এই দিনটি সত্যি আমার অসহ্য লাগে

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি
লিখেছেন সৈয়দ নজরুল ইসলাম দেলগীর (তারিখ: রবি, ২৩/০৩/২০০৮ - ৬:০২অপরাহ্ন)
ক্যাটেগরি:

কাল রাতে ফোন বন্ধ করে ঘুমিয়েছিলাম... সকালে ঘুম থেকে উঠতে একটু দেরিই হয়ে গেলো... ফোন চালু করার পরে প্রথম যে ফোনটা পেলাম... সেই ফোন বেয়ে যে বার্তাটা এলো তা আমি শুনতে চাই না কখনও... শুনলাম শহীদুল জহির মারা গেছেন। বিশ্বাস হলো না... পারভেজ হোসেন কনফার্ম করলেন...
দুঃখ তো হলোই... তারচেয়ে বেশি বিরক্ত হলাম আমি। কেন... কেন আমার সাথে শুধু এই দিনটিই ঝামেলা করে?
তিনবছর আগে ঠিক এই দিনে মৃত্তু হয় আমার বাবার... সেই শোক কাটিয়ে উঠতে মাত্র এক বছর সময় পেয়েছিলাম। গতবছর ঠিক এই দিনে মারা গেলেন আমার সবচেয়ে ভালো বন্ধু... আসলে বাবার মতো বন্ধু যাকে বলতাম আমি... মুনিরুল হাসান। নাট্যকার... পরিচালক। এখন লিয়াকত ভাইয়ের সংস্কৃতি বিকাশ কেন্দ্রে যাচ্ছি তার স্মৃতি অনুষ্ঠানে। সেখানে কার স্মৃতি চারণ করবো? মুনিরুল হাসান? নাকি শহীদুল জহিরের? আর অন্তরে যে কেঁদে বেড়াচ্ছেন বাবা?
বাবাকে নিয়ে তো আগেই লিখেছি। আজ ভেবে রেখেছিলাম মুনিরুল হাসানকে নিয়ে ব্লগে লিখবো... সব গেলো উল্টা পাল্টা হয়ে...
ভালো লাগছে না...
এই দিনটি সত্যি আমার অসহ্য লাগে।


মন্তব্য

সৌরভ এর ছবি

আমি শহীদুল জহির কখনো পড়ি নি।
আজ, শিমুলের লেখা পড়ে জানলাম এবং বেদনাপ্লুত হলাম।



আমি ও আমার স্বপ্নেরা লুকোচুরি খেলি


আবার লিখবো হয়তো কোন দিন

টুটুল এর ছবি

অনেক দিন পর আপনার লেখা পড়লাম... কি অবস্থা আপনার?

আরে.. জীবন হৈল বহমান নদী... বিভিন্ন বাকে বাকে স্রোতের ধাক্কা...

এইটাই তো জীবন...

ভালো থাকেন

মুহম্মদ জুবায়ের এর ছবি

দিনটিকে যেহেতু ক্যালেন্ডার বা জীবন থেকে বাদ দেওয়া যাবে না, থাক না হয় একটা দুঃখযাপনের দিন! আর আশা করা যাক, আগামী বছর এই দিনটি অন্যরকম হবে।

-----------------------------------------------
ছি ছি এত্তা জঞ্জাল!

শোহেইল মতাহির চৌধুরী এর ছবি

লিয়াকত ভাইয়ের সংস্কৃতি বিকাশ কেন্দ্র...
লিয়াকত ভাই কে?
লিয়াকত আলী লাকী? না মীর লিয়াকত আলী?
-----------------------------------------------
Those who write clearly have readers, those who write obscurely have commentators.--Albert Camus

-----------------------------------------------
মানুষ যদি উভলিঙ্গ প্রাণী হতো, তবে তার কবিতা লেখবার দরকার হতো না

সুমন চৌধুরী এর ছবি

বারডেমের ড.লিয়াকত আলীর কথা বলা হচ্ছে সম্ভবত...



ঈশ্বরাসিদ্ধে:

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

অসহ্য সংবাদ

পরিবর্তনশীল এর ছবি

আরেকবার যদি তোমাদের দলে নাও খেলায়...
বন্ধু তোমায় এ গান শোনাব বিকেল বেলায়

তানবীরা এর ছবি

সব দুঃখ একদিনে থাকাই ভালো, বাকী দিনগুলো আনন্দ করবেন।

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনি এতদিন পরে এই পোস্ট কোত্থেকে খুজেঁ বের করলেন তানবীরা? এর কথা তো আমি নিজেই ভুলে গেছিলাম... খুব বাজে সময়ে ১/২ মিনিটে লেখা... তারপর বড় বিরতি ছিলো সচলায়তনের সাথে আমার... তাই মন্তব্যগুলো পড়াই হয়নি...
সবাইকে ধন্যবাদ...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতন্দ্র প্রহরী এর ছবি

শহীদুল জহিরের কোন লেখা আমি কখনো পড়িনি। কিন্তু সচলেই প্রথম নাম শুনি তাঁর। তাঁর লেখা পড়ার আগ্রহ আমার প্রচন্ড। যাক, রায়হান তো শহীদুল জহিরের অনেকগুলা বই বাগায়া ফেলসে (সচলে পোস্টায়া), ভাবতেসি ওর কাছ থেকে নিয়ে পড়তে হবে হাসি তবে অনলাইনে পাওয়া যায় নাকি খুঁজতে হবে...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।