ঈর্ষা

পলাশ দত্ত এর ছবি
লিখেছেন পলাশ দত্ত (তারিখ: শনি, ০৪/১০/২০০৮ - ২:০২অপরাহ্ন)
ক্যাটেগরি:

মৃত্যুর খবরে আমার ঈর্ষা আছে,
তাই তার খবর না-নিয়ে
আমি নড়ি না

কতো সহজে মৃত্যু
অপেক্ষার হাতে উঠে আসে।
খবর হয়ে তার গুরুত্ব থাকে না আর

অথচ মৃত্যু বালিজলে মিশে অপেক্ষায়;
অপেক্ষায় বসে, ব’সে থাকে;
আর আমি
মৃত্যুর খবর না-নিয়ে নড়ি না

তোমার কাছে যা ছিলো, যতোটুকুই,
দিয়ে যেতে হবে আমাকে-
আমি ব’সে আছি, বালিতে আর জলে

আমি মৃত্যুর খবর না-নিয়ে...


মন্তব্য

মাহবুব লীলেন এর ছবি

এমন আত্মবিশ্বাসের কবিতা বহুদিন পরে পড়লাম

পলাশ দত্ত এর ছবি

।। ।।

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনার কবিতা পড়াটা একটা দারুণ কাজ... ভালো লাগে পড়তে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

পলাশ দত্ত এর ছবি

ধন্যবাদ বললে আনুষ্ঠানিক শোনায়। তাই বলি থ্যাংকস্॥

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

শেখ জলিল এর ছবি

প্রেমেতে অপেক্ষাও সুখের!

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

পলাশ দত্ত এর ছবি

এই কবিতাটায় কিন্তু প্রেমের কথা বলি নাই!

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

সুপ্তি এর ছবি

প্রথম পাঠে কবিতাটি ভালো লাগল। ফিরে পড়তে ইচ্ছে করলে বুঝব, কবিতাটি আমার হল। ইদানীং অনেকের কবিতাই প্রথম পাঠে ভালো লাগে। তারপর আর মনে থাকে না। এই কবিতাটি এখন পর্যন্ত আমার কাছে সেই রকম। অন্য অনেকের কবিতার মতো। তারপরও পলাশ দত্তকে ধন্যবাদ। প্রথম পংক্তি পড়েই অনেকের কবিতা খারাপ লাগে, এমনও অভিজ্ঞতা আছে।
*******************************
'ফুল ফুটুক না ফুটুক আজ বসন্ত'
-সুভাষ মুখোপাধ্যায়

*******************************
'ফুল ফুটুক না ফুটুক আজ বসন্ত'
-সুভাষ মুখোপাধ্যায়

পলাশ দত্ত এর ছবি

তারপরও পলাশ দত্তকে ধন্যবাদ।

'তারপরও' ধন্যবাদ দেয়ার জন্য ধন্যবাদ।।

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

রূপক কর্মকার এর ছবি

উদ্ধৃতি :
প্রথম পাঠে কবিতাটি ভালো লাগল। ফিরে পড়তে ইচ্ছে করলে বুঝব, কবিতাটি আমার হল।

বোন সুপ্তিকে তার সুন্দর মন্তব্যটির জন্য অভিনন্দন। কিন্তু কারও কবিতা (?) বার-বারই ফিরে পড়ার অনিচ্ছা হলেও কি তার কবিতা পড়ব? নাকি কবির (?) নাম দেখেই আঁতকে উঠব?

কবিতাটা পড়লাম। এইরকম কবিতা অনেক পড়েছি। তবু দেখি, ফিরে পড়ার ইচ্ছে হয় কিনা।
____________________________
বন্ধুত্ব মানেই তুমি বিচ্ছেদের চুক্তি মেনে নিলে
[আবু হাসান শাহরিয়ার]

____________________________
বন্ধুত্ব মানেই তুমি বিচ্ছেদের চুক্তি মেনে নিলে
[আবু হাসান শাহরিয়ার]

নিঝুম এর ছবি

বাহ্‌ !!
--------------------------------------------------------
কারা যেন চলে গেছে দূরে...বহুদূরে..আর ফিরবে না জানি । কোন কারন ছাড়াই , কোন যুক্তি ছাড়াই চুপচাপ হয়ে গেছে সারিবদ্ধ প্রাণ গুলো । জানি , আমাকেও আসতে হবে এই বিষন্ন নগরীতে..একদিন.. কোনদিন --মলাগোফরুমা

---------------------------------------------------------------------------
কারও শেষ হয় নির্বাসনের জীবন । কারও হয় না । আমি কিন্তু পুষে রাখি দুঃসহ দেশহীনতা । মাঝে মাঝে শুধু কষ্টের কথা গুলো জড়ো করে কাউকে শোনাই, ভূমিকা ছাড়াই -- তসলিমা নাসরিন

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।