পীরিতি পরম নিধি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি
লিখেছেন সৈয়দ নজরুল ইসলাম দেলগীর (তারিখ: সোম, ১৯/০৫/২০০৮ - ৪:০৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

মেয়েটা আমাকে খুব জ্বালায়। ওর জ্বালায় আমি একেবারেই অস্থির। সকালে আমার একটুখানি দেরী করে ঘুম থেকে উঠার অভ্যাস। কিন্তু মেয়ে আমার সেই শান্তি এক তোড়ে উড়ায়ে দেয়। তার ঘুম ভাঙে ভোরে... এবং ঘুম থেকা উইঠাই সে যখন আমার ঘুমন্ত মুখখানা দেখে... তখনি তার অনাবিল ভীলেনিয় হাসিখান বাইর হয়... সত্যি... ওর হাসিটা এক্কেরে ভীলেনদের মতো... খেক খেক কইরা হাসে... তারপর শুরু হয়... তার মা যেমনে তারে ঘুম পাড়ায়, আমারেও সে কিছুক্ষন সেইরম হাতের থাবা দিয়া আ আ কইরা ঘুম পাড়ানের নামে ঘুম ভাঙায়... তারপর আমার বুকের পরে শুয়ে থাকে... আমার কান নাক টানে... খামচি দেয়... চুল ছিঁড়ে... মুখের ভিতরে আঙুল ঢুকায়া দেয়...
মোট কথা ঘুম না ভাঙায়া তার শান্তি নাই।
আচ্ছা বাবা... ঘুম ভাঙাইছস ভালো কথা... এইবার একটু শান্তিমতো পেপারটা পড়তে দে! তা সে কোনভাবেই দিবো না... পেপার নিয়া কাড়াকাড়ি তো আছেই... পত্রিকা পাঠের সাথে চা খাওয়ার স্বভাবটাও আমার তার কারনেই ত্যাগিত। আমি এখন পত্রিকা হস্তে টয়লেটে ঢুকি... (সেইখানেও তার আগ্রাসন... দরজা ধাক্কায় আর বা বা বা বা বা বা কইরা ডাকে।
তারপর তার নাস্তা খাওনের টাইম... সেইটাও সে এক আমার হস্তেই খায় ভালো... ফলে আমার কাজ কর্ম বাদ দিয়া তারে নাস্তা খাওয়াইতে হয়।
যা বাবা... এইবার একটু কাম করতে দে... কিন্তু কিসের কি? আমি ল্যাপটপ খুইল্যা লেখতে বসি... বান্দা হাজির... যেহেতু আমার ঘরটা পৃথিবীর সবচেয়ে অগোছালো ঘর... চারদিকে বই সিডি এবং নানাবিধ টুকরা টাকরা জিনিস ছড়ানো ছিটানো... এইগুলার প্রতিই তার যাবতীয় আগ্রহ... একেবারে চর দখলের আগে লাঠিয়ালরা যেইরম শব্দ করে... সেইরম আ আ আ আ ধ্বনি করতে করতে সে ছুইটা যায়... এবং সেইসব ধরামাত্র মুখে চালান। আমি সেগুলা রক্ষা করিতে ছুটি... ইতোমধ্যে আমার ঘরের সবগুলা বুদ্ধ এবংবিধ মূর্তি ভাঙিয়া চুড়মার। আমার শখের সাম্রাজ্য ভাঙিয়া ছাড়খার।
প্রতিদিনই আমার অন্তরাত্মাও কাঁপিয়া অস্থির হয়। আমার ঘরে যেহেতু বৈদু্যতিক তারের আধিক্য বেশি... এবং তার সেইগুলাই ধরা চাই। উফ... এই মেয়েটার জ্বালায় আমি আর সত্যি পারি না... আমার কাজ কর্ম সব লাটে উঠলো।
ঘরে বইসা নাটক লেখাটাই পেশা... কিন্তু প্রায় প্রতিদিনই বিকালের দিকে নানান কাজে একটু বাইরইতে হয়... তখন শুরু হয় আরেক জ্বালা... আমার কেবলই টেনশন হইতে থাকে তার কিছু হইলো না তো? হাঁটতে শেখার পর থেকা সে ঘুমানোর সময়টুকু ছাড়া আর একটা মুহূর্তও স্থির থাকে না (অবশ্য সে কখনওই স্থির থাকতো না... তার মা খুব দুঃখ নিয়া বলে- আমি আমার মেয়েটারে একদিনও কোলে নিয়া একটু শান্তিমতো আদর করতে পারলাম না!!)। তো এই তরবরানি বেটি কখন খাট থেকে পরে, কখন টেবিলের সাথে গুঁতা খায়, কখন কি করে না করে। ইদানিং সে খাটে উইঠা যাইতেও শিখছে... আমি তো ভয়ে থাকি সে কখন বারান্দার গ্রিল বায়া উইঠা যায় না যায়... আমি থাকি পাঁচতলার উপরে!!!
তো বাড়িতে তার জন্য এক ফোঁটা শান্তি নাই... বাইরেও নাই... তাইলে আমি কই যাই? তার টেনশনে আমার বহুদিন কোনও আড্ডাবাজি করা হয় না। কোনরকমে কাজ শেষ কইরাই বাড়িত দৌড়। তার কারনে আমি এখন এক ঘরকুনা মানবে পরিণত হইছি।
তাই বইলা এইটা ভাবার কোনও কারন নাই যে তার সাথে আমার খুব ভালো সম্পর্ক... তার সঙ্গে আমার বড়ই খারাপ সম্পর্ক... সে খালি আমারে মারে... ঠাস ঠাস চড় থাবড় দেয় আর বলে যাহ্... এক্কেবারে বেয়াদপ হইছে... কিলায়ে চড়ায়ে আমারে রাখে না... আমার লগে খালি ফাইজলামি করে... তার মায়ের লগে তার কি ভালো সুন্দর সম্পর্ক... আমার লগে খালি ফাইজলামি... পাইছে কি ছেমড়ী?
এই মেয়ের জ্বালায় আমি সত্যিই বাঁচি না আর।
হালায় জ্বালায় জন্মের আগে থিকা... কি কি সব বেকায়দায় ছিলো... সেইজন্য নানাবিধ সমস্যা... হওনের আগে বার কয়েক হাসপাতালে... আমি যেখানে হাসপাতালে জীবনে ঘন্টা খানেকের বেশি থাকি না... এবং অসুধের গন্ধ সহ্য করতে পারি না... সেইখানে তার অজুহাতে আমি দিনের পর দিন রাইতের পর রাইত হসপিটালে থাকছি... কপাল আমার... তারও অসুখ হইলে সেখনও আমি পৃথিবীর সব কাম ফালায়ে হসপিটালবাসী হইছি। (অবশ্য এইখানে আইসা মনে হইতেছে যে তার সবকিছু খালি আমিই করি... তার মা কিছু করে না... কিন্তু আকলমন্দরা নিশ্চয়ই বুঝেন যে তারও নিস্তার কিছু নাই! আমি তো তাও মাঝে মাঝে ছুটা পাই... কিন্তু সে যে এক্কেরে বন্দি... তার কথা কি লিখুম? নিজের কথা লিখতেই তো পাতা শেষ)
আজকে তার পয়লা জন্মদিন... আমি হালায় জীবনে কোনদিন জন্মদিন বিষয়ে উতলা থাকি নাই... কিন্তু তার জন্মদিন উপলক্ষে নানাবিধ আয়োজনে আমার গত এক সপ্তাহ ধইরা জান শেষ... এখন ব্লগ লেখতেছি... তাও তারেই নিয়া... কালকা সারাদিন যে আমার উপরে দিয়া কি যাইবো...

মেয়েটা যদি আমারে না জ্বালায় তাইলে আমি আদতেই জ্বইলা পুইড়া খাঁক হয়া যামু...

...................................................................................
তার নাম নিয়া অনেক গবেষনা হইছে... শেষতক তার নাম ঠিক হইছে নুসাইবা নাওয়ার নিধি। সেই আমার এবং আমাদের জীবনের পীরিতি পরম নিধি।


মন্তব্য

জিফরান খালেদ এর ছবি

বাহ!!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আহ্... সারাদিনের জন্মদিন বেত্তান্ত শেষ কইরা এই একটু ফুরসত পাইলাম... তবে জান শেষ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

শাহীন হাসান এর ছবি

মেয়েটা যদি আমারে না জ্বালায় তাইলে আমি আদতেই জ্বইলা পুইড়া খাঁক হয়া যামু...

শেষে কিন্তু মূল কথাটাই বলেছেন ...!
ভাল-লাগলো।
....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কি আর করা... ______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ধুসর গোধূলি এর ছবি
সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনেরে সবুজ হলুদ ধন্যবাদ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

নিধিকে শুভ জন্মদিন আর অনেক অনেক আদর।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

পৌঁছে দিলাম
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আকতার আহমেদ এর ছবি

বস আমার মাইয়্যার বয়স কুড়ি মাস শেষ হইল । কী আর কমু.. আমারটাও পুরা একটা ক্যাডার হইছে.. ওর মা'রে সেদিন বলতেছিলাম ওর হাত পা ভাঙ্গা পুতুলগুলারে একলগে কইরা পঙ্গুতে পাঠাইতে ! শেষের কথাটা বস ঠিকই কইছেন । হেরা যদি আমাগোরে না জ্বালায় তাইলে আমরা আদতেই জ্বইলা পুইড়া খাঁক হয়া যামু...
জন্মদিনে অনেক অনেক আদর আমাদের "লক্ষী" মেয়েটার জন্য ।
ভালো থাইকেন বস

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমি অবশ্য মেয়ের জন্য সবই কাপড়ের পুতুল কিনছি... ভাঙবো না... তবে ছিঁড়বো... হা হা হা...
ধন্যবাদ... নিজের মেয়েরে নিয়া ছড়া লেখেন... ______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

নিধিকে শুভ জন্মদিন

অদ্ভুদ আঁধার এক

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ... আমার না... তার পক্ষ থেকে
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍খুব জীবন্ত ভাষায় লিখেছেন। খুবই উপাদেয় হয়েছে।

আপনার অফুরন্ত প্রাণশক্তিময় মেয়েটি আপনার জীবনকে প্রীতিকরভাবে অতিষ্ঠ করে তুলুক।

মেয়ের জন্মদিনে পিতা-মাতাকেও শুভেচ্ছা।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি তুষ্ট আত্মপ্রেমেই। এর সুবিধে হলো, প্রতিদ্বন্দ্বী কেউ নেই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ সন্ন্যাসীদা।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

থার্ড আই এর ছবি

বড় হও মা....আরো বড় ..কি বোর্ড ধরতে শেখ....
শুভেচ্ছা ও শুভকামনা নিধি মনি ও নজরুল ভাই দম্পতিকে ।
---------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সে কিবোর্ডটাই ধরতে চায় সবার আগে... এবং আমাদের মতো গরীব না সে... একটা দুইটা কি না... সে থাবা দিয়া একলগে অনেকগুলা কিতে টিপ দেয়। তার সবচেয়ে পছন্দের খেলনা বস্তু আমার লাল রঙের পেন ড্রাইভটা। ইশ্... পোস্টে এখনও বড় বা একাধিক ছবি যুক্ত করার তরিকা শিখতে পারলাম না... নাইলে এই পোস্টের সাথেই তার লেপটপ আর পেনড্রাইভসমেত ছবি দিতাম।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

কনফুসিয়াস এর ছবি

দস্যুরাণী নিধির জন্যে এক বালতি শুভেচ্ছা!
-----------------------------------
... করি বাংলায় চিৎকার ...

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

তার পক্ষ্ থেকে আপনাকেও এক গামলা শুভেচ্ছা।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মুশফিকা মুমু এর ছবি

বাহ দেঁতো হাসি খুব সুইট লাগল, আমিও আব্বুর খুব আদরের আর আম্মুর চেয়ে আব্বুর ভক্ত বেশি খাইছে আপনার লেখায় সেই আদরের ছোঁয়াটা পেলাম হাসি শুভজন্মদিন নিধিমনি, দোয়া করি নিধি মনি অনেক বড় হবে, সুখি হবে, বাবা মার মুখ উজ্জল করবে হাসি
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ মুমু...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মুহম্মদ জুবায়ের এর ছবি

এই দিনগুলি পেরিয়ে গেলে দেখবেন মনে হবে, আহ! ততোদিনে অবশ্য নতুন নতুন বিষয় পেয়ে যাবে মেয়ে, সেসবের মজাও আপনাদেরই সামলাতে হবে। তারপর একদিন দেখবেন সে এসে বলবে, দেখি তো বাবা তোমার কতোগুলি চুল পাকলো!

এরা যে কতোভাবে আমাদের ভালোবাসার জ্বালায় জ্বালাতে থাকে!

আসলে আমাদের স্মৃতিতে নেই, আমরাও একদা একই কাণ্ড করে এসেছি আমাদের বাবা-মায়ের সঙ্গে। এখন ফিরিয়ে দেওয়ার সময়।

-----------------------------------------------
ছি ছি এত্তা জঞ্জাল!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কি আর করা...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নিঘাত তিথি এর ছবি

অসাধারণ লাগলো পড়তে। আহারে, আমার বাবাটার কথা মনে পড়ে গেলো (সব সময়ই পড়ে)। বড় হবার পর থেকেই গল্প শুনেছি ছোটবেলায় বাবার সাথে এই করেছি, সেই করেছি। বাবা বলেন, সেই ছোট্ট মেয়ে কত বড় হয়ে আবার আমার থেকে দূরেও চলে গেলি......

নিধিসোনার জন্য অনেক অনেক আদর এবং জন্মদিনের শুভেচ্ছা।
----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ আর শুভেচ্ছা আপনাকেও
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

বিপ্রতীপ এর ছবি

নিধি'র জন্মদিনে অনেক অনেক আদর... হাসি
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
বিপ্রতীপ ব্লগ | ফেসবুক | আমাদের প্রযুক্তি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

লুৎফর রহমান রিটন এর ছবি

প্রতি, নিধি-
আগামীর প্রতিনিধি
আজকের পিচ্চি,
প্রথম জন্মদিনে
ভালোবাসা দিচ্ছি।

হাবু বেশ বড়সড়,গাবুটা তো পিচ্চি
হেরে গিয়ে হাবু বলে--উৎসাহ দিচ্ছি!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এই ছড়াটা তার ছবির সাথে প্রিন্ট করে রাখবো... প্রতি, নিধি... দারুণ হইলো... থ্যাঙ্কস রিটন ভাই
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

টুটুল এর ছবি

শুভ জন্মদিন নিধি'র জন্য

একটা চক্করে না আটকাইলে আপনার বাসায় হামলা দিতাম...

ভাল থাকুক... ভাল কাটুক...

টুটুল এর ছবি

ছবিটা অনেক ছোট ... একটা বড় ফটুক দেয়া যায় না?

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ছবি বড় করার কায়দা জানতে কতকিছু যে করলাম... আপনেরে ধরলাম... হিমু ভাই কনফু ভাই... সবাইরেই জিগাইলাম... কিন্তু আমার কপালে আর জুটলো না... কি আর করা... অগত্যা ছোট ছবি দিয়াই... খাড়ান... বড় হইয়া শিখুম
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ফারুক ওয়াসিফ এর ছবি

এই বিশিষ্ট প্রজাতি আছে বলেই দুনিয়ায় বেহেশতি সওগাত আসে। নিধিরা আছে বলেই জীবন শূণ্য হয়ে যাবে না কখনো।
শুভ জন্মদিন নিধি সোনা,
আর নিধিরাম সর্দারকে এমন কন্যার জন্মদানের জন্য বাদবাকি জীবনের শিশুশ্রম দণ্ডে দণ্ডিত করা হলো।


মনে হয় তবু স্বপ্ন থেকে জেগে
মানুষের মুখচ্ছবি দেখি বাতি জ্বেলে

হাঁটাপথে আমরা এসেছি তোমার কিনারে। হে সভ্যতা! আমরা সাতভাই হাঁটার নীচে চোখ ফেলে ফেলে খুঁজতে এসেছি চম্পাকে। মাতৃকাচিহ্ন কপালে নিয়ে আমরা এসেছি এই বিপাকে_পরিণামে।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

নিধিরাম সর্দারটা দারুন পছন্দ হইলো... হা হা হা হা... যা কিছুরই হোউক... সর্দার তো... ______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

শেখ জলিল এর ছবি

শুভ জন্মদিন নিধিমণি। (ছবিটা খুব কিউট)

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ কবি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তীরন্দাজ এর ছবি

দস্যিমণি!
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হু... ভাবতেছি তার নাম দস্সুরাণী ফুলন দেবী বা ডাকু মর্জিনা রাখবো ...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

দুর্দান্ত এর ছবি

প্রথম বাবাবার্ষিকীর শুভেচ্ছা।
আমারো দুইটা দস্যুরানী আছে। সন্ধায় বাসায় ফিরেই আমি তাদের রিমান্ডে চলে যাই। যেদিন দেরী করে ফিরি, তাদের ঘুমিয়ে যাওয়ার পর, সন্ধাটা অনেক বেশী লম্বা মনে হয়।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

দুইটা!!!!???!!! আমার তো একটাতেই জান শেষ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মাহবুব লীলেন এর ছবি

এখনতো একা একা জ্বালায়
এই জ্বালা যদি সহ্য না হয় তবে কয়েকদিন পরে যখন বয়ফ্রেন্ড নিয়া আইসা সম্মিলিতভাবে জ্বালাইব তখন কী করবেন?

অতিথি লেখক এর ছবি

ও যে বয়ফ্রেন্ড নিয়ে আসবেই, আর আসলে যে জ্বালাবেই আপনি নিশ্চিত হইলেন কেমনে ?

- এনকিদু

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

বয় ফ্রেন্ড নিয়া আসুক সমস্যা নাই... গার্লফ্রেন্ড আনলে কি কমু তাই ভাবতেছি...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

জ্বিনের বাদশা এর ছবি

বুঝা গেলো, কিছু কিছু অত্যাচার মানুষ পাইতেই ভালোবাসে চোখ টিপি
আপনার অতিশয় কিউট নিধিমণিকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা
========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হু... সুখের মতো বেদনা...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

নিধিমনিকে জন্মদিনের শুভেচ্ছা!! সে আপনাকে এভাবেই জ্বালাক চিরকাল। এই দুয়াই করি!! হাসি

---
স্পর্শ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আরো?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

নিধি মনিকে জন্মদিনের অনেক শুভেচ্ছা

সাথে সাথে আপনাকে ও নূপুরকে প্রথম বাবা-মা বার্ষিকির অনেক অনেক শুভেচ্ছা।

কল্পনা আক্তার

...............................................
সব মানুষ নিজেন জন্য বাঁচেনা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

স্নিগ্ধা এর ছবি

নিধিরাম সর্দারকে অভিনন্দন ! লক্ষ্ণন খুবই ভালো !

নুসাইবা নাওয়ার মানে কি?

(মন্তব্য করার পরে দেখি ফারুক ওয়াসিফ আপনাকে নিধিরাম সর্দার বলেছে, আমি কিন্তু আপনার মেয়েকে বুঝিয়েছি -
আর তাই মন্তব্যটা একটু বদলেও দিচ্ছি)

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

নুসাইবা মানে জ্ঞানী আর নাওয়ার মানে ফুল
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

শুভ জন্মদিন নিধি। অনেক অনেক আদর রইল নিধির জন্য।
-নিরিবিলি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

আসলে আমার রাজকন্যা... আমার পরী... আমার ছোট্ট পরীকে নিয়ে আমার অনুভূতিগুলো কখনো ভাষায় প্রকশ করা সম্ভব না।
আজ আমার মা হবার প্রথম বর্ষপূর্তি.. গত বছরের এই দিনটির কথা ক্ষনে ক্ষনে মনে পড়ছে। শারীরিক জটিলতায় চলাফেরায় প্রায় অক্ষম ছিলাম।নজুকে খুব হিংসে হতোও কি সুন্দর চলাফেরা ঘোরাফেরা করে... আমি ঘরের মধ্যে বন্দি। কিন্তু ভোরেরর প্রথম কান্নায় আমি সব ুলে গেলাম। আমার সবকিছু ওর কান্নাতে মিশে গেলো। তারপর থেকে শুরু হলো আমার নতুন জীবন। আমার প্রতিটা দিন শরু হতো ওর মুখের হাসি দেখে। প্রতিটা দিন শেষ হতো ওকে দিয়ে। একটু একটু করে বড় হওয়া, একটু একটু করে হাসি কান্না অভিমান, বসতে শেখা, হামাগুড়ি দেওয়া, টলোমলো পায়ে সারা ঘর হেঁটে বেড়ানো, প্রতিটি মুহূর্তের আমি প্রথম সাক্ষী। এত এত ভঅলো লাগা... অবাক হয়ে তাকিয়ে রই এই ছোট্ট মুখটার দিকে। ভাবতেই শিহরিত হই... ও আমারই একটা অংশ। আমাকে ছাড়া যেন ওর চলেই না। ও দুষ্টুমি করবে কি য খুশি তাই করবে... কিন্তু আমাকে সেখানে থাকতেই হবে। আমার মেয়ের মধ্যে দিয়েই আমার সূর্যোদয়, সূর্যাস্ত আমার নতুন দিনের শুরু।
তাকে তার জন্মদিনের শুভেচ্ছা।

নূপুর

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

বাহ্ ভালো লিখছো তো... সচলায়তনে তোমার প্রথম মন্তব্যরে স্বাগতম...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

দ্রোহী এর ছবি

নিধিকে জন্মদিনের শুভেচ্ছা আর নিধির বাবা নিধিরাম সর্দারকে অভিনন্দন।


কি মাঝি? ডরাইলা?

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।