নিশানদিন

মৃদুল আহমেদ এর ছবি
লিখেছেন মৃদুল আহমেদ (তারিখ: বুধ, ০১/০৪/২০০৯ - ১২:৩৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

গোলাপীটা বড্ড রাগী। বড্ড রগচটা। এই হাসিখুশি, এই গেল ক্ষেপে। সবাই বলে, এত ক্ষেপিস কেন তুই? মেয়েদের এত রাগ ভালো নয়...
গোলাপী বলে, আমাকে ক্ষেপাও কেন, চুপচাপ নিজের মতো থাকতে দিলেই হয়! জানোই তো আমি এরকম!
তখন কমলা বলে, আহা থাক না ও নিজের মতো... ঘাঁটাবার দরকারটা কী শুনি?
এরকম সময়ের মধ্যেই নীল আসে হঠাৎ হঠাৎ! রাতেরবেলা হয়ত সবাই যখন ঘুমোতে যাচ্ছে, তখন মূর্তিমান ঝড়ের মতো বাতাস তুলে নীল এসে ঝকমকে চোখে বলে, গল্প শুনবি? পরশুদিন ঘুরে এলাম নাটোর থেকে...
সবাই তখন ঘুম বাদ দিয়ে গল্প শুনতে বসে। চায়ের পানি চাপানো হয় চুলায়। বাড়ির বউরা মুড়ি মাখার জন্য পেঁয়াজ কাটে।
সেই গল্পের জের গিয়ে ঠেকে শেষ রাতে। ধবধবে দাড়িটা চুমরে নিয়ে সাদা বলে দরাজ গলায়, তখন আমার জোয়ান বয়েস, এক জ্যোৎস্নারাতে কয়েক বন্ধু বেরিয়েছি পাহাড়ের ওপর জ্যোৎস্না দেখব বলে... হঠাৎ দেখি আমগাছের তলে লম্বা সাদা কে যেন দাঁড়িয়ে...
সবাই গুটিসুটি একজন আরেকজনের পাশ ঘেঁষে আসে, গল্প জমে ওঠে বদ্ধ ঘরে সিগারেটের ধোঁয়ার মতো। খয়েরি পাংশু মুখে বসে বসে গল্প শোনে, ওটা বরাবরই বেশি ভিতু!
সকালে ঘুমচোখে সবুজ স্কুলে যায়। মাথার দুই পাশে বেণী দুলিয়ে। কী মনে পড়তেই লাল তড়াক করে বিছানা থেকে নেমে দৌড়ায় জানালার পাশে। চেঁচিয়ে বলে, আপা, আমার জন্যে আমসত্ব আনিস...
হলুদ খরখরে রাগি গলায় বলে, বাচ্চাকাচ্চাগুলো পর্যন্ত রাত জেগেছে, অফিস থেকে ফিরে আজকে সবকটাকে পেটাব...
কমলা তখন সকালের রান্না চড়াচ্ছে, মাথার ঘোমটা সরিয়ে এগিয়ে এসে বলে, আহা, মাথা গরম কর না, ছেলেমানুষ সব...
দুপুরের ঝিমধরা রোদে যখন মদের রঙ লাগে, তখন দুই পা ছড়িয়ে বসে বেগুনী। যত্ন করে আলতা লাগায়। লাল তাকিয়ে তাকিয়ে দেখে, নিচের ঠোঁট কামড়ে বেগুনী কী যেন ভাবে। লালের চোখে চোখ পড়তেই ঠোঁট বাঁকিয়ে হাসে। বলে, কী ভাবছি জানিস? জামাইয়ের সোহাগের কথা...
লালের কান দুটো লাল হয়ে যায়, গোলাপী ক্ষেপে বলে, ছিঃ! বাচ্চা ছেলেটার সামনে অসভ্য কথা বলতে গায়ে বাধে না?
সবুজ এসে বলে, মা, খয়েরি লুকিয়ে লুকিয়ে আমার গল্পের বই পড়েছে, ওটা বড়দের বই... কমলার তখন মুখভর্তি পান, কথা বলার সুযোগ নেই।

কালো বাহিনী আচমকাই আসে একদিন রাতে। দরজা খুলে হলুদ অবাক গলায় বলে, আপনারা? দ্বিতীয় শব্দ উচ্চারণ করার আগেই বুলেট ঢুকে যায় তার চোখের ভেতরে!
কমলা চিৎকার করে উঠে সেই দৃশ্যে। শুরু হয় গুলির আওয়াজ। শব্দ হয় একের পর এক দরজা ভাঙ্গার। হাড়ে বেয়োনেট গেঁথে বসার। শোনা যায় মেঝের সাথে বুটের ঘর্ষণ আর ধর্ষিতার ক্লান্ত চিৎকার।
রান্নাঘর থেকে হাত-দা খুঁজে নিয়ে এসে নীল চিৎকার করে, আব্বা, আপনি কোথায়? জবাবে একরাশ গুলি ছুটে যায় তার দিকে!
লাল থরথর করে কাঁপে বিছানার নিচে। সবুজ কাঁদতে কাঁদতে এসে তার হাত ধরে বলে, চল পালাই!
ভেতরের ঘরের বহুদিনের বন্ধ দরজাটা কোনোরকমে খুলে বেরিয়ে আসে তারা। বাড়ির পাশে জঙ্গলে বসেই কাঁপতে কাঁপতে কাঁদতে কাঁদতে শোনে কালোদের মত্ত উল্লাস, আহতের আহাজারি...
স্বামী সোহাগী বউ বেগুনী মারা যায় দমবন্ধ হয়ে। একের পর এক শরীরের চাপে। আলতা পরা পা নিথর পড়ে থাকে।
গুলিবিদ্ধ নীল কাতরায় খড়ের গাদায়। দাঁতের ফাঁকে সার্ট কামড়ে চিৎকার সামলায়।
খয়েরির শরীরটাকে টুকরো টুকরো করে কাটে তরুণ সিপাহী, বীর্যনিক্ষেপ শেষে নতুন উল্লাসের খোঁজে। তার বালিশের নিচে তখনও চাপা পড়ে আছে সাতাশ পৃষ্ঠা পর্যন্ত পড়া বই।
বেয়োনেটের ঘায়ে ঝাঁঝরা সাদার নিষ্প্রাণ চোখ তাকিয়ে থাকে ছাদের দিকে। যেন জোয়ান বয়সের কথা ভাবে।
গোঁয়ার গোলাপীর তেজ দেখে খুশি হয় কালোরা। থুতনি নেড়ে হাসে, খুবসুরত লেড়কি...! তার সঙ্গে উদাম শরীরের কমলাকেও হাঁটিয়ে নিয়ে চলে ক্যাম্পে। বোধহীন কমলা লজ্জা পায় না। সন্তানের চোখের সামনে পাশাপাশি হাঁটতে হাঁটতেও না। তার চোখে চিরকালের মতো আটকে গেছে হলুদের মৃত্যুদৃশ্য।
নীল অস্ফূট গলায় বলে, পানি! পানি!
ভয়ে ভয়ে ঘরে ঢুকেই সবুজ দৌড়ায় কলতলায়। কিন্তু নীলের পানি খাওয়া হয় না। মগভর্তি ঠাণ্ডা পানি এনে সবুজ দেখে নীল হারিয়ে গেছে। তার রাতজাগা ঝলমলে গল্পগুলো নিয়ে।
লাল অবুঝ বাচ্চার মতো দাঁড়িয়ে চেঁচিয়ে চেঁচিয়ে কাঁদে, আমি মার কাছে যাব... আমি মার কাছে যাব!
চোখের পানিতে তার সার্ট ভিজে যেতে থাকে। নাক দিয়ে সিকনি গড়ায়। ঠোঁটভর্তি লালা। তাকে হাস্যকর দেখায়। আঁকড়ে ধরেও তার দাপাদাপি থামাতে পারে না সবুজ। কান্না আর চিৎকার। চলতেই থাকে। থামে না। তবু একসময় নিস্তেজ হয়ে পড়ে লাল। এলিয়ে পড়ে সবুজের বুকে। দুর্বল গলায় বলে, আপা, মার কাছে যাব...
সবুজ কান্না আটকে ফিসফিস করে বলে, আমিও!
সবুজের বুকে শুয়ে থাকে লাল। বিধ্বস্ত পৃথিবীতে আরেকবার সূর্য ওঠে। আলো ছড়িয়ে পড়ে সবখানে।
সেই আলোতে দুটি শিশু সিদ্ধান্ত নেয়, তারা মাকে খুঁজতে যাবে।

জীবন তো এরকমই। এই রঙ ফুরানোর গল্প। এই আবার পরিচিত আঁচলের গন্ধে জেগে ওঠা।


মন্তব্য

শাহেনশাহ সিমন এর ছবি

কিছু গল্পের অনুভূতির শ্রেষ্ঠ প্রকাশ স্তব্ধতায়!!!!!
***************
শাহেনশাহ সিমন

_________________
ঝাউবনে লুকোনো যায় না

মৃদুল আহমেদ এর ছবি

কিন্তু কথা বলে ফেললেন যে! চোখ টিপি
---------------------------------------------
আমাকে ছুঁয়ো না শিশু... এই ফুল-পাখি-গান সবই মিথ্যা!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

নজমুল আলবাব এর ছবি
মৃদুল আহমেদ এর ছবি

গল্প হাসি
---------------------------------------------
আমাকে ছুঁয়ো না শিশু... এই ফুল-পাখি-গান সবই মিথ্যা!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

তীরন্দাজ এর ছবি

বাপরে! আপনার ছড়ার মতোই গদ্যেও আপনার সুন্দর দখল। আর লেখার এই ষ্টাইলটিও ভালো লাগে আমার!
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

মৃদুল আহমেদ এর ছবি

ধন্যবাদ তীরুদা!
---------------------------------------------
আমাকে ছুঁয়ো না শিশু... এই ফুল-পাখি-গান সবই মিথ্যা!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

আকতার আহমেদ এর ছবি

মাথাতো পুরা আউলা কইরা দিলি দোস্ত...

মৃদুল আহমেদ এর ছবি

দুর ব্যাটা! তুই তো আমার যেকোনো কিছু পড়লেই আউলা হইয়া যাস...
---------------------------------------------
আমাকে ছুঁয়ো না শিশু... এই ফুল-পাখি-গান সবই মিথ্যা!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

লুৎফুল আরেফীন এর ছবি

বাহ্!
কেমন আছেন?

___________________________
বাংলাদেশ আমার বাংলাদেশ

মৃদুল আহমেদ এর ছবি

আছি রে ভাই একরকম। আপনার লেখা মিস করি। অবশ্য ঐদিন সমালোচনাটা পড়েছি। আরো ঘন ঘন লেখা চাই।
---------------------------------------------
আমাকে ছুঁয়ো না শিশু... এই ফুল-পাখি-গান সবই মিথ্যা!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

রেনেট এর ছবি

আজকে দেখা যায় অপূর্ব সব গল্প আসছে সচলে! চমত্কার, মৃদুল ভাই!
---------------------------------------------------------------------------
If your father is a poor man, it's not your fault ; but If your father-in-Law is a poor man, it's definitely your fault.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

মৃদুল আহমেদ এর ছবি

যাক, আজকের দিন সার্থক তবে! হাসি
---------------------------------------------
আমাকে ছুঁয়ো না শিশু... এই ফুল-পাখি-গান সবই মিথ্যা!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

কীর্তিনাশা এর ছবি

মৃদুল ভাই, কি লিখেছেন এটা !

মুগ্ধ হলাম, হলাম স্তম্ভিত....... গুরু গুরু

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

মৃদুল আহমেদ এর ছবি

দুরু মিয়া!
---------------------------------------------
আমাকে ছুঁয়ো না শিশু... এই ফুল-পাখি-গান সবই মিথ্যা!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

শামীম রুনা এর ছবি

এটাতো ব্লগরব্লগর নয়, গল্প।খাঁটি গল্প।

_________________________________________________________
খাতার দিকে তাকিয়ে দেখি,এক পৃথিবী লিখবো বলে-একটা পাতাও শেষ করিনি। ( জয় গোস্মামী)

মৃদুল আহমেদ এর ছবি

ভুলে ব্লগরব্লগর চলে এসেছিল, বদলে দিলাম। ধন্যবাদ।
---------------------------------------------
আমাকে ছুঁয়ো না শিশু... এই ফুল-পাখি-গান সবই মিথ্যা!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

কনফুসিয়াস এর ছবি

খুব ভাল লাগলো।
আপনি এত চমৎকার লিখেন!

-----------------------------------
আমার ইচ্ছে হলো বাজাতে গীটার, মন আমার, মন আমার, মন আমার-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

মৃদুল আহমেদ এর ছবি

আপনার মতো লেখকের প্রশংসা আমার জন্য সার্টিফিকেটের মতো! ধন্যবাদ।
---------------------------------------------
আমাকে ছুঁয়ো না শিশু... এই ফুল-পাখি-গান সবই মিথ্যা!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

s-s এর ছবি

অত্যন্ত কুন্ঠা নিয়েই অকুন্ঠ প্রশংসা করছি মৃদুলাম্মেদ, মৃদুলদা, ছড়াকার মৃদুলকে।
একটানে পড়ার পরও চমৎকারিত্বের যে রেশ অনেক ক্ষণ ধরে ভেতরে বাজতে থাকে, সেই রকম অনুভূতি হচ্ছে আমার। অত্যন্ত কুন্ঠা নিয়ে, কারণ এই গল্প অনেক আগেই অনেক উচ্চতায় পৌঁছে গ্যাছে। আমিই পড়িনি, আমারই ক্ষতি তাতে। ভীষণ ভালো লাগলো মৃদুল দাদামশাই, ভীষণই!

আদৌ কি পরিপাটি হয় কোনো ক্লেদ?ঋণ শুধু শরীরেরই, মন ঋণহীন??

মৃদুল আহমেদ এর ছবি

অনেক কিছু বলতে পারতাম, কিন্তু আপনার এই অকুণ্ঠ প্রশংসার সামনে নিজেই কুণ্ঠিত বোধ করছি... হাসি
---------------------------------------------
আমাকে ছুঁয়ো না শিশু... এই ফুল-পাখি-গান সবই মিথ্যা!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

খেকশিয়াল এর ছবি

মন্তব্য নিষ্প্রয়োজন

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

মৃদুল আহমেদ এর ছবি

কিল্লাই? বালা লাগে নাই?
---------------------------------------------
আমাকে ছুঁয়ো না শিশু... এই ফুল-পাখি-গান সবই মিথ্যা!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনে পারেনো...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মৃদুল আহমেদ এর ছবি

কই নাঃ! আমি পারি না!
---------------------------------------------
আমাকে ছুঁয়ো না শিশু... এই ফুল-পাখি-গান সবই মিথ্যা!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

পরিবর্তনশীল এর ছবি

অনেকদিন পর "রঙমঞ্চ" এর মত অসাধারণ একটা গল্প পড়লাম।
হ্যাটস অফ টু ইউ!
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

মৃদুল আহমেদ এর ছবি

ধন্যবাদ প্রিয় গল্পকার। আমি আপনার গল্পগুলোর ঈর্ষান্বিত পাঠক!
---------------------------------------------
আমাকে ছুঁয়ো না শিশু... এই ফুল-পাখি-গান সবই মিথ্যা!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

উদাস [অতিথি] এর ছবি

অনেকদিন থেকেই চোরের মত খালি সচলের লেখা পড়ে যাই, আলসেমি করে মন্তব্য করা হয়না। .. ... কিন্তু এখন মন্তব্য লিখতে গিয়ে ভাষা পাচ্ছিনা। অসাধারন!

মৃদুল আহমেদ এর ছবি

যাক, আপনার আলস্য কাটাবার একটি উছিলা হলাম তাহলে! ধন্যবাদ।
---------------------------------------------
আমাকে ছুঁয়ো না শিশু... এই ফুল-পাখি-গান সবই মিথ্যা!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

অতন্দ্র প্রহরী এর ছবি

খুব ভাল লাগল। একবারের জায়গায় দুইবার পড়লাম। তবে, এত অনিয়মিত কেন আপনি? দুইদিন বাদে বাদে না লিখলেন, অন্তত উপস্থিতিটা তো জানান দিতে পারেন।

মৃদুল আহমেদ এর ছবি

তুমি বলছ? আচ্ছা, ঠিক আছে থাকব এখন থেকে...
---------------------------------------------
আমাকে ছুঁয়ো না শিশু... এই ফুল-পাখি-গান সবই মিথ্যা!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

ইশতিয়াক রউফ এর ছবি

দুর্দান্ত!

মৃদুল আহমেদ এর ছবি

হ, কইছে!
---------------------------------------------
আমাকে ছুঁয়ো না শিশু... এই ফুল-পাখি-গান সবই মিথ্যা!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

রানা মেহের এর ছবি

অসম্ভব ভালো লেগেছে গল্পটা
অসম্ভব ভালো
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

মৃদুল আহমেদ এর ছবি

তাহলে তো বলতে হবে গল্পটা ভালোই হয়েছে...
---------------------------------------------
আমাকে ছুঁয়ো না শিশু... এই ফুল-পাখি-গান সবই মিথ্যা!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

জেবতিক রাজিব হক এর ছবি

আমি মুগ্ধতা প্রকাশের ভাষা খোঁজে পাচ্ছি না।

মৃদুল আহমেদ এর ছবি

ওরে... কী বলে!
---------------------------------------------
আমাকে ছুঁয়ো না শিশু... এই ফুল-পাখি-গান সবই মিথ্যা!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

গৌরীশ রায় এর ছবি

-

'''''''''''
তৃপ্তি আমার অতৃপ্তি মোর
মুক্তি আমার বন্ধনডোর

'''''''''''
তৃপ্তি আমার অতৃপ্তি মোর
মুক্তি আমার বন্ধনডোর

মৃদুল আহমেদ এর ছবি

বুঝতে পারছি হাসি
---------------------------------------------
আমাকে ছুঁয়ো না শিশু... এই ফুল-পাখি-গান সবই মিথ্যা!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

মূলত পাঠক এর ছবি

কী করে লেখেন এমন?

মৃদুল আহমেদ এর ছবি

খুব পুরনো উত্তরটা দেব? কী বোর্ডে টাইপ করে... হো হো হো
রাজর্ষির নতুন লেখা পড়ার অপেক্ষায় আছি!
---------------------------------------------
আমাকে ছুঁয়ো না শিশু... এই ফুল-পাখি-গান সবই মিথ্যা!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

মৃদুল আহমেদ এর ছবি

খাড়াইলাম... পড়া হইছে?
---------------------------------------------
আমাকে ছুঁয়ো না শিশু... এই ফুল-পাখি-গান সবই মিথ্যা!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

স্নিগ্ধা এর ছবি

মৃদুল ............... !!!!!

মৃদুল আহমেদ এর ছবি

হ্যাঁ, কী হয়েছে?
---------------------------------------------
আমাকে ছুঁয়ো না শিশু... এই ফুল-পাখি-গান সবই মিথ্যা!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

স্নিগ্ধা এর ছবি

বেশী ঢং কোরো না!!!

মৃদুল আহমেদ এর ছবি

আচ্ছা। এখন থেকে কম কম করে করব!
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সবজান্তা এর ছবি

যেমন প্লট, তেমনি ভাষা !

নাহ, কাক হাগুচির শিকার হওয়ায় আপনার উপর যে খেপছিলাম, সেইটা ফেরত নিলাম।

দারুণ, ভয়াবহ রকমের দারুণ !

আরেকটা কথা মৃদুলদা, আপনার অনুমতি ছাড়াই ফেসবুকে লেখাটার লিঙ্ক শেয়ার করলাম...


অলমিতি বিস্তারেণ

মৃদুল আহমেদ এর ছবি

আমি কি আর ভানুমতী? দেব না তোমায় অনুমতি? চোখ টিপি
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

দারুণ!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
যৌনদুর্বলতায় ভুগছি দীর্ঘকাল। দুর্বল হয়ে পড়ি রূপময়ী নারী দেখলেই...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

মৃদুল আহমেদ এর ছবি

বলছেন?
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

তানভীর এর ছবি

আপনার 'রঙ্গমঞ্চ' পড়ি মাঝে মাঝে। এখন আবার পড়লাম। পড়ে এ গল্পের সাথে মিলিয়ে দেখলাম। নাহ ওটার কাছাকাছি এটা যেতে পারে নি মন খারাপ

মৃদুল আহমেদ এর ছবি

আমি জানি। যেতে পারে এমন দাবি করছিই না। হাসি তবে চেষ্টা করব আপনার এই ভালো লাগাকে ধরে রাখার মতো গল্প আবার লিখতে...
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।