চার আর পাঁচ ভালো লাগছে

...........................
Every Picture Tells a Story

ভুতুম এর ছবি

আপনার মতো গুণীলোকের কাছে একটা ছবিও ভালো লাগলো বিরাট কিছু!

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

মূলত পাঠক এর ছবি

সূর্যাস্ত এইরকম সুন্দর হয় বুঝি?
চার নম্বটা আরেকটু বড়ো পেলে ঝেড়ে নিয়ে ডেস্কটপ বানাতাম, হাসি কি যে করেন মশাই!
আপাতত এই দিয়েই চালাই।

ভুতুম এর ছবি

আরে বড় তো আছে, আমি তো আপলোডের স্বার্থে রিসাইজ করছি। আপনার মেইল অ্যাড্রেস দেন, মেইল করে দিচ্ছি।

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

মূলত পাঠক এর ছবি

ডেস্কটপ বানিয়ে দেখলাম রিসোলিউশন ঠিকই আছে, কাজেই এইটা দিয়েই দিব্বি চলবে। আপনাকে ধন্যবাদ। আরো ছবি চাই।

ভুতুম এর ছবি

ঠিক থাকলে তো কথাই নাই। আপনাকেও অনেক ধন্যবাদ।

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

সিরাত এর ছবি

বাহ! ছবিগুলো তো আসলেও খাসা।

কৃতিত্বটা মাইনষের না, প্রকৃতির।

শুধু প্রকৃতি নারে ভাই, ফটোগ্রাফারেরও দক্ষতা লাগে।

আর বল তো মিয়া তুমি কি HTML code মাইরা এত সুন্দর সাজাইলা ছবিগুলি?? এখানে তুইলা দাও!

এগুলির আরো স্টার পাওয়া দরকার!

ভুতুম এর ছবি

ধন্যবাদ সিরাত ভাই।

আর এগুলা কোন HTML Code ব্যবহার করে না, পিসি থেকে আপ করছি তো, কাজেই অ্যালাইনমেন্ট দিতে পারছি। ২ নং আর ৪ নং দিছি Left, ৩ আর ৫ Rightআর শেষে ৬ Center, ব্যাস।

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

দ্রোহী এর ছবি

সমুদ্রতটে গেলে লোকজন হাতের তালুর উপরে ডুবন্ত সুর্য রেখে ছবি তোলে। ওইরকম ছবি থাকলে দ্যান।

দেঁতো হাসি

ভুতুম এর ছবি

এইরকম অনুশোচনাযোগ্য চিন্তাধারা আমার মধ্যে নাই। হাত পুড়িয়া যাইবার ভয়ে চা পিরিচে ঢালিয়া , এরপর পিরিচ টেবিলে রাখিয়া সুরুত সুরুত টান দিয়া খাই, সেইখানে সূর্যকে হস্তগত করিলে কি হইবে বলার অপেক্ষা রাখে না।

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হো হো হো

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।