ভুতের ছোট্ট গল্প

শেহাব এর ছবি
লিখেছেন শেহাব (তারিখ: রবি, ২৩/১০/২০১১ - ১২:৪৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

সকালবেলা আমার উঠতে কষ্ট হয়। আমি নিশাচর প্রাণী। এখনো কলেজের ২ষ বর্ষে পড়ি। এক জায়গায় রাতের পালাগান শুনে রাতের বেলা হোস্টেলে আসছিলাম। পথে একটা কবরের পাশ দিয়ে সাহস করে বাঁক নিতে পারলে পুরো দশ মিনিটের হাঁটা বাঁচানো যায়। আমি তাই করলাম। সবসময় করি না। আজকে করলাম। বাকেঁর কাছে আসতেই কিছু একটার শব্দ শুনলাম। একবার মনে হলো সামনে আরেকবার মনে হলো পিছনে। যেদিক দিয়েই হোক আমার দিকেই এগিয়ে আসছে। আমি একটু চিন্তা করেই হাঁটতে লাগলাম। বাঁক পার হতে যাব এমন সময় ওপাশ থেকে কিছু একটা প্রায় হুমড়ি খেয়ে আমার উপর পড়ল। তারপর সে কবরের মোমের আলোতে আমার মুখ যতটুকু দেখল তাতেই বাবাগো বলে দাঁতকপাটি লেগে পড়ে গেল। মনটা খুব খারাপ হয়ে গেল। আস্তে আস্তে হেঁটে আমার গত দেড়শ বছরের আস্তানা হোস্টেলের পিছনের মজা কুয়াটার ভিতরে দেয়ালের খোঁড়লটাতে ঢুকলাম।

হোস্টেলের দারোয়ানটা খুবই সাধাসিধে টাইপের মানুষ ছিল। এভাবে চলে যাওয়ার কোনো মানে হয়!

শেহাব


মন্তব্য

তানিম এহসান এর ছবি

উফফ! ব্যাথায় না, ভালো লাগায় উফফ শব্দটা বের হয়ে গেলো মুখ থেকে! ভুতের গল্প এমন হলেই না ভুত-পেতœী-দৈত্য-দানোর গল্প শুনে শুনে শৈশব কেটেছে কিন্তু একটা মামদো ভুত এর বাচ্চার একা একা বসে থাকার কথা এখনও মনে পড়ে, ’ক্যাসপার’কে ভালোবাসি প্রথম দিন থেকেই -

শেহাব ভাই, রাত ১টা বাজে আর ভুতের গল্প পড়ে ঘুমোতে গেলাম; কতদিন এমন ভুতের গল্প পড়িনি!

খুব বেশি প্রশংসা করে ফেললাম কিন্ত কেন যেন মনে হচ্ছে প্রশংসা ম্যানেজ করার সামর্থ্য আপনি রাখেন হাসি

শেহাব- এর ছবি

আমি অল্প কিছুদিন হল আবিষ্কার করেছি আমার নতুন রুমমেট ভুত ভয় পায়। এই গল্পটি ওকে নিয়ে একটা বড় প্রজেক্টের অংশ।

খুব বেশি প্রশংসা করে ফেললাম কিন্ত কেন যেন মনে হচ্ছে প্রশংসা ম্যানেজ করার সামর্থ্য আপনি রাখেন

ঠিক আছে, ম্যানেজ করে নিব।

শেহাব,
বাল্টিমোর

কল্যাণF এর ছবি

খুব ভাল হইছে, দারুন হাততালি আরো চাই চলুক

দ্যা রিডার এর ছবি

ভাল লেগেছে...। ভুতের গল্পের জন্য ধন্যবাদ হাসি

বন্দনা এর ছবি

চমৎকার লাগলো।

মৃত্যুময় ঈষৎ(অফ্লাইন) এর ছবি

চলুক

সাফি এর ছবি

গল্পটা আমার কাছে উচ্ছ্বসিত হবার মতন ভাল লাগেনাই। প্রথম থেকেই ধারণা করেছিলাম ভূতের জবানিতে গল্পটা, সেখানে ভূতকে মানুষ হিসেবে পরিচয় করানোর চেষ্টাটা তাই তেমন উপভোগ করিনাই।

সচলে স্বাগতম, লেখা জারি থাকুক।

ব্যাঙের ছাতা এর ছবি

ভালো লেগেছে। চলতে থাকুক। চলুক

বন্দনা কবীর এর ছবি

বাহ!! বেশ চমৎকার লিখেছেন তো! আরো লিখুন।

আশালতা এর ছবি

বাহ, আপনি তো চমৎকার লেখেন ! হাসি

----------------
স্বপ্ন হোক শক্তি

সবুজ পাহাড়ের রাজা এর ছবি
তারেক অণু এর ছবি

লেখা চলতে থাকুক। আমার কাছেও মনে হয়েছিল উত্তমপুরুষ ভূত হবে, সত্যজিতের এমন কিছু ছোট গল্প আছে।

উচ্ছলা এর ছবি

"হাঁউ মাঁউ খাঁউ, শেহাব মামদো ভুতের গন্ধ পাঁউ"....

গল্প সুন্দর হয়েছে হাসি চলুক

মাহবুব ময়ূখ রিশাদ এর ছবি

আরো ভালো লাগবে ভেবেছিলাম

------------
'আমার হবে না, আমি বুঝে গেছি, আমি সত্যি মূর্খ, আকাঠ !

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।