আফটারনুন আপডেট: বইমেলায় আজ হাঁটবে ম্যালা ম্যালা বিশ্বকবিতা

পান্থ রহমান রেজা এর ছবি
লিখেছেন পান্থ রহমান রেজা (তারিখ: বিষ্যুদ, ১২/০২/২০০৯ - ৩:১৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

খোলা হবে মূর্তালা রামাত-এর “অনুবাদ কবিতা”

পৌঁছে গেলেন কষ্টালজিয়া'র কবি মূর্তালা রামাত। চ’লে এলো ‍‍‍‍"অনুবাদ কবিতা" নামে তার দ্বিতীয় বইটি।
হ্যাঁ ভাই, হ্যাঁ বোন, সময় এখন নিতান্তই অল্প, সবকিছুর জন্যই। না চিবিয়ে ইষত্ সংক্ষেপিত খবরে বলি তবে-

অদ্য ১২ ফেব্রুয়ারি ২০০৯, রোজ বৃহষ্পতিবার, সন্ধ্যা ৭ ঘটিকায় বাংলা একাডেমী’র একুশে বইমেলায় নজরুল মঞ্চে মোড়ক উন্মোচন করা হবে তরুণ কবি সচল কবি মূর্তালা রামাত-এর “অনুবাদ কবিতা” বইটির। বাতিঘর প্রকাশনী'র ব্যানারে প্রকাশিত বইটির এই শুভ উন্মোচনের কাজটি করতে উপস্থিত থাকবেন দৈনিক সংবাদ-এর সাহিত্য সম্পাদক, কবি ওবায়েদ আকাশ। আপনি উপস্থিত থাকবেন না কেন- সেই মর্মে কারণ দর্শান এক্ষুণি। নতুবা, বাঁচতে চাইলে, না মানে, (কবিতার সাথে) নাচতে চাইলে চ’লে আসুন ঘটনাস্থলে। আর বন্ধু-বান্ধবী, শ্যালিকা-সম্বন্ধী, কাজিন-কাজিনাদেরকেও সঙ্গে নিয়ে আসুন নির্দ্বিধায়।

সবাইকে অগ্রিম ধন্যবাদ ৫০%। বাকিটা কাজ হয়ে গেলে গায়ের ঘাম শুকানোর আগেই চুকানো হবে। হাসি


মন্তব্য

সাইফুল আকবর খান এর ছবি

আসতে পারতে পারি। কিন্তু আমার তো সাথে নিয়া আসার মতো সিরাম কেউ নাই! খাইছে

চ্রম্ অভিনন্দন মূর্তালা! আর প্রম্ শুভকামনা। হাসি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

পান্থ রহমান রেজা এর ছবি

সাথে কাউরে নিয়া আসতে হইবো না। এমনেই আইসেন, মিষ্টি-মুষ্টি খা'য়া একখানা বই বগলদাবা কইরা যায়েন।

সাইফুল আকবর খান এর ছবি

মিষ্টি-মুষ্টি খাওয়াইবে কিডা? পিআর পান্থ? চোখ টিপি
আশ্বস্ত থাকলাম কিন্তুক!

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

পান্থ রহমান রেজা এর ছবি

নাহ্, কবি বলেছেন। দেঁতো হাসি

গৌতম এর ছবি

আশা করি আমি আসতেছি। কাউরে সাথে নিয়া আসতে পারমু কিনা জানি না। না আসতে পারলে কাউরে সাথে ধরায়া দিয়েন। আপনি নিজে না পারলে নজরুল ভাইয়ের হেল্প নেন।
.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

ব্লগস্পট ব্লগ ::: ফেসবুক

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

গৌতম ঢাকার বাইরে যায় যখন, তখন কাউরে না কাউরে অবশ্যই সঙ্গে নিয়া যায়। তখন কিন্তু আমারে বলেও না।

গৌতম ভাবছে আমারে এসব খবর আমি পাই না। তাইনা? আর নজরুল মঞ্চে আসতে গেলেই আমার খোঁজ নেয়...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সাইফুল আকবর খান এর ছবি

আপ্নের মঞ্চে যাইবো, আর আপ্নের নাম স্মরণ করবো না?! চোখ টিপি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

পান্থ রহমান রেজা এর ছবি

গৌতম দা, বৌদি, অফিস দিদি (কলিগ) সব লইয়া আসেন। নজু ভাই আমগোর মতো সিঙ্গেল ছাড়া কাউরে কিছু সাপ্লাই দিতে পারবো না। বিয়াত্তদের আবার আরেকখানা ছুটিয়ে দিয়ে নজু ভাইয়ের পা ভাঙ্গার শখ নাই। খাইছে

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

মুর্তালা রামাতকে শুভেচ্ছা, অভিনন্দন।

এনকিদু এর ছবি

অভিনন্দন কবি !

আজকে আসতে পারছিনা, আন্তরিক ভাবে দুঃখিত । আসলে আপনারে এক ছিলিম তামাক টানতে দিতাম । যাউক গা, পরে যেইদিন দেখা হবে সেইদিন ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

হাসান মোরশেদ এর ছবি

অভিনন্দন মুর্তালা রামাত ।
-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

তানবীরা এর ছবি

অভিনন্দন

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।