অগ্নিমূল্ল্যের বাজার ও আম জনতার ঈদ শপিং.........

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শুক্র, ২৬/০৮/২০১১ - ৮:০৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

গতকল্য ১২ ঘটিকায় গৃহ ত্যাগ করিয়া বিকাল ৫ ঘটিকায় “শপিং” শেষ করিয়া গৃহে প্রবেশ করিলাম......।এই সময় এর মধ্যে আমি মার্কেট এ অবস্থান করিয়াছিলাম এক ঘন্টা র মত এবং বলা বাহুল্য বাকি সময় জ্যাম এ বসিয়া সৃষ্টিকর্তা কে স্মরণ করিয়াছি যেন তিনি এই বান্দার প্রতি দয়া পরবশ হইয়া জ্যাম ছুটাইয়া দেন. ........

এইবার আসি শপিং প্রসঙ্গে...।শপিং করিতে আসিয়া আমাকে বাস্তবিক অর্থে পৌনপুনিক ভাবে শপ ইন ও আউট এর মধ্যে ই থাকিতে হইয়াছে... ।শপিং র হয় নাই!!!!!!আমার পরিবারে বিভিন্ন বয়সের,বিভিন্ন চয়েসের বিভিন্ন মানসিকতার সদস্য বিদ্যমান......ইহাদের সকল কে তুষ্ট করা মাশাল্লাহ এভারেস্ট জয়ের চাহিতে কোন অংশে কম নয় বরং একটু বেশি ই হইবে.........

শুরুতে এ পা রাখিলাম শার্ট এর দোকানে.........যেই শার্ট এ হাত দিলাম তাহার দাম ৩০০০......পরে দোকান্দার ভাই কে জিজ্ঞেসা করিলাম এর চেয়ে কম দামের মধ্যে নাই????? সে কহিল ২০০০ এর নিচে নাই!!!!!! আমি পুনরায় জিজ্ঞাসা করিলাম ১৫০০ এর মধ্যে হইবে না??? সে আমাকে হতাশ করিয়া জানাইল হইবে না !!!!

নারী সদস্যের জন্য সালোয়ার কামিজ কিনিতে গেলে দাম দেখি ৬০০০ ছাড়াইয়া যায়......।পরে ভাবিলাম গজ কাপড় কিনিলে হয়ত খরচ কম পরিবে......।তো গেলাম গজ কাপড় এর দকানে গেলাম......যা মনে ধরিল তার গজ নাকি ১৬০০ করিয়া...।পাঠক এইবার অনুমান করিয়া নিন পুরা ড্রেস বানাইতে কত খরচ পরিতে পারে !!!!!

পরিবারের আরেক সদস্যের জন্য কিছুদিন আগে এক খানা শাড়ি খরিদ করা হইয়াছিল...।।তাহার মনে খায়েশ জাগিয়াছে শাড়িতে এক খানা পাড় লাগাইবে......তার পছন্দ করা পাড় এর দাম জানিতে চাহিলে দোকান্দার বলিল ৪০০০ টাকা......উল্লে্যক্ষ শারিটার দাম ছিল ২০০০ টাকা !!!! আমি বুঝিতে পারিতেছিলাম না আমার প্রতিক্রিয়া কি হয়া উচিত..... .।।অনেক কষ্টে নিজেকে সাম্লাইয়া বলিলাম ২০০০ এ হবে???? দোকান্দার এমন ভাব করিলেন আমি তাহাকে জাহান্নামের সর্বনিম্ন স্তর এ যাইতে বলিয়াছি.........যাই হক পরে তিনি আমাকে জানাইলেন এমন পাড় শাড়িতে লাগাইয়া তাহা নাকি ৭০০০০(সত্তর হাজার) টাকায় বিক্রয় করা হয় ......।।পরে আমি ভাবিলাম আমাদের মত মধ্যবিত্তের ৭০০০০ এর শাড়ি গায়ে জড়াইবার কি প্রয়োজন !!!!!!

এইবার আসি স্যাণ্ডেল প্রসঙ্গে ......নিজের জন্য একটা পছন্দ করিলাম......।সযত্নে প্রাইস ট্যাগ এর দিকে তাকাইয়া লক্ষ্য করিলাম মাত্র ২৬৫০ তাকা......।অতপর স্যাণ্ডেল খানা তাহার সস্থানে রাখিয়া দিলাম !!!!!!

বাড়ির কনিষ্ঠ সদস্যর বয়স ১ বছর...।তাহার জন্য ড্রেস কিনিতে যাইয়া দেখিলাম পছন্দসই ড্রেস ১০০০ এর কম না......

এক পরিচিত বড় ভাই কহিতেছিলেন তিনি নিজের জন্য একটা জিন্স প্যান্ট কিনিতে যাইয়া ৯০০ টাকা দাম শুনিয়া ফিরিয়া আসিয়াছেন ...পরের দিন তাহার পত্নি তাহার পুত্রের জন্য এক খানা হাফ প্যান্ট কিনিয়া আনিয়াছেন ৮০০ দিয়া...।।তিনি আফসোস করিয়া বলিতেছিলেন আমি ফুল প্যান্ট ৯০০ দিয়া কিনি নাই আর বউ এই টুকু বাচ্চার একটা হাফ প্যান্ট কিনিয়া আনিয়াছে ৮০০ দিয়া !!!!!! মনে মনে হাসিলাম !!!!!

পরিশেষে আমাদের মন্ত্রি মহোদয় দের মত করে বলিতে হয় ......স্ৱামী স্ত্রী আলাদা থাকুন......পরিবার ছোট থাকিবে...শপিং খরচ কমিবে !!!!


মন্তব্য

guest_writer এর ছবি

বাজারে কম যান ভাই। ইহা ছাড়া আপনাকে আপাতত আর কোন পরামর্শ দিতে পারিতেছি না বলে দুঃখ প্রকাশ করছি।
থুক্কু, ইহা আমার পরামর্শ নহে, আমাদের বাণিজ্য মন্ত্রী ও অর্থমন্ত্রী মহোদয়ের। বলিয়া দিলাম। নয়তো সচলায়তন কর্তপক্ষ আবার প্লেজারিজম দোষে দুষ্ট বলিয়া মন্তব্য বাতিল করিত।

দীপাবলি।

স্বপ্নহারা এর ছবি

আগুনের দাম আদিম যুগের পর কী এত্ত বেশি হইছিল? মন খারাপ

-------------------------------------------------------------
জীবন অর্থহীন, শোন হে অর্বাচীন...

কল্যাণF এর ছবি

মি ঘঁত, ভাগ্যিস আমি দেশে নাই, আর বউও টের পাইতাছে না যে কি সব কাহিনি এখন চলতেছে দেশে। ওহহহহ, কি বাঁচাটাই না বাঁচছি, টাকডুমাডুমডুম।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।