আবার অখাদ্য কবিতা

মুখফোড় এর ছবি
লিখেছেন মুখফোড় (তারিখ: শনি, ০৬/০৬/২০০৯ - ২:৫৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমি ভালোবাসি প্রেম
ভালোবাসি কাম
আর লদকালদকি
ঘন ঘন, সপ্তাহে কমপক্ষে পাঁচবার
বৃষ্টি পড়ে
পাতা নড়ে
রাস্তাঘাটে কাদা হয়
মেঘ আসে
বাস ট্রাক গাঁহ গাঁক হর্ণ দিয়ে যায়
নিঝুম নিশুতি রাতে ড়্যাবের টহল বলে পোঁ পোঁ পোঁ পোঁ
অমনি আমার খুব ভালোবাসা ভালোবাসা লাগে
ইচ্ছে হয়, তোমাকেই হামলা করি
কিন্তু জানি, তোমার বাপের আছে
লাইসেন্স করানো বন্দুক
তাই আমি
বালিশের বারোটা বাজাই
আর ব্লগে ঢুকে লিখে যাই
অখাদ্য কবিতা
বড় প্রেম প্রেম ভালোবেসেবেসে।


বিশেষ দ্রষ্টব্যঃ এটি একটি কবিতা।


মন্তব্য

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

বালিশ এবং ব্লগই ভরসা?

শোহেইল মতাহির চৌধুরী এর ছবি

ব্লগ না থাকলে এসব কবিতা চর্চার উপায় কী হতো?

অনেক আগে বাংলা ব্লগের শুরুর জামানায় আমরা এ ধরণের কবিতার প্যারোডি লিখে যশোপ্রার্থী কবিকে বিব্রত করার চেষ্টা করতাম। সফলও হয়েছি।

দেখি মুখফোড়ের বিশেষ দ্রষ্টব্য কতটা কাজে আসে...
-----------------------------------------------
সচল থাকুন... ...সচল রাখুন

-----------------------------------------------
মানুষ যদি উভলিঙ্গ প্রাণী হতো, তবে তার কবিতা লেখবার দরকার হতো না

তানবীরা এর ছবি

আটটি তারার তিমির ???? জীবনানন্দ মরিয়া প্রমান করিলেন, তিনি মরিয়াছেন ঃ)

---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

বিপ্লব রহমান এর ছবি

হ!


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

প্রকৃতিপ্রেমিক এর ছবি

কবিতা দিয়েই মুখফোড় প্রমাণ করল কবিতা তার বড়ই অপছন্দের।

সাইফ এর ছবি

আমার বিগবস হাজির, দু:খের বিষয় আমি কবিতা বুঝি না, বোঝার চেষ্টাও করি না, তাই কবিতা নিয়া কোন কমেন্ট করলাম না (আসলে সব কিছু সবার জন্য না, তেমন আমার মত গন্ডমূর্খের জন্য কবিতা না), তবে নতুন লেখার লোভে মনটা নেচে উঠল।

সুমন চৌধুরী এর ছবি
সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমিও পড়তে পড়তে ভাবতেছিলাম- এইটা তো আসলে কবিতাই...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

দ্রোহী এর ছবি

মুখা হালায় ফাউল!!!!!!!!!

দুই বছর আগের মাল ছাড়ে খালি!!!!!!!!!!!!!!

স্পর্শ এর ছবি

আমিও এইসব ভালোবাসি। কিন্তু ... মন খারাপ


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

জি.এম.তানিম এর ছবি

মুখফোড় লিখেছেন:

তাই আমি
বালিশের বারোটা বাজাই
আর ব্লগে ঢুকে লিখে যাই
অখাদ্য কবিতা

নিজের কথা মনে পড়তেসে...
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।