ফুলের সমস্যা

পলাশ দত্ত এর ছবি
লিখেছেন পলাশ দত্ত (তারিখ: রবি, ১০/০৫/২০০৯ - ১২:৫২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

কেনো তুমি ছুটে যাও বাগানে
রাস্তার মোড়ে-মোড়ে সাজানো কি নাই
এই পৃথিবীর ফুল?

ফুল কিনতে গিয়েছিলে পৃথিবীতে
একদম পয়সাশূন্য হাতে
ফুল- সে তো ফুটেই আছে পাবলিক প্লেসে

কে আর বিশ্বাস করে-
জীবনে মানুষ ফুল হয়ে ফোটে
কয়েক কদম সিঁটিয়ে
তোমাকে পাবে ফুলেরই হাটে

তোমার পৃথিবীর পথে তার অভিশাপ আজ
ফুলমতো অজস্র; জীবনের অর্কেস্ট্রায়
কি আশ্চর্য ফুলগুলি
নির্দ্বিধায় মানুষ খুন করে,
অজানিতে


মন্তব্য

সবজান্তা এর ছবি

হা হা হা !

কী অদ্ভুত এবং কাকতালীয় ব্যাপার... আপনি যখন কবিতা পোস্ট করলেন ফুলের সমস্যা নাম দিয়ে, প্রায় একই সময়ে আমি পোস্ট করলাম ফটোব্লগ, ফুলের ছবি নাম দিয়ে !

আশ্চর্য রকমের মিল !

হবে নাকি সচল ফুল দিবস একটা চোখ টিপি


অলমিতি বিস্তারেণ

ইশতিয়াক রউফ এর ছবি

চলুক

অনিকেত এর ছবি

ক্লাসিক 'পলাশীয়' কবিতা...!!!

প্রকৃতিপ্রেমিক এর ছবি

বেশ ভাবের কবিতা। বক্তব্য কিছুটা বোঝা গেল।(Y)

রানা মেহের এর ছবি

হইছিলো খাইছিলো বিহীন কবিতা ভালো লাগলো চোখ টিপি
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

হাসান মোরশেদ এর ছবি

হইছিলো খাইছিলো মুক্ত কবিতা ভালো লাগলো, হইছিলো খাইছিলো আমার রাষ্ট্রভাষা কিংবা মাতৃভাষা কোনটাতেই নাই, তাই আপন লাগেনা। আপন না লাগলে ও চাকরী করা যায়,কবিতা পড়া যায়না।
-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

পলাশ দত্ত এর ছবি

মনের ভাষা মশাই, মনের ভাষা।
==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ভালো লাগলো
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।