বোয়ালতন্ত্র

মৃদুল আহমেদ এর ছবি
লিখেছেন মৃদুল আহমেদ (তারিখ: বুধ, ১৬/০৪/২০০৮ - ৩:০৮অপরাহ্ন)
ক্যাটেগরি:

বলল কেঁদে ট্যাংরা মাছে--
একটা আমার চ্যাংড়া আছে...
ব্যবসা ছিল চকবাজারে--
বেচত স্লেট ও চক হাজারে,
হঠাৎ পড়ে ট্রাকের তলায়
সেই ছেলেটা ল্যাংড়া--
শুকিয়ে গিয়ে মনের শোকে
খ্যাংরা কাঠি খ্যাংরা!
কন কী করি বোয়াল মশাই--
বড্ড আমার করুণ দশাই !
বলল হেসে বোয়াল মাছে--
শক্ত আমার চোয়াল আছে...
হোক না বয়স, হয় কী তাতে,
ধার এখনো যায় নি দাঁতে,
পাঠিয়ে দিয়ো আমার কাছে,
লাঞ্চ আওয়ারে সময় আছে!
দাঁত খিচিয়ে করলে তাড়া,
পলক ফেলেই দেখবে খাড়া,
দৌড়বে এমন আর্তরবে,
ওয়ার্ল্ডরেকর্ড ভঙ্গ হবে!
সত্যি যদি প্রাণের ভয়ে
তেমনি তোমার চ্যাংড়া ছোটে,
সুস্থ হবে একদিনে সে--
থাকবে না আর ল্যাংড়া মোটে!
চিন্তা করার নেই তো কারণ,
এসোই দুজন লাঞ্চ আওয়ারে...
(জমবে ভালোই দুপুরবেলা
ট্যাংরা মাছের ঝোল খাওয়া রে!)


মন্তব্য

মাহবুব লীলেন এর ছবি

জমবে ভালোই দুপুরবেলা
ট্যাংরা মাছের ঝোল খাওয়া রে!

ঠিকানা প্লিজ...

মৃদুল আহমেদ এর ছবি

হোটেল দ্যা ইটালিয়ান
৪২০/১, হাপুতহুপুত লেন,
চাটাপোটা বাজার, প্লেট ঢাকা-২২২২ (সবগুলো দুই নম্বর)

ৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎ
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ঠিকানাটা তো জব্বর হইছে !
স্বাগতম আপনাকে।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

স্বপ্নাহত এর ছবি

দারুন!

সচল হবার জন্য অভিনন্দন।

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

অতিথি লেখক এর ছবি

অভিনন্দন মৃদুল আহমেদ
সচল থাকুক আপনার ছড়া লেখা...

জনৈক "বেক্কল ছড়াকার"

মৃদুল আহমেদ এর ছবি

জ্বি ভাইজান, সচল হবার পর থেকে যে আমার কী ভালো লাগছে! মনে হচ্ছে, এসএসসি পরীক্ষার রেজাল্ট বের হবার পর সবাই আমার দিকে এমনভাবে তাকাচ্ছে, যেন আমি আচমকা বড় হয়ে গেছি! বড় ভাইরা তাদের আড্ডায় বসতে দিচ্ছে, আবার সিগারেটে টানও দিতে দিচ্ছে!

ৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎ
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

পান্থ রহমান রেজা এর ছবি

মৃদুল ভাই পড়ে তো বেশ মজা পেলাম। তো দুপুর বেলায় ট্যাংরা মাছের ঝোল খেতে কবে দাওয়াত দিচ্ছেন।

পান্থ রহমান রেজা

খেকশিয়াল এর ছবি

অভিনন্দন মৃদুল আহমেদ

-----------------------------------------
রাজামশাই বলে উঠলেন, 'পক্ষীরাজ যদি হবে, তা হলে ন্যাজ নেই কেন?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

দ্রোহী এর ছবি

অভিনন্দন।

আমারে দাওয়াত দিবেননি?


কি মাঝি? ডরাইলা?

জাহিদ হোসেন এর ছবি

স্বাগতম আপনাকে। চলুক লেখার ধারা। আমরা তাতে ভিজি।
_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

হাততালি

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍ট্যাংরা মাছের ঝোল!!!
মনটাই খারাপ করে দিলেন মন খারাপ

সচলত্বপ্রাপ্তিতে অভিনন্দন।
ছড়া চাই নিয়মিত।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
নিজেকে জয় করার অর্থ বিজয় না পরাজয়? চিন্তিত

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

শেখ জলিল এর ছবি

অভিনন্দন মৃদুল আহমেদ।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

মৃদুল আহমেদ এর ছবি

মন ভরে গেল রাশি রাশি অভিনন্দনে,
চিরকাল থাকি যেন সচলের বন্ধনে...

ৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎ
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

কনফুসিয়াস এর ছবি

পেটুক কবিতা!

-----------------------------------
... করি বাংলায় চিৎকার ...

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।