নিমকি ছড়া-০৩

মৃদুল আহমেদ এর ছবি
লিখেছেন মৃদুল আহমেদ (তারিখ: মঙ্গল, ১৮/১১/২০০৮ - ২:২২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

এই ছড়াতে ছন্দ আছে, অশ্লীলতার গন্ধ আছে, বাইচা গেছেন যাদের দুচোখ বন্ধ আছে…
ছোট ছোট দু-লাইনে, মনটা কারো দুলাই নে, তবুও যদি একটু খানিক মনটা কারো দোলে… আসেন আমার কোলে!

০১.
বিয়ের পরেই ভিলেন..
আগে নায়ক ছিলেন!

০২.
জানিস
ব্যাপারটা খুব ফানি...
আবার
মা হয়েছেন নানি!

০৩.
মজেছিলাম আদরে...
চিহ্ন আছে চাদরে!

০৪.
হাতের ছোঁয়ার অনুরাগে
আস্তে আস্তে .... রাগে!
আগ্রহী পাঠককে এখানে ....-এর জায়গায় "অনু"-এর সাথে উপযুক্ত ছন্দ মেলে কিন্তু ভদ্রসমাজে উল্লেখ করা যায় না এমন শব্দটি বেছে নিতে হবে।
দেঁতো হাসি

০৫.
এই কথাটা জানিয়ে দেয়া যাক
সব পুরুষই একটুখানি ইনক্রেডিবল হাক!

০৬.
যতই ফলাও প্রচুর ফল
জীবন শালা কচুর জল!

০৭.
উপমহাদেশে যত এসেছিল গোরা...
ওরাই তো সবটার নষ্টের গোড়া!

০৮.
সারাদিন মারামারি তিন ঘর সতীনে...
ফের তাই বিয়ে করে দুঃখিত মতিনে!


মন্তব্য

স্নিগ্ধা এর ছবি

অ মৃদুল, ভাইডি, বলি 'হায়, হায়' বলতে বলতে যে হতশ্বাস হয়ে গেলাম ?!?!

মৃদুল আহমেদ এর ছবি

আপনে বরং হায় হায়-এর একটা দোকান দ্যান! চোখ টিপি
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

পুতুল এর ছবি

নিমকি ছড়া ভারি মজা
পড়তে যেন হাসি ঝরা!
**********************
ছায়া বাজে পুতুল রুপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কি দোষ!
!কাঁশ বনের বাঘ!

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

পুতুল এর ছবি

গুরু সব সময় ছন্দ মিলাইতে পারি না!
আমরা শৃগালায়তনের বিকল্প ধারার শিল্পী তো! তাই সব সময় সুর তাল মিলে না!
তাই বলে কি, গান-ছড়া ছেড়ে দেব!
**********************
ছায়া বাজে পুতুল রুপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কি দোষ!
!কাঁশ বনের বাঘ!

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

মৃদুল আহমেদ এর ছবি

আপনের ছবিটা দেখতেও ভারী মজা... এইটা কি বস কোনো বনের ধারে গলফ খেলতে গিয়া তুলসিলেন? প্রায়ই জিজ্ঞেস করব ভাবি, করা হয় না...
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

পুতুল এর ছবি

ছবির প্রশ্নটা আমার উদ্দেশ্যে ধরেনিয়ে বলছি ওস্তাদ; তীরন্দাজ সময় পেলেই আল্পসে ঘুরতে নিয়ে যান। গাছগাছিলির ফাঁকে গিন্নি কোন একটা গাছের পাতা মাথায় দিয়ে দিয়েছে আর তখনি তীরন্দাজের ক্লিক। ব্যাস হয়েগেল গিন্নির পছন্দে আমার প্রফাইলের ছবি। গল্ফ ক্রিকেট জাতীয় খেলার সুযোগ ছিলনা কখনই। তাই মিসও করিনা।
তয় হাডুডু, গোল্লাছুট, দিড়াবাঁধা কিংবা ডাংগুটি খুব মিস করি।
**********************
ছায়া বাজে পুতুল রুপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কি দোষ!
!কাঁশ বনের বাঘ!

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

তীরন্দাজ এর ছবি

এই রাত দুপুরে ইঁদুরের দেশে (ইদুরের দেশের কথা বলবো সামনে) নিমকির গন্ধ পেয়ে ঘুম ভেঙ্গে গেল। দেখি আপনার ছড়া। বেশ ভালো!
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

মৃদুল আহমেদ এর ছবি

অপেক্ষায় রইলাম ইঁদুরের গল্পের! জানেন, আপনার অনেকগুলো চমৎকার পোস্ট এখনো আমার পড়া বাকি, সেগুলো দিনরাত খচখচ করে আমার মনে...
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

মুশফিকা মুমু এর ছবি

হায় হায় মৃদুল ভাই, কি লিখলেন.... আমি বোরকাটা পইরা আসি
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

মৃদুল আহমেদ এর ছবি

বোরখাটা পাবেন না... ওটা পরে আমি সচলাদের নাট্যআন্দোলনে তবলা বাজাতে গেছি দেঁতো হাসি
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

ভূঁতের বাচ্চা এর ছবি

হেঃ হেঃ কই ভালাই তো আছে, অশ্লীলতার ধারে দিয়াও যায় নাই !

--------------------------------------------------------

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

জব্বর উপাদেয় নিমকি। সাথে রসও আছে রসগোল্লার চোখ টিপি

একটা প্যারোডি-নিমকি।
মজে ছিলাম আদরে
এমন সময় ঘা দোরে...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

হিমু এর ছবি
অতন্দ্র প্রহরী এর ছবি

চলুক

ইশতিয়াক রউফ এর ছবি

আমি তো এমনি এমনিই (নিমকি) খাই...

সাইফুল আকবর খান এর ছবি

রসআলো নিমকি, নিয়মিত! হাসি
অনেকই জোশিলা হচ্ছে।

-----------------------------------
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

আরিফ জেবতিক এর ছবি

তবুও যদি একটু খানিক মনটা কারো দোলে… আসেন আমার কোলে!

খাইসে !
আমার ওজন কিন্তু শতক কেজি হইসে । চোখ টিপি

কীর্তিনাশা এর ছবি

গুল্লি গুল্লি গুল্লি গুল্লি গুল্লি গুল্লি গুল্লি গুল্লি গুল্লি গুল্লি গুল্লি গুল্লি গুল্লি
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

দ্রোহী এর ছবি
স্বপ্নাহত এর ছবি

পুরা ঝাকানি।

হাসতেই আছি হাসতেই আছি গড়াগড়ি দিয়া হাসি

---------------------------------

বিষণ্ণতা, তোমার হাতটা একটু ধরি?

---------------------------------

বাঁইচ্যা আছি

খেকশিয়াল এর ছবি

হাতের ছোঁয়ার অনুরাগে
আস্তে আস্তে .... রাগে!

হাহাহাহাহাহাহা গড়াগড়ি দিয়া হাসি

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

আহমেদুর রশীদ এর ছবি

লারে লাপ্পা...

---------------------------------------------------------

আমরা যারা শিখিনি চাষবাস,ফসলের গীত
গুলালিতে পাখি হত্যা

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

আহমেদুর রশীদ এর ছবি

লারে লাপ্পা...

---------------------------------------------------------

আমরা যারা শিখিনি চাষবাস,ফসলের গীত
গুলালিতে পাখি হত্যা

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

গৌতম এর ছবি

০৮. সেজন্যই তো একসাথে চারজন ফরজ।
.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

ব্লগস্পট ব্লগ ::: ফেসবুক

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

জ্বিনের বাদশা এর ছবি

নিমকি খেয়ে এখন গোলাগুলি করি চোখ টিপি
গুল্লি

========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি
_____________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

দেবোত্তম দাশ এর ছবি

দেঁতো হাসি
------------------------------------------------------
স্বপ্নকে জিইয়ে রেখেছি বলেই আজো বেঁচে আছি

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

রানা মেহের এর ছবি

জোস
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

অতন্দ্র প্রহরী এর ছবি

কিভাবে যে এসব লেখেন! পড়ি আর মুগ্ধ হই। চলুক...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।