রুপকথা লিখবো?

অপ বাক এর ছবি
লিখেছেন অপ বাক (তারিখ: বুধ, ০৮/০২/২০০৬ - ৬:৩৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

কিছু কিছু মানুষ আছে যাদের শৈশব কখনও কাটে না, তারা চিরায়ত শিশু, অক্ষর, ভাষা, শুধু কতিপয় চিহ্ন, পরস্পরের যোগাযোগ করে,
কিন্তু যারা অক্ষরজ্ঞানী অবুঝ, যারা কথা বুঝে না, তাদের বিষয়ে কিছু বলার নেই।

আমার কথা বা মন্তব্য যাদের পছন্দ নয় তাদের নিজেদের নিয়ন্ত্রনে আছে তারা কি পড়বে, কি পড়বে না, আমার ক্ষুদ্্র জ্ঞানে এটাকেই বাস্তবসম্মত মনে হয়। আমার মতামতের দায়ভার শুধু আমার, মনে হয় কতৃপক্ষ প্রথম পাতায় এটা স্পষ্ট করে বলেছেন, কিন্তু কতৃপক্ষ তাদের মতে বিতর্কিত বিষয়গুলোকে পরিহারের উপদেশ দিয়েছেন, সেটা তাদের বিবেচনা,

হাবিব মহাজন ভাই আপনি দুই বার অভিযোগ করলেন, বেশ বিতর্কিত কিছু কথা বললেন, কেউ কেউ আমার পরিবার নিয়ে টানাটানি করলেন, রুচির দীনতা , রুচিহীনতার চর্চা না করে যদি মুক্ত বুদ্ধির চর্চা করতেন কিংবা নুন্যতম শোভনতাবোধের পরিচয় দিতেন তবে কোনো ক্ষতি হয়ে যেতো না।
মলি আপু, তুমি একটা প্রশ্ন তুলেছ, আমি যদিও বুঝি নি, সামপ্রদায়িকতাটা কোথায় লুকানো, বা ধর্মবিষয়ে উস্কানিটা কি, পীরের মুরিদানরা যা বলেছে এটা বলাটাকে উস্কানি বলছো কিংবা কৃত্রিম ভাবে প্রজননকৃত গরুগুলোকে নিয়ে বলাটাকে সামপ্রদায়িক বলছো, কিংবা উটকে কাফের বলায় তুমি ক্ষিপ্ত?
আমি কোনো মতামত চাপিয়ে দেই নি, কাউকে আদেশ করি নি এটা মানার জন্য, আমি আমার মতামত, অনুভব, অভিমত লিখছি, এটা সবসময় সংখ্যাগুরু জনতার সাথে মিলিয়ে লিখতে হবে এমন দিব্যি আমাকে কেউ দেয় নি,
আমার কাছে যেটাকে সঠিক মনে হয় আমি সেটাকেই সঠিক বলবো, এটুকু স্বাধীনতা আমার আছে, এরজন্য আমি যেকোনো বাজি ধরতে রাজি,

হাফিজুর ভাই আপনি ইউ এস এ থেকে নরওয়ের ভিসা নিচ্ছেন কবে?
এবং আরও যত নামগোত্রহীন মানুষ , আমার অবস্থান নামক ছোট্ট একটা লেখা আছে, ওখানে লিখিত কথাগুলো 2য় বার লেখার অর্থ নেই কোনো।
গড্ডালিকা প্রবাহ বলে একটা শব্দ আছে, বাংলা অভিধানে, ( যদিও রেফারেন্সে কাজ হয় বলে মনে হয় না, ) আরও একটা ছোট্ট গল্প বা সারাংশ........

ছাগলের 3 নাম্বার বাচ্চা হুদা কামে লাফায়, 2টা দুধ খেয় পুষ্ট হয়, 3 নাম্বার অভাগা অপুষ্টিতে লাফিয়ে লাফিয়ে মরে যায়।


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।