স্বাগত নিহত সম্ভাবনা

পলাশ দত্ত এর ছবি
লিখেছেন পলাশ দত্ত (তারিখ: বুধ, ১৩/০৮/২০০৮ - ৬:৪০অপরাহ্ন)
ক্যাটেগরি:

নিহত সম্ভাবনারা আবার, উঠতেছে জেগে

তাই ফুল-মুখে-বাঁচা চন্দন-জীবন, যায়
টুটে। দু'পাড়ে দু'অন্ধ শিকারী , রয় স্বর্ণ-
প্রতীক্ষায়। আবার অনাবাসী সম্পর্ক?

এই ছলে বন, ভরে সবুজ চিতায়। কাঠে-
কাঠে কর্কশ আসবাব?- সব নিবিড় গৃহীর
দান। এইবেলা বায়ুর মণ্ডলে পৃথ্বী থেকে

সুপার পাওয়ার ছাড়া, সংকুলান আর হবে
না কারও। পৃথিবী তো একবারও, ঠিক ফলে
ওঠে নাই ভ'রে- মাটিচেরা সুনামির তোড়ে

কালোরাই জলে থরোথরো, বাঁকে তার পাঁক
দেখে শিকারীরা হাসে : পরিচয়-ত্রাস ভুলিতে
নিহত সম্ভাবনারা আবার, উঠতেছে জেগে,

স্বাগত স্ফটিক-মৃত্যু, স্বাগত জায়মান-বাঁধ


মন্তব্য

শেখ জলিল এর ছবি

ফুল-মুখে-বাঁচা চন্দন-জীবন, যায়
টুটে। দু'পাড়ে দু'অন্ধ শিকারী , রয় স্বর্ণ-
প্রতীক্ষায়।
..ভালোলাগা শব্দমালা।
ধন্যবাদ কবি।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

মূর্তালা রামাত এর ছবি

পলাশ, আপনার কবিতা ভালো লেগেছে। কবে কবিতার কোথায় যেন খেই হারানোর একটা ব্যাপার আছে। তবে শব্দচয়ন অসাধারণ। আমি যেমন কবিতা লেখার সময় শব্দ হাতড়াতেই থাকি। অনেকে আবার সহজেই প্রয়োজনীয় শব্দ খুঁজে পায়। আমার মনে হয় আপনি সেই বিরল প্রজাতির একজন। আপনার বইয়ের কবিতা গুলো আমার তেমন ভালো না লাগলেও কবি হিসেবে আপনি ক্রমেই শক্তিমান হয়ে উঠবেন বলে আমার মনে হয়েছে। অভিনন্দন।

মূর্তালা রামাত

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।