বাঙালি তুই মর তা' লে!

মৃদুল আহমেদ এর ছবি
লিখেছেন মৃদুল আহমেদ (তারিখ: রবি, ১০/১১/২০১৩ - ১:৪৪অপরাহ্ন)
ক্যাটেগরি:

বাঙালি তুই ভীষণ পাজি, দাম দিলি না গোলাপির...
নিন্দা করলি স্বামীর নামে, বুঝলি না তার পোলা পীর!
কোপা শামসু খোঁপাটা তার, ভুরুটা কী মিহি রে--
লাইক দ্যাস নাই? তাইলে এবার করগা জবাবদিহি রে!

গোস্তনিটোল দোস্তরা তার আলবাঁদরের চরম টিম,
নরম সোহাগ না দিয়া তুই ঠাইসা দিলি গরম ডিম?
স্বগগে বসে কাঁদছে মেজর, সঙ্গে কাঁদে জানজুয়া,
ক্যামনে ভাবিস তুই গোলাপির এই যৌবন-মান জুয়া?

পাঁচটা বছর রাস্তাঘাটে, কোথায় নরম গদিরা?
তাই গোলাপির সান্ত্বনা আজ ফালু-কালু ...মদিরা!
ভোট দিলি না চোট দিলি তুই, দেখাস তো নাই মমতা,
বুঝস তো নাই গোলাপির ঐ কোমল হাতের ক্ষমতা!

এইবেলা তুই মাশুলটা দে গণ্ডা গণ্ডা হরতালে...
আক্কেল তো হইল না তোর, বাঙালি তুই মর তা' লে!!!


মন্তব্য

সুমন চৌধুরী এর ছবি
মৃদুল আহমেদ এর ছবি

পুলাপান, লাগাও হাততালি! বল হুর রে! বল বাবা রে!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

এক লহমা এর ছবি

হাততালি
৫ তারা

--------------------------------------------------------

এক লহমা / আস্ত জীবন, / এক আঁচলে / ঢাকল ভুবন।
এক ফোঁটা জল / উথাল-পাতাল, / একটি চুমায় / অনন্ত কাল।।

এক লহমার... টুকিটাকি

মৃদুল আহমেদ এর ছবি

আমি তারায় তারায় রটিয়ে দেব... আপনি এই ছড়া পড়ে হাততালি দিয়েছেন। তাপ্পর গোলাপির শিষ্যরা মাইর দেবে ধরে। হাসি

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

আব্দুল্লাহ এ.এম. এর ছবি

উনি তো বলেছেন কিছু মনে রাখবেন না, মাপ করে দিবেন। কবে মাপ করবেন?

ইয়াসির আরাফাত এর ছবি

মাফ করা মানে হচ্ছে দুই তিন হাজার লোক মারা যাবে। মাফ না করলে দশগুণ মরত, এই আর কি

মৃদুল আহমেদ এর ছবি

উনি মাপ করেন, মাপ দ্যান। বাঙালিকে কত বড় বাঁশ দেবেন, তারই মাপজোঁক করছেন!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

লাবণ্যপ্রভা এর ছবি

গুরু গুরু

মৃদুল আহমেদ এর ছবি

দেঁতো হাসি

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

অতিথি লেখক এর ছবি

বাকহারা হয়ে গেলাম গড়াগড়ি দিয়া হাসি
ইসরাত

মৃদুল আহমেদ এর ছবি

তাই নাকি? অ্যাঁ

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সুবোধ অবোধ এর ছবি

গুল্লি

মৃদুল আহমেদ এর ছবি

হাসি

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সাক্ষী সত্যানন্দ এর ছবি

দুর্দান্ত হাততালি

____________________________________
যাহারা তোমার বিষাইছে বায়ু, নিভাইছে তব আলো,
তুমি কি তাদের ক্ষমা করিয়াছ, তুমি কি বেসেছ ভালো?

মৃদুল আহমেদ এর ছবি

আরে ধন্যবাদ! তবে সব কৃতিত্ব গোলাপির। শয়তানী হাসি

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

গান্ধর্বী এর ছবি

উত্তম জাঝা!

মৃদুল আহমেদ এর ছবি

গোলাপি উত্তম, তাই বলিয়া আমি জাঝা হইব না কেন? চাল্লু

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

গান্ধর্বী এর ছবি

হো হো হো

পুতুল এর ছবি

বাঙ্গালির মরন ছাড়া আর উপায় কী!

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

মৃদুল আহমেদ এর ছবি

তাই তো। বাঙালি তো আসলে কাদম্বিনী। তাকে বার বার মরে প্রমাণ করতে হয় যে সে বেঁচে ছিল!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

হিমু এর ছবি

গুরু গুরু

মৃদুল আহমেদ এর ছবি

দেঁতো হাসি

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

মসীলক্ষণ পণ্ডিত এর ছবি

বাঘের বাচ্চা

মৃদুল আহমেদ এর ছবি

ইয়েস বাঘ মামা, ইয়েস!!!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

পদব্রজী এর ছবি

গুরু গুরু

মৃদুল আহমেদ এর ছবি

দেঁতো হাসি

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

বাউলিয়ানা এর ছবি

চলুক
চরম

কড়িকাঠুরে এর ছবি

ওয়াও!!! দুর্দান্ত... গুল্লি

মৃদুল আহমেদ এর ছবি

হা হা! ধন্যবাদ কড়িকাঠুরে! হাসি

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সুজন চৌধুরী এর ছবি
মৃদুল আহমেদ এর ছবি

আপনি আর কী কাঁপলেন দাদা? সারা জাতি কাঁপছে গোলাপির ত্রাসে!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

অতিথি লেখক এর ছবি

ন্যাড়া বেল তলায় একবার যায় আর বাঙালি বার বার যায়। আবারো যাবে, আবারো আফসোস করবে। এ আর নতুন কি? মন খারাপ

মাসুদ সজীব

মৃদুল আহমেদ এর ছবি

আমরা একবার নোবেলতলায়ও যাওয়ার চিন্তাভাবনা করেছিলাম। ইউনুস কাকার ছাতার তলে। পরে দেখি কাকাও কা-কা করছেন। সব শেয়ালের এক রা-এর মতো সব কাকের এক ডাক।

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

স্যাম এর ছবি

খুব খ্রাপ !!!!
৫ তারা

ঈয়াসীন এর ছবি

মজা পাইছি দেঁতো হাসি

------------------------------------------------------------------
মাভৈ, রাতের আঁধার গভীর যত ভোর ততই সন্নিকটে জেনো।

মৃদুল আহমেদ এর ছবি

খ্রাপ মানে। অবশ্যই খ্রাপ। ভীষণ খ্রাপ! দেঁতো হাসি

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

raihan.zahir@ymail.com এর ছবি

বুবুর কোবতে বেরোবে না। দল কানা।

মৃদুল আহমেদ এর ছবি

বুঝি নাই। কোনো সুশীল ঝাড়ি দিলেন নাকি? সুশীল কথাবার্তা তো বুঝি না। ছোটবেলা থেকে ঢাকার রাস্তায় রাস্তায় মানুষ! হাসি

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সুবোধ অবোধ এর ছবি

হো হো হো চলুক

এক লহমা এর ছবি

চলুক

--------------------------------------------------------

এক লহমা / আস্ত জীবন, / এক আঁচলে / ঢাকল ভুবন।
এক ফোঁটা জল / উথাল-পাতাল, / একটি চুমায় / অনন্ত কাল।।

এক লহমার... টুকিটাকি

অতিথি লেখক এর ছবি

পারলেন আপনি?
এমতে বলবার পারলেন?
গোলাপীর লাইগ্যা আপনার দিলে ইট্টুও মায়া-দয়া নাইক্কা?
আপনি মানুছ নাকি ------- ? দেঁতো হাসি

শুভেচ্ছা, অবিরত।
ভালো থাকবেন।

------------------------------
কামরুজ্জামান পলাশ

মৃদুল আহমেদ এর ছবি

গোলাপির বিরুদ্ধে কিছু বলা এখন লাইফরিস্ক। আমার দিলে দয়ামায়া থাকলেও গোলাপির নাই।

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

মৃষৎ এর ছবি

অনবদ্য হাততালি

মৃদুল আহমেদ এর ছবি

ধন্যবাদ। হাসি

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

প্রোফেসর হিজিবিজবিজ এর ছবি

হাততালি
অনবদ্য পদ্য হলো মাশুল গোনা নিয়ে
প্রশংসা তাই করে গেলাম হাতে তালি দিয়ে।
আশা নিয়ে বসে আছি পড়বো আবার ছড়া
জামাতীদের গালি দেবেন আচ্ছা করে, কড়া।
দল, সে যেই হোক না - বিরোধী, সরকারী
উল্টাপুল্টা কাজ করলেই খায় যেন রাম ঝাড়ি।
পদ্য লেখা চালিয়ে যাবেন, রিকোয়েস্টটা এই
কড়া মৃদুল পদ্য যে চাই সচল পাতাতেই।

____________________________

মৃদুল আহমেদ এর ছবি

আরে ফাটাফাটি ছড়া তো! আপনিও দেন না কিছু! হাসি

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

অতিথি লেখক এর ছবি

অসাধারণ হয়েছে। আমি সচলে নতুন পাঠক, তাই আপনার পুরনো কিছু লেখাও পড়লাম এইমাত্র। আশা করি, আপনি নিয়মিত লিখবেন।

শব্দ পথিক
নভেম্বর ১১, ২০১৩

মৃদুল আহমেদ এর ছবি

ধন্যবাদ। প্রতিবারই মনে হয় এখন থেকে নিয়মিত লিখব। পরে আর হয়ে ওঠে না। তবে চেষ্টা করব। হাসি

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

তারেক অণু এর ছবি
মৃদুল আহমেদ এর ছবি

আচ্ছা আপনি তো অনেক জায়গা ভ্রমণ করেছেন, গোলাপির মতো এমন জিনিস সহসা কি দেখেছেন?

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সাক্ষী সত্যানন্দ এর ছবি

হো হো হো

____________________________________
যাহারা তোমার বিষাইছে বায়ু, নিভাইছে তব আলো,
তুমি কি তাদের ক্ষমা করিয়াছ, তুমি কি বেসেছ ভালো?

দুর্দান্ত এর ছবি

গোলাপি ত্রাস।
গোলাপি হুতাশ।
গোলাপি সর্বনাশ।

মৃদুল আহমেদ এর ছবি

একদম! হাসি

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

গৃহবাসী বাউল এর ছবি

Smiley throwing bomb

-----------------------------------------------------------
আঁখি মেলে তোমার আলো, প্রথম আমার চোখ জুড়ালো
ঐ আলোতে নয়ন রেখে মুদবো নয়ন শেষে
-----------------------------------------------------------

মৃদুল আহমেদ এর ছবি

খাইছে! পালাই!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

অমানবিক!

মৃদুল আহমেদ এর ছবি

হা হা হা! দেঁতো হাসি

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।