অবস্থান

অপ বাক এর ছবি
লিখেছেন অপ বাক (তারিখ: শুক্র, ০৩/০২/২০০৬ - ১:৩০পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

কতৃপক্ষকে ধন্যবাদ, অবশেষে তারা সাইটকে প্রপ্তবয়স্ক মেনে নিলেন। এই সাইটে যারা লিখছে তাদের সবাই শিক্ষিত এবং তারা যেহেতু কম্পিউটারের ব্যাব হার জানে ধরে নিচ্ছি তারা লজিক মানে, এবং তাদের বিবেচনাবোধের উপর আস্থা রাখাটা ভুল সিদ্ধান্ত হতে পারে না।

তাদের সাইট ভিশনের উপর শ্রদ্ধা রেখেই বলছি, পরিমিতিবোধ এবং প্রকাশের ধরন এর উপর নির্ভর করবে বিষয়গুলো শোভন কিংবা অশোভন, সামপ্রদায়িকতা দোষে দুষ্ট নাকি সামপ্রদায়িকতা মুক্ত, বিভৎস নাকি সুশ্রি, এটা দেখার আর দেখবার বিষয়, কে কিভাবে দেখে,
কখনও ন গ্নতা শৈল্পিক শোভন হতে পারে যদি সেটা যোগ্য মানুষ উপস্থাপন করে আবার সমস্ত শরীর ঢেকে রেখেও কদর্যতা ফুটে উঠতে পারে যদি অযোগ্য লোক প্রকাশ করে।
সাইট ভিশন জানা হলো সবার, এরপর আমার ভিশন- আমি কি লিখবো এবং কি বলতে চাই,

আমি ধর্মভিত্তিক রাজনীতির বিরুদ্ধে
আমি ধর্মান্ধতার বিরুদ্ধে
সামপ্রদায়িকতার বিরুদ্ধে( যদিও বিষয়টা প্রমান করা কঠিন হবে)
ধর্মিয় গোড়ামির বিরুদ্ধে

অতএব
আমি যখন কিছু লিখবো যারা কোমলমতি মানুষ এবং যাদের ধর্ম বিষয়ে এলার্জি আছে তাদের অনুরোধ আমার লিখা থেকে একটু দুরে থাকেন, মাঝে মাঝে ই আপনাদের মনে হবে আমি আপত্তিকর কিছু বলছি এবং আপনাদের কোমল মন ভেঙ্গে যেতে পারে,
তবে আমি কোরান হাদিসের ব্যাখ্যা দেওয়ার চেষ্টা করছি না, অতবড় ধর্মাবতার হয়ে উঠি নি এখোনো, কেউ কেউ এখানে ধর্মের সপক্ষে লিখছেন আমি লিখবো মুক্ত বুদ্ধির সপক্ষে, এবং যেহেতু 2 পাতা বিজ্ঞান পড়েছি তাই সব ঝালাই করে নিতে চাই, যদি বিজ্ঞান সমর্থন না করে তবে সে জিনিষ ছুড়ে ফেলতে পারি দ্্বিধাহীন চিত্তে। এবং আমি যদি আলোচনার কোনো পর্যায়ে কোনো তথ্য ব্যাব হার করি তার উৎস জানাব, যাদের যাচাই করার ইচ্ছা যাচাই করে দেখবেন।

যারা এত কষ্ট করে পড়ছেন এবং যারা পড়েছেন সবাইকে ধন্যবাদ।

ছোট্ট সংযোজন বা পুন শ্চ:
কারও যদি কোনো বিষয়ে সমস্যা থাকে , কেউ যদি আমার উপর ব্যাক্তিগত আক্রোশ রাখেন তাদের আক্রোশ , বিরাগ পুষে রাখেন, নিয়মিত জল দেওয়ার মতো, আগুনে ঘি দেওয়ার মতো আমি সানন্দে তার পরিচর্যা করবো।


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।